০৯ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১, ৫ রবিউস সানি ১৪৪৬
`

অবৈধভাবে ভারতে ঢোকার সময় পঞ্চগড় সীমান্তে আটক ৫

-

পঞ্চগড় সীমান্ত অতিক্রম করে ভারতে অবৈধ অনুপ্রবেশের সময় ৫ বাংলাদেশীকে আটক করেছে বিজিবি। গত সোমবার রাতে বোদা উপজেলার বড়শশী ইউনিয়নের মালকাডাঙ্গা বিওপির আওতাধীন সীমান্তের মেইন পিলার ৭৭৫ থেকে ১শ গজ বাংলাদেশের অভ্যন্তরে শুয়েরপাড় নামক স্থান থেকে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছে থাকা বাংলাদেশী ২৪ হাজার ৪১০ টাকা, ভারতীয় ৯০ রুপি, পাঁচটি অ্যানড্রয়েড মোবাইল, চারটি মোবাইল চার্জার ও একটি ইজিবাইক জব্দ করা হয়েছে।
আটককৃতরা হলেন, নীলফামারীর ডোমার উপজেলার বোরাগাড়ি নয়নি বাকডোগড়া গ্রামের মৃত মধূসূদনের ছেলে নন্দ কিশোর রায় (৪৫), একই গ্রামের নন্দ কিশোর রায়ের ছেলে পরিমল রায় (২১), বোরাগাড়ি নৌদাবস গ্রামের তৈলক্ষ্য রায়ের ছেলে নিত্যানন্দ রায় (২১), একই গ্রামের বড়কান্ত চন্দ্রের ছেলে সঞ্জয় চন্দ্র (১৭) এবং মৃত সিবেনের ছেলে কল্যাণ রায় (২৪)। ঘটনার সময় টহল দলের উপস্থিতি টের পেয়ে মানব পাচারকারী চক্রের সদস্য বোদা উপজেলার আমতলা কাজিপাড়ার বানিয়াপাড়া গ্রামের মনোয়ার হোসেন পালিয়ে গেছেন। সোমবার রাতেই এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন নীলফামারী ৫৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শেখ মোহাম্মদ বদরুদ্দোজা। আটককৃতদের বিরুদ্ধে বোদা থানায় বিজিবির পক্ষ থেকে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

বিজিবি জানায়, নীলফামারী ব্যাটালিয়নের (৫৬ বিজিবি) আওতাধীন পঞ্চগড়ের বোদা উপজেলার মালকাডাঙ্গা বিওপির টহল দল সীমান্ত এলাকায় দায়িত্ব পালন করছিলেন। এ সময় গোপন সংবাদ পেয়ে ব্যাটালিয়নকে জানিয়ে রাত ৮টার সময় সাত সদস্যকে নিয়ে অভিযান পরিচালনা করেন মালকাডাঙ্গা বিওপির টহল কমান্ডার হাবিলদার মো: নোয়াব আলী। ওই সময় শুয়েরপাড় নামক স্থান থেকে ৫ বাংলাদেশীকে আটক করা হয়।
নীলফামারী-৫৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শেখ মোহাম্মদ বদরুদ্দোজা বলেন, সকল সীমান্ত এলাকা দিয়ে পার্শ্ববর্তী দেশ ভারতে অবৈধ অনুপ্রবেশ প্রতিরোধে বিজিবি শক্ত অবস্থানে রয়েছে। সোমবার রাতে ভারতে অনুপ্রবেশের সময় ওই পাঁচ বাংলাদেশীকে আটক করা হয়। তদন্ত ও জিজ্ঞাসাবাদে জানা গেছে, কোনো কারণ ছাড়া স্বেচ্ছায় তারা ভারতে যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। যাওয়ার কোনো উপায় না পেয়ে বড় একটি মানবপাচার চক্রের মাধ্যমে ভারতে ঢুকার চেষ্টা করে তারা। এ সময় সীমান্ত এলাকা থেকে তাদের হাতেনাতে আটক হয়। তাদের বিরুদ্ধে সীমান্ত দিয়ে অবৈধ অনুপ্রবেশের চেষ্টার মামলাসহ চক্রটির বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলেও জানান তিনি।


আরো সংবাদ



premium cement

সকল