০৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১,
`

ফতুল্লায় ৬ কোটি টাকার ভারতীয় কাপড় জব্দ

-

নারায়ণগঞ্জের ফতুল্লায় কোস্ট গার্ডের বিশেষ অভিযানে ভারত থেকে শুল্ক ফাঁকি দিয়ে চোরাই পথে আনা প্রায় ৬ কোটি টাকার বিপুল পরিমাণ শাড়ি এবং মখমল কাপড় জব্দ করা হয়েছে। এ সময় কাপড় চোরাচালানে ব্যবহৃত ট্রাক জব্দ করা হলেও পালিয়ে যান ট্রাকের ড্রাইভার ও হেলপার।
গতকাল শুক্রবার সকালে কোস্ট গার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট মো: সিয়াম-উল-হক এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, শুল্ক ফাঁকি দেয়া অবৈধ বিপুল পরিমাণ ভারতীয় পণ্যের চালান নারায়ণগঞ্জ হয়ে ঢাকায় প্রবেশ করবে এমন তথ্যে বৃহস্পতিবার দুপুরে ফতুল্লা থানার আলীগঞ্জ এলাকায় একটি বিশেষ অভিযান চালানো হয়। এ সময় একটি পাথর বোঝাই ট্রাকের গতিবিধি সন্দেহজনক মনে হলে ট্রাকটিকে থামার সঙ্কেত দেন কোস্ট গার্ড সদস্যরা।
কিন্তু ট্রাকটি না থেমে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে কোস্ট গার্ডের আভিযানিক দল ট্রাকটিকে ধাওয়া করে। এ সময় ট্রাক ড্রাইভার ও তার সহযোগী ট্রাকটি পরিত্যক্ত করে পালিয়ে যায়।
পরবর্তীতে ট্রাকটি তল্লাশি করে পাথরের নিচে অভিনব কায়দায় লুকিয়ে রাখা ২ হাজার ২১০ পিস শাড়ি ও ৩ হাজার গজ মখমল কাপড় জব্দ করা হয়। জব্দকৃত মালামালের আনুমানিক বাজার মূল্য প্রায় ৫ কোটি ৯০ লাখ ২৫ হাজার টাকা। আইনি ব্যবস্থার জন্য জব্দকৃত মালামালসহ ট্রাকটি ফতুল্লা থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান লেফটেন্যান্ট মো: সিয়াম-উল-হক।

 

 


আরো সংবাদ



premium cement