০৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১, ৩ রবিউস সানি ১৪৪৬
`

সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা

সাবেক প্রধানমন্ত্রীর মুখ্যসচিব আবুল কালাম রিমান্ডে
-

সাবেক মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী এবং ফরিদপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত। গতকাল ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক ফারজানা ইয়াসমিন নিষেধাজ্ঞার এ আদেশ দেন। এ দিন দুদকের উপ-পরিচালক মো: আনোয়ারুল হক তার দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করেন।
আবেদনে বলা হয়েছে, আব্দুর রহমানের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে সরকারি অর্থ আত্মসাৎ করে নিজ নামে ও পরিবারের সদস্যদের নামে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগের অনুসন্ধান চলছে। অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তি মো: আব্দুর রহমান দেশ ছেড়ে বিদেশে পালিয়ে যেতে পারেন বলে বিশ্বস্ত সূত্রে জানা যায়। অভিযোগের সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে তার বিদেশ গমন রহিত করা প্রয়োজন।
আবেদনের পক্ষে দুদকের প্রসিকিউটর মাহমুদ হোসেন জাহাঙ্গীর আদালতে শুনানি করেন। শুনানি শেষে আদালত বিদেশ গমনে নিষেধাজ্ঞার এ আদেশ দেন।

সাবেক প্রধানমন্ত্রীর মুখ্যসচিব আবুল কালাম রিমান্ডে : রাজধানীর পল্টনে ২০২৩ সালের ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশে যুবদল নেতা শামীম হত্যা মামলায় সাবেক সংসদ সদস্য এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক মুখ্যসচিব আবুল কালাম আজাদের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জিয়াদুর রহমান এই রিমান্ড মঞ্জুর করেন।
একই মামলায় ঢাকা মহানগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ হুমায়ুন কবিরেরও সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন একই আদালত।
গত শনিবার আবুল কালাম আজাদকে রাজধানীর ধানমন্ডি থেকে গ্রেফতার করা হয়। গতকাল রোববার আবুল কালাম আজাদসহ দুজনকে আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে ১০ দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা পল্টন থানার উপপরিদর্শক (এসআই) তন্ময় কুমার বিশ্বাস।
অপর দিকে আসামি পক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিলসহ জামিন আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে বিচারক তাদের রিমান্ড মঞ্জুর করেন।
গত বছর ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ হামলা চালায়। এতে বিএনপির শত শত নেতাকর্মী আহত হন এবং যুবদল নেতা শামীম নিহত হন। এ ঘটনায় গত ২৪ সেপ্টেম্বর রাজধানীর পল্টন থানায় একটি মামলা দায়ের করা হয়।

 

 


আরো সংবাদ



premium cement
ঈদগাঁওতে পেটে বাঁশ ঢুকে অটোচালক নিহত লালমনিরহাটের নির্বাহী ম্যাজিস্ট্রেটের প্রধান উপদেষ্টাকে নিয়ে বিতর্কিত পোস্ট এনবিআরের সাবেক চেয়ারম্যান নজিবুর রহমান গ্রেফতার অতি বৃষ্টি ও ভারত থেকে আসা পাহাড়ি ঢলে ৩ জেলা প্লাবিত সেনাবাহিনীতে সৎ অফিসাররাই পদোন্নতির দাবিদার : প্রধান উপদেষ্টা রাখাইনে ক্ষতিগ্রস্ত রোহিঙ্গারা বাঁচার আশা হারিয়ে ফেলছে ৩ রাষ্ট্রদূতের সাথে বৈঠক বিএনপির লেবাননে রাতভর ব্যাপক হামলা ইসরাইলের দেশে ফিরলেন ইউরোপ জামায়াতের মুখপাত্র ব্যারিস্টার আবু বকর মোল্লা ইরানে পাল্টা হামলার ঘোষণা নেতানিয়াহুর আগস্টে বন্যায় ক্ষতি সাড়ে ১৪ হাজার কোটি টাকা : সিপিডি

সকল