২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বিভক্তি নয়, ঐক্যই হোক জাতি গড়ার হাতিয়ার : ডা: শফিক

পাবনায় সুধী সমাবেশে বক্তব্য রাখছেন ডা: শফিকুর রহমান : নয়া দিগন্ত -


বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা: শফিকুর রহমান বলেছেন, আসুন আমরা ঐক্যবদ্ধ সমাজ গড়ে তোলার চেষ্টা করি। কোনো বিভক্তি নয়, ঐক্যই হোক জাতি গড়ার হাতিয়ার। ঐকমত্যের ভিত্তিতে দেশবাসী সবাই মিলে আমরা অন্তর্র্বর্তী সরকারকে দেশ গড়ার দায়িত্ব দিয়েছি। তারা যদি ভালো কিছু করে দেশবাসী উপকৃত হবে, আমি উপকৃত হবো, আপনি উপকৃত হবেন; কিন্তু তারা যদি কোনো ভুল করে, আমরা তাদেরকে ধরিয়ে দেবো, সংশোধন করে দেবো। কিছু বিষয় আমাদের দৃষ্টিতে এসেছে, আমরা পরামর্শ দিয়েছি, ইতিবাচক ফল পেয়েছি। মানুষ হিসেবে তাদের জন্য দোয়া করা উচিত। তারা যেন জাতির প্রত্যাশা এবং বিবেকের বাইরে গিয়ে কোনো কাজ না করেন।

গতকাল চুয়াডাঙ্গা জেলার একটি স্থানীয় মিলনায়তনে জেলা জামায়াত আয়োজিত দায়িত্বশীল সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। জেলা আমির রুহুল আমিনের সভাপতিত্বে ও সেক্রেটারি অ্যাডভোকেট আসাদুজ্জামানের সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তৃতা করেন, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য, যশোর-কুষ্টিয়া অঞ্চল পরিচালক মোবারক হোসাইন ও মেহেরপুর জেলা আমির মাওলানা তাজউদ্দিন। হাফেজ আব্দুল খালেকের কুরআন তিলওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- কুষ্টিয়া জেলা আমির অধ্যাপক আবুল হাশেম, চুয়াডাঙ্গা জেলা নায়েবে আমির মওলানা আজিজুর রহমান, সহকারী সেক্রেটারি অ্যাডভোকেট মাসুদ পারভেজ রাসেল, আব্দুল কাদের, জেলা জামায়াতের সাবেক আমির আনোয়ারুল হক মানিক, মেহেরপুর জামায়াতের নায়েবে আমির মাওলানা মাহবুব আলম, মেহেরপুর জেলা সেক্রেটারি ইকবাল হুসাইন প্রমুখ।
ডা: শফিকুর রহমান বলেন, ভারত যেমন একটি স্বাধীন দেশ, আমরাও তেমনি একটি স্বাধীন দেশ। ভারত ছাড়াও আমাদের প্রতিবেশী দেশ আছে। তা ছাড়া এই বিশ্বে আরো অনেক দেশ আছে। সবার প্রতি আমাদের একই কথা। বাংলাদেশসহ বিশ্বের সব দেশ মিলেমিশে এবং পারস্পরিক মর্যাদা ও সমতার ভিত্তিতে আমরা সামনে এগিয়ে যেতে চাই।

পাবনা : অ্যাডওয়ার্ড কলেজ মাঠে পাবনা জেলা জামায়াতের ষান্মাসিক রুকন সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে জামায়াতে ইসলামীর আমির ডা: শফিকুর রহমান বলেন, আমাদের বিরোধিতা যারা করেন, আমি তাদের অভিনন্দন জানাই। তারা বিরোধিতা করেন বলেই জামায়াতের চর্চা বেশি বেশি হয়। ফলে যেখানে আমরা সহজে পৌঁছাতে পারতাম না, তারা সেখানে পৌঁছে দেয়। তিনি আরো বলেন, আল্লাহর কাছে আরজ করি, আল্লাহ এই নামটা (জাময়াাত) অন্তত পৌঁছে গেছে, এখন এই নামটা শুদ্ধভাবে পৌঁছায়ে দেন। পাবনার একটি ঘরও বাকি থাকবে না যেখানে আমরা তাওহিদের দাওয়াত পৌঁছাব না। আল্লাহর সৃষ্টি যা আছে সবগুলোকে সম্মান করতে হবে। মানুষকে মানুষ হিসেবে মনে করব এবং আল্লাহর পথে ডাকব।
তিনি আরো বলেন, বৈষম্য এখনো দূর হয়নি। সাময়িক একটা স্বস্তি এসেছে। আমরা ছোটখাটো সব বৈষম্য দূর করব, ইনশা আল্লাহ। আগস্ট বিপ্লব আমাদের হুদাইবিয়ার পরিবেশ সৃষ্টি করেছে। মাত্র দু’মাসের ব্যবধানে এই বাংলাদেশ পাল্টাবে কেউ কল্পনাও করতে পারিনি। যারা বুক পেতে লড়াই করেছে তাদেরকে দ্বীনের জন্য আল্লাহ কবুল করেন।

