০৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১,
`

রাজশাহী সীমান্ত থেকে দুই বাংলাদেশী জেলেকে নিয়ে গেছে বিএসএফ

-

রাজশাহী সীমান্ত থেকে দুই বাংলাদেশী জেলেকে ধরে নিয়ে গেছে ভারতীয় সীমান্তরী বাহিনী (বিএসএফ)। গত বুধবার রাজশাহীর চারঘাট উপজেলার পদ্মা নদীর মধ্য জলসীমা থেকে একটি ইঞ্জিনচালিত নৌকাসহ তাদের ধরে নিয়ে যাওয়া হয়। পরে ওই দুই জেলেকে ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলার সাগরপাড়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।
ধরে নিয়ে যাওয়া দুই বাংলাদেশী জেলে হলেন চারঘাট উপজেলার চক মুক্তারপুর গ্রামের জেলে মানিক উদ্দিন শেখ (৩৫) ও মোফাজ্জল হোসেন শেখ (৪০)।
সূত্র বলছে, বাংলাদেশের জলসীমা থেকে ধরা হলেও ওই দুই বাংলাদেশীর বিরুদ্ধে অবৈধভাবে ভারত সীমান্তে অনুপ্রবেশের অভিযোগ আনা হয়েছে। এরপর তাদেরকে মুর্শিদাবাদের লালবাগ কারাগারে পাঠানো হয়েছে বলে খবর পাওয়া গেছে।
এ ঘটনায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) পক্ষ থেকে বিএসএফকে পতাকা বৈঠকের প্রস্তাব পাঠানো হয়েছে। তবে গতকাল সন্ধ্যা পর্যন্ত পতাকা বৈঠকের জন্য সাড়া মেলেনি।

রাজশাহী বিজিবি-১ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মতিউল ইসলাম মণ্ডল গণমাধ্যমকে জানান, ওই জেলেরা গত ২ অক্টোবর পদ্মা নদীতে বাংলাদেশের জলসীমাতেই মাছ ধরছিলেন। তবে নদীর প্রবল স্রোতে জেলে নৌকাটি ভারতীয় জলসীমার কয়েক শ’ গজ ভেতরে ভেসে যায়। সে কারণে বিএসএফ-৭৩ ব্যাটালিয়নের অধীনে থাকা ভারতের কাকমারী সীমান্ত ফাঁড়ির একটি টহল দল তাদের আটক করে। পরে তাদের সেখানকার থানা পুলিশের কাছে সোপর্দ করে বিএসএফ। এ ঘটনার খবর পেয়ে পতাকা বৈঠকের জন্য বিএসএফের কাছে প্রস্তাব পাঠানো হয়েছে। তবে এখনো সাড়া মেলেনি। তারা সাড়া দিলে এ ব্যাপারে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
এ দিকে এর আগে গত বুধবার সন্ধ্যায় চারঘাটের সীমান্ত থেকেই দুই ভারতীয় নাগরিককে অবৈধ অনুপ্রবেশের দায়ে আটক করে বিজিবি-১ ব্যাটালিয়ন সদস্যরা। আটক দুই ভারতীয় নাগরিককে চারঘাট থানায় হস্তান্তরের পর গত বৃহস্পতিবার তাদের রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

 


আরো সংবাদ



premium cement