০১ অক্টোবর ২০২৪, ১৬ আশ্বিন ১৪৩১, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
রাজধানীতে হেফাজতের বিক্ষোভ

ভারতে মহানবীকে সা: কটূক্তিকারীদের গ্রেফতার দাবি

য়তুল মোকাররম এলাকায় হেফাজতে ইসলামের সমাবেশ : নয়া দিগন্ত -

মহানবী হজরত মুহাম্মদ সা:-এর নামে কটূক্তিকারী ভারতের মহারাষ্ট্রের হিন্দু পুরোহিত রামগিরি মহারাজ ও তাকে সমর্থনকারী বিজেপির এমপি নিতেশ নারায়ণ রানেকে গ্রেফতারের দাবি জানিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।
গতকাল রাজধানীর বায়তুল মোকাররমের উত্তর গেটে ঢাকা মহানগর শাখা আয়োজিত বিক্ষোভ সমাবেশে সংগঠনটির নেতারা এ দাবি জানান। প্রধান অতিথির বক্তব্যে হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমান বলেন, ভারতের মহারাষ্ট্রের হিন্দু পুরোহিত রামগিরি মহারাজ এবং তাকে সমর্থনকারী বিজেপির সংসদ সদস্য নিতেশ নারায়ণ রানের বিরুদ্ধে থানায় অসংখ্য মামলা হলেও এখনো রাজ্য সরকার তাদের গ্রেফতার না করায় আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে দোষীদের গ্রেফতার করতে হবে। অন্যথায় আমরা ভারতীয় পণ্য বয়কট করবো। এ সময় তিনি মহান আল্লাহ, প্রিয় রাসূল সা: ও কুরআন সুন্নাহর বিরুদ্ধে কেউ কটূক্তি করলে তার সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের আইন প্রণয়নের জন্য সরকারের কাছে জোর দাবি জানান।
তিনি আরো বলেন, আমাদের দাবি হলো বিগত সরকারের আমলে হেফাজতসহ ছাত্র জনতার ওপর যেই নির্মম হত্যাকাণ্ড চালানো হয়েছে তার বিচার করতে হবে। এ ছাড়া জাতীয় পাঠ্যপুস্তক সম্পাদনা কমিটিতে আলেম প্রতিনিধিত্ব নিশ্চিত করতে হবে এবং হেফাজতে ইসলাম বাংলাদেশের নেতাকর্মীদের বিরুদ্ধে সব মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে।

মাওলানা মুহিউদ্দিন রাব্বানী বলেন, অবিলম্বে কাদিয়ানিদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করতে হবে। দেশে ইসলামবিরোধী বক্তব্য বন্ধে ব্লাসফেমী আইন করতে হবে।
সমাবেশে সভাপতির বক্তব্যে ঢাকা মহানগর সেক্রেটারি মাওলানা মামুনুল হক বলেন, রামগিরি মহারাজ ও নিতেশ রানে ইসলাম ও মুসলিম বিরোধী বক্তব্য দিলেও ভারত সরকার তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নিয়ে মুসলিমদের কলিজায় আগুন ধরিয়ে দিয়েছে। এর ফল তাদের জন্য ভালো হবে না। আমরা অবিলম্বে তাদেরকে গ্রেফতারের দাবি জানাচ্ছি।
সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে বের হয়ে পুরানা পল্টন মোড় ঘুরে নাইটিঙ্গেল মোড়ে গিয়ে শেষ হয়। সেখানে সমাপনী বক্তৃতায় হেফাজতের কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম মহাসচিব ও মহানগর সভাপতি মাওলানা জুনায়েদ আল হাবিব বলেন, ভারতের হিন্দু পুরোহিত রামগিরি মহারাজ আমাদের প্রাণপ্রিয় মহানবী হজরত মুহাম্মদ সা:-এর বিরুদ্ধে কটূক্তি করে বিশ্ব মুসলিমের কলিজায় আগুন ধরিয়ে দিয়েছে। আর সেই আগুনে ঘি ঢেলেছে গুজরাটের কসাই নরেন্দ্র মোদির দল বিজেপির সংসদ সদস্য নিতেশ রানে। আমরা তাদেরকে দ্রুত গ্রেফতার করতে ভারতের কেন্দ্রীয় সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি। তাদের গ্রেফতার করে সঠিক বিচার না করলে ভারতকে চড়া মূল্য দিতে হবে।
কর্মসূচিতে আরো বক্তৃতা করেন, কেন্দ্রীয় নায়েবে আমির মাওলানা মাহফুজুল হক, মাওলানা মুহিউদ্দিন রাব্বানী, মাওলানা আহমাদ আলী কাসেমী, মাওলানা আব্দুল কাইয়ুম সুবহানী, যুগ্ম মহাসচিব মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা জালাল উদ্দীন, সাংগঠনিক সম্পাদক মুফতি বশিরুল্লাহ, অর্থ সম্পাদক মুফতি মুনির হুসাইন কাসেমী, সহকারী অর্থ সম্পাদক মুফতি কামাল উদ্দীন, মাওলানা রাশেদ বিন নূর, মাওলানা এনামুল হক মুসা প্রমুখ। সমাবেশ সঞ্চালনা করেন, কেন্দ্রীয় সহকারী অর্থ সম্পাদক মুফতি জাকির হুসাইন কাসেমী, সহকারী সাংগঠনিক সম্পাদক মুফতি জাবের কাসেমী ও দফতর সম্পাদক মাওলানা আফসার মাহমুদ।

 


আরো সংবাদ



premium cement
খেলাপি ঋণে আর ছাড় নয় রাষ্ট্র সংস্কারের আগে রাজনৈতিক দলগুলোর সাথে বসবে সরকার স্থল হামলা মোকাবেলায় প্রস্তুত হিজবুল্লাহ শফিক রেহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহার আশুলিয়ায় শ্রমিক ও আইনশৃঙ্খলা বাহিনীর সংঘর্ষ, নিহত ১ অনুপস্থিত থাকায় ইউপি চেয়ারম্যানরা অপসারণ হচ্ছেন সাগর-রুনি হত্যা মামলার তদন্তে টাস্কফোর্স গঠনের নির্দেশ সাইবার আইনের মামলা প্রত্যাহার হচ্ছে, মুক্তি পাবেন গ্রেফতারকৃতরা উত্তরবঙ্গে বন্যার্তদের পাশে দাঁড়াতে সরকারের প্রতি তারেক রহমানের আহ্বান অটোমেটেড ব্যবস্থা অপচয় ও দুর্নীতি কমাচ্ছে : অর্থ উপদেষ্টা ২০ হাজার ভিসা আবেদনকারীর পাসপোর্ট ফেরত দিল ভারতীয় হাইকমিশন

সকল