জেলা জামায়াতের আমির অধ্যাপক আবু তালেব মণ্ডলের সভাপতিত্বে এবং জেলা সেক্রেটারি অধ্যক্ষ হাফেজ মাওলানা ইকবাল হুসাইনের সঞ্চালনায় বক্তৃতা করেন, জামায়াতের কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান, কুষ্টিয়া জেলা জামায়াতের আমির অধ্যাপক মাওলানা আবুল হাসেম, সিরাজগঞ্জ জেলা আমির অধ্যক্ষ শাহিনুর আলম, নাটোর জেলা আমির ড. মীর নূরুল ইসলাম ও পাবনা জেলার সাবেক আমির আব্দুর রহিম প্রমুখ। রুকন সম্মেলনের পর তিনি পাবনা দারুল আমান ট্রাস্টে পাবনায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ পরিবারের সাথে দেখা ও মতবিনিময় করবেন।
ঢাকা মহানগরী উত্তর : বিশ্বনবী রাসূলুল্লাহ সা:-ই আমাদের প্রকৃত মডেল, তাই ব্যক্তি, পরিবার, সমাজ, রাষ্ট্রীয় ও আন্তর্জাতিক তথা জীবনের সব ক্ষেত্রেই রাসূল সা:-এর সিরাত ও আদর্শ যথাযথভাবে অনুসরণ করার মাধ্যমেই ইহকালীন কল্যাণ ও পরকালীন মুক্তি অর্জন সম্ভব বলে মন্তব্য করেছেন জামায়াতে ইসলামীর নায়েবে আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান। শুক্রবার সন্ধ্যায় রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তর আয়োজিত কুরআন ও ইসলামী জ্ঞান প্রতিযোগিতা-২০২৪-এর পুরস্কার প্রদান ও সিরাতুন্নবী সা: উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমির মোহাম্মদ সেলিম উদ্দিনের সভাপতিত্বে এবং কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিমের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তৃতা করেন, সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান, বিশিষ্ট মুফাচ্ছিরে কুরআন কারি মাওলানা হাবিবুল্লাহ বেলালী, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন কারি হাফেজ মাওলানা এ কেম এম ফিরোজ ও ঢাকা মহানগরী উত্তরের ওলামা বিভাগের সভাপতি ড. মাওলানা হাবিবুর রহমান। উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের নায়েবে আমির আব্দুর রহমান মূসা, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি নাজিম উদ্দীন মোল্লা, ডা: ফখরুদ্দীন মানিক প্রমুখ।

উল্লেখ্য, কুরআন ও ইসলামী জ্ঞান প্রতিযোগিতায় ২০ সহস্রাধিক ছাত্রছাত্রী, বিভিন্ন শ্রেণিপেশার ব্যক্তিরা বিভিন্ন ইভেন্টে অংশ গ্রহণ করে। এর মধ্যে বিজয়ী ২১৮ জনকে ক্রেস্ট, সার্টিফিকেট ও নগদ ১৮ লাখ টাকা পুরস্কার প্রদান করা হয়েছে।
বাউফল : জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির নূরুল ইসলাম বুলবুল বলেছেন, ছাত্রদের নেতৃত্বে ছাত্র-জনতার বিপ্লব অর্জিত হয়েছে। প্রশাসনের ভেতরে থাকা আওয়ামী লীগের দোসররা কয়েক দফায় এই বিপ্লবের প্রতিবিপ্লবের চেষ্টা করেছে। তবে প্রতিবারই ছাত্র-জনতা সেই অপচেষ্টা রুখে দিয়েছে। কিন্তু প্রশাসনের রন্ধ্রে রন্ধ্রে আওয়ামী লীগের প্রেতাত্মারা বসে আছে। তারা ছাত্র-জনতার বিপ্লব ব্যর্থ করতে নানান রকম ছক আঁকছে। অন্তর্বর্তীকালীন সরকারের ঘাড়ে বসে তারা ষড়যন্ত্র করছে। এটি সরকার যতদ্রুত বুঝতে পারবে ততই দেশের জন্য মঙ্গল। নয়তো এরা সরকারকে ব্যর্থ করে ছাড়বে।
গতকাল রাজধানীর পল্টনে এক কনভেশন সেন্টারে অনুষ্ঠিত জামায়াতের পটুয়াখালীর বাউফল উপজেলার ইউনিয়ন দায়িত্বশীল কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বাউফল থানা আমির মাওলানা রফিকুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন, জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদের সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ।

