০৯ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১, ৫ রবিউস সানি ১৪৪৬
`

মন খারাপ হলে ছুটি!

-

অফিস থেকে ছুটি নেয়ার ক্ষেত্রে অনেক সময় ঝক্কি-ঝামেলা পোহাতে হয়। সহকর্মীদের সঙ্গে শিডিউল না মিললে, কাজের চাপ বেশি থাকলে অনেক সময় জরুরি প্রয়োজনেও ছুটি মেলে না। কিন্তু ছুটির বিষয়ে চীনের একটি প্রতিষ্ঠান কর্মীদের একটু বেশি সুযোগ দিচ্ছে। জরুরি প্রয়োজন, মেডিক্যাল লিভ তো মিলছেই সেখানে মন খারাপ থাকলেও নেয়া যাচ্ছে ছুটি।
মন ভীষণ খারাপ! একা থাকতে ইচ্ছে করছে! কাজকে বোরিং লাগছে? চীনের ওই প্রতিষ্ঠানটি বলেছে, নিয়ে নিন ছুটি, মনের ওপর চাপ দেয়া চলবে না। আগে মন ভালো করে আসুন, এরপর কাজ।
সাউথ চায়না মর্নিং পোস্ট জানিয়েছে, চীনের হেনান প্রদেশের চেইন সুপারমার্কেট পাং ডং লাই গত মার্চের শেষের দিকে এ সুযোগের সৃষ্টি করে কর্মীদের জন্য। কর্মজীবনে ভারসাম্য বজায় রাখতেই এ সুযোগ। মন খারাপের কারণে কর্মীরা চাইলে বার্ষিক ছুটির সঙ্গে অতিরিক্ত ১০ দিনের ছুটি নিতে পারবেন।
পাং ডং লাই সুপার মার্কেটের এই ‘মন খারাপজনিত ছুটি’ সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হয়েছে। অধিকাংশ ব্যবহারকারী এই ছুটির পক্ষে সমর্থন জানিয়েছে। চীনের সামাজিক যোগাযোগের মাধ্যম উইবোতে অনেকেই লিখেছেন, এরকম মালিক ও প্রতিষ্ঠানই চাই, যারা কর্মীদের মনকে এভাবে গুরুত্ব দিয়ে বোঝে।

 


আরো সংবাদ



premium cement

সকল