০৯ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১, ৫ রবিউস সানি ১৪৪৬
`
রাজপথে মৃত্যুর হানা

সিলেটে হেলপার নিহত সোনারগাঁওয়ে আহত ৫০

-

সড়ক দুর্ঘটনায় সিলেট নগরীতে এক ট্রাকের হেলপার নিহত হয়েছেন। অন্য দিকে সোনারগাঁওয়ে বাস দুর্ঘটনায় ৫০ জন আহত হয়েছেন।
সিলেট ব্যুরো জানায়, সিলেট নগরীর সুরমা নদীর ওপর কাজিরবাজার সেতুতে ভারী যানবাহন চলাচল প্রতিরোধে স্থাপিত লোহার বারে আঘাত পেয়ে প্রাণ হারিয়েছেন এক ট্রাক হেলপার।
নিহত হেলপারের নাম রায়হান আহমদ (১৮)। তিনি সিলেটের এয়ারপোর্ট থানার রংগিটিলার গণি মিয়ার ছেলে। মঙ্গলবার বেলা ২টার দিকে সেতুর উত্তর প্রান্তে এ দুর্ঘটনা ঘটে। পুলিশ ও নিহতের স্বজন সূত্রে জানা গেছে, রায়হান আহমদ ট্রাকে মালামাল লোড-আনলোডের কাজ করতেন। মঙ্গলবার দুপুরে এয়ারপোর্ট থানার হিংগারপুর এলাকা থেকে পাথর নিয়ে আসা ট্রাকে হেলপার হিসেবে ছিল সে। ট্রাকটি কাজিরবাজার ব্রিজ হয়ে দক্ষিণ সুরমার চাঁদনিঘাটে যাচ্ছিল। বেলা ২টার দিকে কাজিরবাজারে ব্রিজে ট্রাকটি উঠতে গেলে রায়হানের মুখমণ্ডলে লোহার বারের আঘাত লাগে। ট্রাকচালক ও অন্য হেলপাররা তাকে একটি অ্যাম্বুলেন্সযোগে সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) সংবাদদাতা জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে নারী ও শিশুসহ অর্ধশতাধিক যাত্রী আহত হয়েছে। গত সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পিরোজপুর ইউনিয়নের আগমন সিএনজি স্টেশনের পাশে এ দুর্ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের একটি দল স্থানীয়দের সহযোগিতায় আহতদের উদ্ধার করে সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, স্থানীয় ক্লিনিকসহ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ দিকে বাসটি খাদে পড়ে যাওয়ার পর মহাসড়কের ঢাকাগামী লেনে যানজটের সৃষ্টি হয়। পরে হাইওয়ে পুলিশ যানজট নিরসন করে।
প্রত্যক্ষদর্শী ও যাত্রীরা জানান, গত সোমবার সন্ধ্যা ৬টার দিকে ৬০ জন যাত্রী নিয়ে তিশা এন্টারপ্রাইজের একটি বাস (ঢাকা মেট্রো-ব-১৪-৫১৬৭) কুমিল্লা থেকে ঢাকায় যাচ্ছিল। পথে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বাসটি মহাসড়কের সোনারগাঁওয়ের পিরোজপুর এলাকায় অতিক্রমকালে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি পাশে খাদে পড়ে যায়। এতে কমপক্ষে অর্ধশতাধিক যাত্রী আহত হয়। আহতদের বাসে জানালে ভেঙে উদ্ধার করা হয়।
দুর্ঘটনায় পতিত বাস যাত্রী ব্যবসায়ী ফজলুল হক মোল্লা বলেন, তিনি গৌরীপুর বাজারের কাপড় ব্যবসায়ী। জরুরি কাজে তিনি ঢাকা যাচ্ছেন। সন্ধ্যার দিকে বাসটি হঠাৎ নিয়ন্ত্রণ হারিয়ে পার্শ¦বর্তী খাদে পড়ে যায়। বাসের সব যাত্রী কম-বেশি আহত হয়েছে। যাত্রীদের অনেকের অবস্থা আশঙ্কাজনক।

 


আরো সংবাদ



premium cement

সকল