০৯ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১, ৫ রবিউস সানি ১৪৪৬
`

শান্তিপূর্ণভাবে দুর্গাপূজা সম্পন্ন করতে সব ব্যবস্থা নেয়া হয়েছে : স্বরাষ্ট্র উপদেষ্টা

স্বরাষ্ট্র ও কৃষি উপদেষ্টা জাহাঙ্গীর আলম চৌধুরী গতকাল বারি পরিদর্শন করেন : নয়া দিগন্ত -

স্বরাষ্ট্র ও কৃষি উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব:) মো: জাহাঙ্গীর আলম চৌধুরী বলেছেন, এবারের পূজায় কোনো ধরনের সঙ্কট নেই। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে দুর্গাপূজা সম্পন্ন করতে সব ধরনের নিরাপত্তাব্যবস্থা নেয়া হয়েছে। দেশের প্রতিটি পূজামণ্ডপে পর্যাপ্ত পুলিশ, আনসার নিয়োজিত করা হয়েছে। এ ছাড়া র‌্যাব, বিজিবি ও সেনাবাহিনীও নিরাপত্তা বিধানে নিয়োজিত থাকবে। তিনি মঙ্গলবার গাজীপুরের কৃষি গবেষণা ইনস্টিটিউটে পরিদর্শন ও মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।
সাম্প্রতিক সময়ে বিভিন্ন হত্যাকাণ্ড প্রসঙ্গে তিনি বলেন, এসব অমানবিক হত্যাকাণ্ড বন্ধ করতে জনসচেতনতা বাড়াতে হবে। হত্যাকাণ্ড পূর্বেও ছিল কিন্তু আমরা এসব হত্যাকাণ্ড বন্ধ করতে চাই। যেহেতু এসব হত্যাকাণ্ড ঘটে যাওয়ার পরে পুলিশ জানতে পেরে ঘটনাস্থলে যায়- তাই এ ক্ষেত্রে জনসচেতনতা বাড়ানোটাই সব চেয়ে বেশি প্রয়োজন।

তিনি বলেন, দ্রব্যমূল্য দ্রুত সহনীয়পর্যায়ে নিয়ে আসা হবে। বিষয়টি বাণিজ্য মন্ত্রণালয়ের, আমি আশা করছি মন্ত্রণালয় খুব তাড়াতাড়ি দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করে স্বাভাবিকপর্যায়ে আনতে সক্ষম হবে।
কৃষি উপদেষ্টা বারি উদ্ভাবিত কৃষি প্রযুক্তি, যন্ত্রপাতি, উদ্ভিদ ও কৃষিপণ্য প্রদর্শনী ঘুরে দেখে প্রশংসা করেন এবং বিজ্ঞানীদের উৎসাহ দেন। পরে কৃষি গবেষণা ইনস্টিটিউট মিলনায়তনে কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে বারির মহাপরিচালক ড. মো: আব্দুল্লাহ ইউছুফ আখন্দ ইনস্টিটিউটের বর্তমান কার্যক্রম এবং ভবিষ্যৎ কর্মপরিকল্পনা তুলে ধরেন। এরপর প্রতিষ্ঠানের বিজ্ঞানী, কর্মকর্তা ও শ্রমিকবৃন্দ উপদেষ্টার কাছে প্রতিষ্ঠানের কর্মকাণ্ডের বিষয়গুলো তুলে ধরেন। উপদেষ্টা কৃষিতে বিজ্ঞানীদের অসামান্য অবদান স্বীকার করে ভবিষ্যতে আরো সম্ভাব্য সহযোগিতার আশ্বাস প্রদান করেন। এ সময় কৃষি সচিব ড. মোহাম্মদ এমদাদ উল্লাহ মিয়ান উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বারির বিজ্ঞানী, কর্মকর্তা, বৈজ্ঞানিক সহকারী, কর্মচারী এবং শ্রমিকবৃন্দ অংশ নেন।

 


আরো সংবাদ



premium cement

সকল