১৫ অক্টোবর ২০২৪, ৩০ আশ্বিন ১৪৩১, ১১ রবিউস সানি ১৪৪৬
`

আনিসুল-সালমান-মেনন ইনুসহ ১৫ জনকে ৪৭ মামলায় গ্রেফতার প্রদর্শন

-

সাবেক আইনমন্ত্রী আনিসুল হক, শেখ হাসিনার সাবেক উপদেষ্টা সালমান এফ রহমান, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাসদ সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সাবেক ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, সাবেক আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুনসহ ১৫ জনকে পৃথক ৪৭ মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। গতকাল সোমবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুরুল হুদা চৌধুরী তাদের গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেন। এর মধ্যে সালমান এফ রহমানকে সর্বোচ্চ ২৩ মামলায় গ্রেফতার দেখানো হয়।
এ দিন সকালে তাদের কারাগার থেকে আদালতে হাজির করে পুলিশ। এরপর সাত থানার পৃথক ৪৭ মামলায় ১৫ জনকে গ্রেফতার দেখানোর আবেদন করে পুলিশ। প্রথমে আদালত সেই আবেদন মঞ্জুর করেন। এরপর আসামিদের আইনজীবীরা তাদের জামিন চেয়ে শুনানি করেন। রাষ্ট্রপক্ষ এর বিরোধিতা করে। উভয় পক্ষের শুনানি শেষে আদালত তাদের জামিনের আবেদন নামঞ্জুর করেন।

আদালতে সূত্রে জানা গেছে, সালমান এফ রহমানকে মতিঝিল থানার ১৭টি, মিরপুর থানার চারটি, ধানমন্ডি ও বাড্ডা থানার একটি করে মামলায় গ্রেফতার দেখানো হয়। আনিসুল হককে মিরপুর থানার সাতটি, বাড্ডা ও ধানমন্ডি থানার একটি করে মামলায় গ্রেফতার দেখানো হয়। এ দিকে রাজধানীর বাড্ডা থানার একটি হত্যা মামলায় সাবেক আইনমন্ত্রী আনিসুল হককে দুই দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দিয়েছেন আদালত। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের ম্যাজিস্ট্রেট নুরুল হুদা চৌধুরী গতকাল সকালে এ আদেশ দেন।
সাবেক আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুনকে মিরপুর মডেল থানার সাতটি, মোহাম্মদপুরের একটি, ধানমন্ডি থানার তিনটি ও বাড্ডা থানার দু’টি মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

জুনায়েদ আহমেদ পলককে মিরপুর মডেল থানার তিনটি, বাড্ডা থানার দু’টি ও ধানমন্ডির একটি মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।
এ ছাড়া রাশেদ খান মেননকে মিরপুর মডেল থানার দু’টি, হাসানুল হক ইনুকে মিরপুর-বাড্ডা-ধানমন্ডির থানায় একটি করে মোট তিনটি, দীপু মনিকে বাড্ডা থানার একটি, সাবেক সংসদ সদস্য সাদেক খানকে মোহাম্মদপুর থানার দু’টি ও আদাবর থানার একটি, ডায়মন্ড ওয়ার্ল্ড লিমিটেডের মালিক ও ব্যবস্থাপনা পরিচালক দিলীপ কুমার আগরওয়ালকে বাড্ডা থানার একটি ও ধানমন্ডি থানার একটি মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।
আর ডিবির সাবেক উপ-পুলিশ কমিশনার মশিউর রহমান ও যাত্রাবাড়ী থানার সাবেক ওসি মাজহারুল ইসলামকে তেজগাঁও থানার একটি মামলায় ও একাত্তর টিভির সাংবাদিক ফারজানা রুপাকে মোহাম্মদপুর থানার এক মামলায় গ্রেফতার দেখানো হয়। বাড্ডা থানার এক মামলায় আওয়ামী লীগ নেতা রুস্তম আলী ও শাহাবুদ্দিনকে গ্রেফতার দেখানো হয়েছে।

আনিসুল ফের রিমান্ডে
রাজধানীর বাড্ডা এলাকায় গত ৫ আগস্ট আনন্দমিছিলে আ’লীগ কর্মীদের গুলিতে আল আমিন চিশতী হত্যা মামলায় সাবেক আইনমন্ত্রী আনিসুল হককে দুই দিনের রিমান্ড দিয়েছেন আদালত। গতকাল তাকে কারাগার থেকে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার তদন্ত কর্মকর্তা বাড্ডা থানার এসআই মো: আহসান হাবীব সাত দিনের রিমান্ড আবেদন করেন। শুনানি শেষে বিচারক নুরুল হুদা চৌধুরী দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।
এ মামলায় আনিসুল হককে এজাহারনামীয় ৪ নম্বর আসামি করা হয়েছে।

 


আরো সংবাদ



premium cement