৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১, ২৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
রাজপথে মৃত্যুর হানা

কুষ্টিয়ায় একসাথে ৪ শিশুর প্রাণ নিলো মাইক্রোবাস

-

কুষ্টিয়ার খোকসার শিমুলিয়া এলাকায় কিছু বুঝে ওঠার আগেই একই সাথে চার শিশুর প্রাণ কেড়ে নিলো একটি দ্রুত গতির মাইক্রোবাস। সিলেটের গোলাপগঞ্জে প্রাইভেট কারের ধাক্কায় এক বৃদ্ধা নিহত হয়েছেন। নওগাঁর পোরশায় সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন একজন।
কুষ্টিয়া প্রতিনিধি জানান, প্রতি দিনের মতো রোববার সকালে এলাকার মসজিদের মক্তবে পড়া শেষে সড়কের পাশ দিয়ে হেঁটে হেঁটে বাড়ি ফিরছিল পাঁচ শিক্ষার্থী। কিছু বুঝে ওঠার আগেই একটি যাত্রীবাহী দ্রুতগামী মাইক্রোবাসের চাপায় নিহত হয় চার শিশু। আহত একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে ঢাকা উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। রোববার সকাল সোয়া ৭টার দিকে কুষ্টিয়া-রাজবাড়ী আঞ্চলিক মহাসড়কের খোকসার শিমুলিয়া কুঠিপাড়া গ্রাম এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
নিহত শিশুরা হলো কুঠিপাড়া এলাকার পালন শেখের মেয়ে তানজিলা আক্তার (১৪) ও মারিয়া খাতুন (১১), হানিফ শেখের মেয়ে মিম খাতুন (১২) ও হেলালের মেয়ে যুথি খাতুন (৯)। আহত ফাতেমা খাতুন (৯) আনারুল ইসলামের মেয়ে। নিহতদের মধ্যে তানজিলা ও মারিয়া আপন বোন। দুর্ঘটনার পর স্থানীয় বাসিন্দারা প্রায় চার ঘণ্টা ধরে সড়ক অবরোধ করে প্রতিবাদ জানায়। এ সময় সড়কের উভয় পাশে শত শত বাস, ট্রাক ও অন্যান্য যানবাহন আটকা পড়ে যায়।
চৌড়হাস হাইওয়ে পুলিশের ওসি আকুল চন্দ্র বিশ্বাস জানান, চালক দ্রুত পালিয়ে যায়। গাড়ির নিচ থেকে চাপা পড়া শিশুদের উদ্ধারের সময় গাড়িটি পাশের খাদের পানিতে পড়ে যায়। মাইক্রোবাসের যাত্রীদের কোনো ক্ষতি হয়নি।

এ ঘটনার খবরে এলাকাবাসী ক্ষোভে সড়কে বাঁশ দিয়ে অবরোধ করেন। প্রায় চার ঘণ্টা পর যানবাহন চলাচল স্বাভাবিক হয়। খোকসা থানার ওসি আননুর যায়েদ জানান, চার ঘণ্টা সড়ক অবরোধ ছিল। পরিস্থিতি স্বাভাবিক হয়েছে। একসাথে চার শিশুর মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে।
সিলেট ব্যুরো ও গোলাপগঞ্জ সংবাদদাতা জানান, সিলেটের গোলাপগঞ্জের এমসি একাডেমি ও কলেজের পাশে সিলেট-জকিগঞ্জ সড়কে প্রাইভেট কারের ধাক্কায় রফিয়া বেগম (৬০) নামের এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। গতকাল রাত ১১টার দিকে এ ঘটনা ঘটে।
জানা যায়, নিহত রফিয়া বেগম (৬০) বিয়ানীবাজার উপজেলার ছরিয়া গ্রামের মজির উদ্দিনের স্ত্রী। তিনি এমসি একাডেমি ও কলেজের সামনে হেঁটে তার বড় মেয়ে তানজিনা আক্তারের (৪৫) বাসা থেকে ছোট মেয়ে হেলেন বেগমের (৪০) বাসায় যাচ্ছিলেন। এ সময় সিলেট-জকিগঞ্জ আঞ্চলিক সড়ক পারাপার হওয়ার সময় একটি সাদা রংয়ের প্রাইভেট কার (রেজিঃ নং-ঢাকা মেট্রো-গ- ১৫-৮৪২৯) ধাক্কা মেরে ফেলে দেয়। এসসময় প্রাইভেট কারটি রাস্তার পাশের খাদে পড়ে যায় ও ড্রাইভার পালিয়ে যায়। স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে সিলেটের একটি বেসরকারি হাসপাতালে নিলে সেখানকার চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
পোরশা (নওগাঁ) সংবাদদাতা জানান, নওগাঁর পোরশায় সড়ক দুর্ঘটনায় সাইফুদ্দিন মন্টু (৫৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল সকালে সরাইগাছি-আড্ডা রাস্তার জালুয়া মোড়ে এ দুর্ঘটনা ঘটে। নিহত সাইফুদ্দিন জালুয়া গ্রামের মৃত্যু মৃত আবু তাহেরের ছেলে। জানা গেছে, সাইফুদ্দিন জালুয়া মোড়ে হেঁটে রাস্তার এক পাশ থেকে অন্য পাশে যাচ্ছিলেন। এ সময় তাইতোড় মোড়ের দিক থেকে আসা একটি মোটরসাইকেল তাকে ধাক্কা দেয়। এতে তিনি পড়ে গিয়ে গুরুতর আহত হন। আহত অবস্থায় ঘটনাস্থল থেকে উদ্ধার করে তাকে হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। পোরশা থানা অফিসার ইনচার্জ শাহীন রেজা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

 


আরো সংবাদ



premium cement