০৯ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১, ৫ রবিউস সানি ১৪৪৬
`

৮ মামলায় সাবেক আইজিপি মামুন ৪৩ দিনের রিমান্ডে

-

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গুলিতে আটজন নিহতের ঘটনায় পৃথক আটটি হত্যা মামলায় গ্রেফতারকৃত সাবেক আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুনকে ৪৩ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।
গতকাল মঙ্গলবার আব্দুল্লাহ আল মামুনকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে বিভিন্ন মেয়াদে রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। অপর দিকে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহীন রেজা তার জামিন আবেদন নামঞ্জুর করে বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেন।
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গুলিতে সাকিব হাসান নিহতের ঘটনায় যাত্রাবাড়ী থানায় দায়ের করা মামলায় মামুনের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ইমন হোসেন গাজী নিহতের ঘটনায় যাত্রাবাড়ী থানায় দায়ের করা মামলায় তার সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ইরফান ভুইয়া নিহতের ঘটনায় যাত্রাবাড়ী থানায় দায়ের করা মামলায় তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। মুনতাসির রহমান নিহতের ঘটনায় যাত্রাবাড়ী থানায় দায়ের করা মামলায় পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

ভ্যানচালক সুজন নিহতের ঘটনায় যাত্রাবাড়ী থানায় দায়ের করা মামলায় পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রফিকুল ইসলাম নিহতের ঘটনায় যাত্রাবাড়ী থানায় দায়ের করা মামলায় তার চার দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। মাহমুদুল হাসান জয় (১৪) নিহতের ঘটনায় যাত্রাবাড়ী থানায় দায়ের করা মামলায় তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। নিউমার্কেট থানার হত্যা মামলায় পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।
গত ৩ সেপ্টেম্বর রাতে সাবেক আইজিপি আব্দুল্লাহ আল মামুনকে গ্রেফতার করে ডিবি পুলিশ। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে মোহাম্মদপুরে মুদিদোকানদার আবু সায়েদ হত্যার অভিযোগে দায়ের করা মামলার পরের দিন ৪ সেপ্টেম্বর তার আট দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রাজধানীর চানখাঁরপুল এলাকায় মোহাম্মদ ইসমামুল হক নামে এক কিশোরকে গুলি করে হত্যার অভিযোগে দায়ের করা মামলায় গত ২৪ সেপ্টেম্বর তার চার দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

 


আরো সংবাদ



premium cement

সকল