০৯ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১, ৫ রবিউস সানি ১৪৪৬
`

সাবেক চার মন্ত্রী ও সালমান ফের রিমান্ডে

-


সাবেক প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, সাবেক সমাজকল্যাণ মন্ত্রী দীপু মনি, ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সাবেক মন্ত্রী রাশেদ খান মেনন, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সাবেক তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, পুলিশের অতিরিক্ত উপমহাপরিদর্শক (ডিআইজি) মশিউর রহমানের আবারো বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
গতকাল তাদের ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের বিভিন্ন মেয়াদে রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। অপর দিকে তাদের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহীন রেজা তাদের জামিন আবেদন নামঞ্জুর করে বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেন।
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গুলিতে সাকিব হাসান নিহতের ঘটনায় যাত্রাবাড়ী থানায় করা মামলায় জুনায়েদ পলক ও দীপু মনির সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এ ছাড়া ইমন হোসেন গাজী নিহতের ঘটনায় যাত্রাবাড়ী থানায় করা মামলায় দীপু মনি, পলক, রাশেদ খান, হাসানুল হক ইনুর সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

অন্য দিকে মাহমুদুল হাসান জয় (১৪) নিহতের ঘটনায় যাত্রাবাড়ী থানায় করা মামলায় সালমান এফ রহমান ও পলকের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রফিকুল ইসলাম নিহতের ঘটনায় যাত্রাবাড়ী থানায় করা মামলায় মশিউর রহমানের চার দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। নিউ মার্কেট থানা এলাকায় মাজেদুল হত্যা চেষ্টা মামলায় পলকের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।
জানা গেছে, বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে গুলি করে হত্যার অভিযোগে যাত্রাবাড়ী থানায় দায়ের করা পৃথক সাতটি হত্যা মামলায় গতকাল সকালে সালমান এফ রহমানসহ ছয়জনকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। এরপর তাদের প্রত্যেককে ১০ দিন রিমান্ডে নেয়ার আবেদন জানানো হয়।
আসামিপক্ষ থেকে রিমান্ডে নেয়ার আবেদন নাকচ করে জামিনের আবেদন করা হয়। উভয় পক্ষের শুনানি শেষে আদালত প্রত্যেকটি মামলায় বিভিন্ন মেয়াদে রিমান্ডে নিয়ে আসামিদের জিজ্ঞাসাবাদ করার অনুমতি দিয়েছেন।

আনিসুল, আসাদুজ্জামান নূরসহ ৯ জন নতুন মামলায় গ্রেফতার প্রদর্শন
রমনা থানার একটি হত্যা মামলায় সাবেক আইনমন্ত্রী আনিসুল হকসহ ৯ জনকে গ্রেফতার দেখানোর অনুমতি দিয়েছেন আদালত। আনিসুল ছাড়া অন্য আটজন হলেন- জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও সাবেক মন্ত্রী হাসানুল হক ইনু, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সাবেক মন্ত্রী রাশেদ খান মেনন, সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, সাবেক ডেপুটি স্পিকার শামসুল হক টুকু, পুলিশের সাবেক মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক ও চৌধুরী আবদুল্লাহ আল মামুন, অতিরিক্ত উপমহাপরিদর্শক মশিউর রহমান ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত।
জানা গেছে, গতকাল সকালে আনিসুল হক, আসাদুজ্জামান নূরসহ ৯ জনকে কারাগার থেকে আদালত হাজির করা হয়। এরপর তাদের রমনা থানায় করা হত্যা মামলায় গ্রেফতার দেখানোর আবেদন করে রমনা থানা-পুলিশ। পরে আদালত তাদের গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেন। শুনানি শেষে সকাল ১০টার পর তাদের আবার কারাগারে পাঠানো হয়েছে।

 


আরো সংবাদ



premium cement

সকল