০২ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

কাজে যোগ না দেয়া পুলিশ সদস্যরা ক্রিমিনাল : স্বরাষ্ট্র উপদেষ্টা

স্বরাষ্ট্র উপদেষ্টা মো: জাহাঙ্গীর আলম চৌধুরীর সভাপতিত্বে আইনশৃঙ্খলা সংক্রান্ত সভায় অন্য উপদেষ্টারা : পিআইডি -

স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব:) মো: জাহাঙ্গীর আলম চৌধুরী বলেছেন, ছাত্র-জনতার আন্দোলনের মুখে গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর যেসব পুলিশ সদস্য এখনো কাজে যোগ দেননি, তারা ক্রিমিনাল। শিগগিরই তাদের আইনের আওতায় আনা হবে।
গতকাল মঙ্গলবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে আইনশৃঙ্খলা কমিটির সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, সরকার আনসার, পুলিশ ও বিজিবি নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে। দু-একদিনের মধ্যে আপনারা সাব-ইন্সপেক্টর (এসআই) নিয়োগের বিজ্ঞপ্তি পাবেন। স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, সারা দেশের আইনশৃঙ্খলা খুব যে ভালো, সেটা বলা যাবে না। তবে আগের চেয়ে সন্তোষজনক। কী করে আরো ভালো করা যায়, সে চেষ্টা আমাদের থাকবে।

পার্বত্য চট্টগ্রাম পরিস্থিতিরও উন্নতি হচ্ছে উল্লেখ করে স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, পাহাড়ে ইউপিডিএফসহ অন্যান্য সংগঠনের সাথে বিরোধ আছে। দেশের বাইরে থেকে তারা অস্ত্র ও ট্রেনিং পাচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।
স্বরাষ্ট্র উপদেষ্টা আরো বলেন, আসন্ন দুর্গাপূজা অতীতের যেকোনো সময়ের চেয়ে নির্বিঘœ হবে। এ জন্য যত ধরনের উদ্যোগ প্রয়োজন তা নেয়া হবে। তবে পূজায় সরকারি ছুটি বাড়ানোর বিষয়ে এখনো কোনো আলোচনা হয়নি বলে জানান তিনি।
চিহ্নিত সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়া হবে জানিয়ে স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, মাদকের অপব্যবহার ও মাদক চোরাচালান রোধে সরকার আরো কঠোর হবে। মাদকের গডফাদারদের ধরা হবে। তা না হলে মাদক নির্মূল হবে না।

 


আরো সংবাদ



premium cement
ইসরাইলে ক্ষেপণাস্ত্র হামলা ইরানের ফিলিস্তিনের প্রতি সমর্থন অব্যাহত রাখবে বাংলাদেশ : প্রধান উপদেষ্টা অন্তর্বর্তী সরকারের মেয়াদ নিয়ে কোনো সিদ্ধান্ত নেইনি কারাগারে কেমন আছেন ‘ভিআইপি’ বন্দীরা রাষ্ট্রদ্রোহ মামলায় খালাস পেলেন তারেক রহমান সংস্কারের পরই নির্বাচনী রোডম্যাপ নির্ধারণ হবে এমডির সহযোগিতায় ৭৫ কোটি টাকা লোপাট : পর্ষদ ভেঙে দেয়ার দাবি ব্রহ্মপুত্র অববাহিকায় বন্যার পানি কমলেও বাড়ছে ভাঙন রেমিট্যান্সে সেপ্টেম্বরে রেকর্ড প্রবৃদ্ধি ৮০.২১ শতাংশ ‘ন্যায্যতাই’ কেবল বাংলাদেশ-ভারত সম্পর্ক টেকসই করবে বিক্ষোভকারীদের ওপর ক্র্যাকডাউনে জড়িতদের জবাবদিহি করতে হবে : মার্কিন পররাষ্ট্র দফতর

সকল