০৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১,
`

ছাত্র-জনতা হত্যায় আ’লীগের ২৪ নেতাকর্মী গ্রেফতার

-

ফেনী শহরের মহিপালে গত ৪ আগস্ট ছাত্র-জনতার আন্দোলন চলাকালে গুলিবর্ষণের ঘটনায় নিহতদের পরিবারের পক্ষ থেকে দায়ের করা বিভিন্ন হত্যা মামলায় সন্দিগ্ধ আসামি হিসেবে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ২৪ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। গত বুধবার ও বৃহস্পতিবার রাতে তাদেরকে জেলার বিভিন্ন এলাকা থেকে গ্রেফতার করা হয়।
পুলিশ সূত্র জানায়, বৃহস্পতিবার রাতে জেলার বিভিন্ন থানার পুলিশ অভিযান চালায়। এসময় ফেনী পৌর আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক মনিরুল হক, পৌরসভার ১১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ নেতা গিয়াস উদ্দিন ভূঁইয়া, ফাজিলপুর ইউপি সদস্য ও ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি বেলায়েত হোসেন, শর্শদী ইউনিয়নের ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম বাবুল, দাগনভূঞার পূর্বচন্দ্রপুর ইউনিয়নের সাবেক শ্রম সম্পাদক নুর মোহাম্মদ, ছাগলনাইয়া উপজেলা ছাত্রলীগের প্রচার সম্পাদক সোহরাব হোসেন শুভ, ফেনী শহরের মধুপুর এলাকার যুবলীগ নেতা ইসমাইল হোসেন, ফুলগাজীর উত্তর শ্রীপুর এলাকার ছাত্রলীগ কর্মী এয়াকুব প্রকাশ বাবু, দাগনভূঞার রামনগর ইউনিয়নের রামান্দপুর এলাকার যুবলীগের অর্থ সম্পাদক শাহাদাত হোসেনকে গ্রেফতার করা হয়।

এর আগে বুধবার রাতে অভিযান চালিয়ে ১৩ জনকে গ্রেফতার করা হয়। এরা হলেন- সোনাগাজী পৌরসভার কাউন্সিলর হেদায়েত উল্যাহ, মতিগঞ্জ ইউপি মেম্বার আজাদ হোসেন কিরণ, পরশুরামের মির্জানগর ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি মহিউদ্দিন ছুট্টু, পাঁচগাছিয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি শাহআলম মিন্টু, প্রচার সম্পাদক শাহজাহান, বালিগাঁও ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড দফতর সম্পাদক জাহিদুল ইসলাম ও ছাত্রলীগের সহসভাপতি নুরুল করিম, ফেনী পৌরসভার ১২ নম্বর ওয়ার্ড যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আবদুল মান্নান দিদার, ফুলগাজীর আমজাদহাট ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড যুবলীগ সভাপতি সাইফুল ইসলাম মামুন, আমজাদ হাট ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সদস্য আবুল কালাম, দাগনভূঞার চন্দ্রপুর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড যুবলীগ সভাপতি নুরনবী, ছাগলনাইয়ার পশ্চিম দেবপুর এলাকার আওয়ামী লীগ কর্মী রবিউল হক ও একই এলাকার শাহাদাত হোসেন।
এছাড়া র‌্যাবের অভিযানে ফেনী পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড ছাত্রলীগ সাধারণ সম্পাদক ওসমান গনি লিটন ও সদর উপজেলার বালিগাঁও ইউনিয়ন যুবলীগের অর্থ সম্পাদক মুরাদ হোসেন বাবুকে গ্রেফতার করা হয়। লিটন ও বাবু দু’জনই সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাইয়েদ মো: সাফায়েতের আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে। তারা ঘটনায় সম্পৃক্ততার কথা স্বীকার করে অপরাপর জড়িতদের নাম প্রকাশ করে।
ফেনী মডেল থানার ওসি মর্ম সিংহ ত্রিপুরা ২৪ জনকে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে জানান, তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

 

 


আরো সংবাদ



premium cement