০২ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

পানির ওপর বাইক চালিয়ে বিশ্বরেকর্ড

-

সাঁই সাঁই করে পানির ওপর দিয়ে বাইক চালিয়ে যাচ্ছেন এক যুবক! এমন অবাক করা দৃশ্যে মাতোয়ারা হয়েছেন সবাই। তবে শুধু স্ট্যান্টবাজিতে মুগ্ধতাই ছড়াননি তিনি, করেছেন বিশ্বরেকর্ডও। জর্জিয়ার ওই বাইকারের নাম জর্জি গাখেলাদজে। কৃষ্ণসাগরের তীরঘেঁষা কোবুলেটি থেকে পোটি শহরে পানির ওপর দিয়ে ৩৩ কিলোমিটার বাইক চালিয়েছেন তিনি।
গত ১১ সেপ্টেম্বর ধারণ করা ভিডিও ফুটেজে দেখা যায়, বিশেষ ধরনের একটি মোটরসাইকেলে চড়ে ঢেউ ঠেলে এগিয়ে যাচ্ছেন গাখেলাদজে। পরে তীরে পৌঁছতে উৎসুক দর্শকরা তাকে করতালির মাধ্যমে স্বাগত জানায়।
জানালেন, শুরুটা হয়েছিল দুই বছর আগে। তখন একটি ভিডিওতে দেখতে পাই অস্ট্রেলিয়ান রাইডার রবি ম্যাডিসন পানির ওপর দিয়ে মোটরসাইকেল চালাচ্ছেন। এরপর আমি অ্যালুমিনিয়ামের যন্ত্রাংশ ও স্কি অর্ডার করি। এগুলো অ্যাসম্বল করে আমি কৃত্রিম জলাধার তিবিলিসি সাগরে যাই। তখন আমি প্রশিক্ষণ নেয়া শুরু করি।
প্রথমবারের চেষ্টাতেই প্রায় ৫০০ মিটার পথ পাড়ি দিতে সক্ষম হয় গাখেলাদজে। পরবর্তী চেষ্টায় পাড়ি দেন এক কিলোমিটার পথ। এরপর দুই কিলোমিটার। এভাবে ধীরে ধীরে নিজেকে প্রশিক্ষিত করে তোলেন তিনি। সফলভাবে প্রশিক্ষণ শেষে বিশ্বরেকর্ড করতে সমুদ্রে নামেন গাখেলাদেজ। মাত্র ৩৩ মিনিটে ৩৩ কিলোমিটার পথ পাড়ি দিয়ে ভেঙে দেন আগের সব রেকর্ড। এর আগে ২০২১ সালে রবি ম্যাডিসন ওয়াটার স্কি মোটরসাইকেলে করে বসফরাস প্রণালীতে ৩১.৭ কিলোমিটার পথ পাড়ি দিয়েছিলেন। ইন্টারনেট।

 


আরো সংবাদ



premium cement
ইসরাইলে ক্ষেপণাস্ত্র হামলা ইরানের ফিলিস্তিনের প্রতি সমর্থন অব্যাহত রাখবে বাংলাদেশ : প্রধান উপদেষ্টা অন্তর্বর্তী সরকারের মেয়াদ নিয়ে কোনো সিদ্ধান্ত নেইনি কারাগারে কেমন আছেন ‘ভিআইপি’ বন্দীরা রাষ্ট্রদ্রোহ মামলায় খালাস পেলেন তারেক রহমান সংস্কারের পরই নির্বাচনী রোডম্যাপ নির্ধারণ হবে এমডির সহযোগিতায় ৭৫ কোটি টাকা লোপাট : পর্ষদ ভেঙে দেয়ার দাবি ব্রহ্মপুত্র অববাহিকায় বন্যার পানি কমলেও বাড়ছে ভাঙন রেমিট্যান্সে সেপ্টেম্বরে রেকর্ড প্রবৃদ্ধি ৮০.২১ শতাংশ ‘ন্যায্যতাই’ কেবল বাংলাদেশ-ভারত সম্পর্ক টেকসই করবে বিক্ষোভকারীদের ওপর ক্র্যাকডাউনে জড়িতদের জবাবদিহি করতে হবে : মার্কিন পররাষ্ট্র দফতর

সকল