‘সরকারি কর্মকর্তারা যড়যন্ত্র করলে ছাত্র-জনতা মেনে নেবে না’ -মিয়া গোলাম পরওয়ার
নড়াইল প্রতিনিধি জানান, জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেছেন, যত দ্রুত সম্ভব সংস্কার শেষ করে অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন দিয়ে সম্মানের সাথে অন্তর্র্বর্তীকালীন সরকারকে বিদায় নিতে হবে। রাজনৈতিক দলসহ সব স্টেক হোল্ডারদের সাথে আলোচনা সাপেক্ষে সংস্কার ও নির্বাচনের রোডম্যাপ তৈরি করে যৌক্তিক সময়ের মধ্যে গ্রহণযোগ্য নির্বাচন দিতে হবে। ছাত্র-জনতার বুকের তাজা রক্তের বিনিময়ে ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকারের বিদায় হলেও তাদের প্রেতাত্মারা বর্তমান অন্তর্র্বর্তীকালীন সরকারের বিভিন্ন কর্মকাণ্ড বাধাগ্রস্ত করতে নানা রকম ষড়যন্ত্র চালাচ্ছে। এ ক্ষেত্রে ডিসি, এসপি, ইউএনও, ওসি, এসআইসহ সরকারি কর্মকর্তারা জনগণের সেবক না হয়ে যদি দেশবিরোধী যড়যন্ত্র করেন; তাহলে আমরা তা বরদাস্ত করব না। ছাত্র-জনতা দেশবিরোধী আচরণ মেনে নেবে না।
জেলা জামায়াতে ইসলামী আয়োজিত গতকাল শনিবার দুপুরে শিল্পকলা একাডেমি মিলনায়তনে রুকন সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন জামায়াত নেতা মিয়া গোলাম পরওয়ার।
নড়াইল জেলা জামায়াতে ইসলামীর আমির ও কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য অ্যাডভোকেট আতাউর রহমান বাচ্চুর সভাপতিত্বে রুকন সম্মেলনে বিশেষ অতিথির বক্তৃতা করেন-জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও যশোর-কুষ্টিয়া অঞ্চল পরিচালক মোবারক হোসেন, খুলনা মহানগর আমির অধ্যাপক মাহফুজুর রহমান, নড়াইল জেলা সেক্রেটারি ও সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস-চেয়ারম্যান মাওলানা ওবায়দুল্লাহ কায়সার, জেলার সাবেক আমির মীর্জা আশেক এলাহী, মাগুরা জেলা আমির এম এ বাকের ও সেক্রেটারি সাইদ আহমেদ বাচ্চু।

মুহাম্মদ সা:-এর অনুসরণের মাধ্যমেই মুক্তি লাভ সম্ভব : শাহজাহান চৌধুরী
চট্টগ্রাম মহানগরী জামায়াতে ইসলামীর আমির আলহাজ শাহজাহান চৌধুরী বলেছেন, ইসলাম একটি পূর্ণাঙ্গ জীবনব্যবস্থা এবং আল্লাহর মনোনীত দ্বীন। মানুষকে হেদায়েতের জন্য যুগে যুগে আল্লাহ নবী রাসূল সা:গণকে প্রেরণ করেছেন। সমাজের সর্বস্তরে হজরত মুহাম্মদ সা:-এর আদর্শ অনুসরণের মাধম্যেই দুনিয়ায় শান্তি এবং আখেরাতে মুক্তি লাভ সম্ভব।
বাংলাদেশ জামায়াতে ইসলামী পাঁচলাইশ থানার উদ্যোগে ঐতিহাসিক মুরাদপুর চত্বরে আয়োজিত বিশাল সিরাতুন্নবী সা: মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মাহফিলে প্রধান ওয়ায়েজ হিসেবে বক্তব্য রাখেন- ড. গিয়াসউদ্দিন তালুকদার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন- নগর জামায়াতের সাংগঠনিক সম্পাদক ও ৮ নম্বর ষোলকবহর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর অধ্য শামসুজ্জামান হেলালী, প্রখ্যাত ওয়ায়েজ মাওলানা হারুনুর রশীদ, মুফতি মাওলানা আহমদুর রহমান নদভী। ওই মাহফিলে সভাপতিত্ব করেন পাঁচলাইশ থানা জামায়াতের আমির মাহবুবুল হাছান রুমি।

রাঙ্গামাটিতে সন্ত্রাসীদের হামলায় আহতদের সহায়তা
রাঙামাটি শহরে কোনো ধরনের উসকানি ছাড়াই সংগঠিত সন্ত্রাসীদের সশস্ত্র হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগের মতো ঘটনায় মারাত্মক আহতদের মধ্যে আর্থিকসহায়তা প্রদান করেছেন বাংলাদেশ জামায়াত ইসলামী।
রাঙ্গামাটি শহরের ইসলামিক সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে এই আর্থিক সহায়তা প্রদান করেন বাংলাদেশ জামায়াত ইসলামী রাঙ্গামাটি জেলা শাখার। রাঙ্গামাটি জেলা জামায়াতের আমির অধ্যাপক আবদুল আলীমের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি জেনারেল ও কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য মাওলানা মুহাম্মদ শাহজাহান।
ওই অনুষ্ঠানে বক্তব্য রাখেন- রাঙ্গামাটি জেলা জামায়াতের সেক্রেটারি মাওলানা জাহাঙ্গীর আলম, সহসাধারণ সম্পাদক মনছুরুল হক, প্রচার সম্পাদক অ্যাডভোকেট হারুনর রশিদ, পৌর জামায়াতের সহকারী সেক্রেটারি ও শ্রমিক কল্যাণের জেলা সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জিল্লুর রহমান প্রমুখ।

 


আরো সংবাদ



premium cement