২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
খেলাফত মজলিসের সিরাত কনফারেন্স

জাতিগত সঙ্ঘাতের সুযোগ নেই বাংলাদেশে

-


খেলাফত মজলিসের আমির মাওলানা আব্দুল বাসেত আজাদ বলেছেন সাম্প্রদায়িক ও জাতিগত সঙ্ঘাতের কোনো সুযোগ বাংলাদেশে নেই। আবহমানকাল থেকে বাংলাদেশের জনগণ সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে বসবাস করছে। যারা সাম্প্রদায়িক সঙ্ঘাত তৈরির চেষ্টা করছে তারা নিশ্চয়ই পরাজিত শক্তি, তাদের সেই উদ্দেশ্য কোনোভাবে সফল হতে দেয়া যাবে না।
গতকাল খেলাফত মজলিস ঢাকা মহানগর উত্তর আয়োজিত উত্তরার পলওয়েল কনভেনশন সেন্টারে সিরাতুন্নবী সা: কনফারেন্সে তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আব্দুল কাদের বলেন, পাহাড়ি ও বাঙালিদের মধ্যে যে সঙ্ঘাত তৈরি হয়েছে সেটি নিছক ভুল বোঝাবুঝি থেকে হতে পারে। এই সঙ্ঘাতের অবসান করতে হবে। বাংলাদেশের মানুষ দেশের ভিতরে-বাইরে, সীমান্তে যেকোনো ধরনের ষড়যন্ত্র রুখে দিতে ঐক্যবদ্ধভাবে কাজ করবে। তিনি আরো বলেন, ভারতের মহারাষ্ট্রের পুরোহিত রামগিরি মহারাজ কর্তৃক রাসূল সা:-কে নিয়ে অবমাননাকর মন্তব্যকারী এবং বিজেপির সংসদ সদস্য নিতেশ নারায়ণকে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।
ঢাকা মহানগর উত্তরের সভাপতি অধ্যক্ষ মাওলানা সাইফ উদ্দীন আহমদ খন্দকারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাওলানা আজিজুল হক, সাংস্কৃতিক সম্পাদক মাওলানা কাউসার আহমদ সুহাইল ও ছাত্রবিষয়ক সম্পাদক মাওলানা আবু সালের পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, আমিরে মজলিস মাওলানা আব্দুল বাসেত আজাদ।

অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন খেলাফত মজলিসের মহাসচিব ডক্টর আহমদ আব্দুল কাদের।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খেলাফত মজলিসের নায়েবে আমির মাওলানা আহমদ আলী কাসেমী, বিশিষ্ট রাষ্ট্রবিজ্ঞানী প্রফেসর ডক্টর তারেক ফজল, সমাজসেবক ও সাবেক সেনাকর্মকর্তা লে. কর্নেল (অব:) ডাক্তার এমদাদুল হক, খেলাফত মজলিসের কেন্দ্রীয় উপদেষ্টা মাওলানা ফেরদৌস বিন ইসহাক (সাহেবজাদা, মরহুম ইসহাক রহ: পীর সাহেব চরমোনাই)। এ ছাড়া ছিলেন ঢাকা মহানগর উত্তর সহসভাপতি মুফতি ওসমান আশরাফী, সহসভাপতি বিশিষ্ট মুফাসসিরে কুরআন মাওলানা নজরুল ইসলাম মাযহারী, সহসভাপতি মাওলানা মুজিবুর রহমান ফরাজি, মদিনাতুল উলুম কামিল মাদরাসার প্রিন্সিপাল হজরত মাওলানা মোস্তফা কামাল, মহানগর সহসাধারণ সম্পাদক মো: এনামুল হক হাসান, মাওলানা শাহাদাত হোসাইন, সাংগঠনিক সম্পাদক মো: মুজিবুর রহমান, মাওলানা কামাল হোসাইন। ইসলামী যুব মজলিস ঢাকা মহানগর উত্তর সভাপতি প্রভাষক মোহাম্মদ সালমান, শ্রমিক মজলিস ঢাকা উত্তর সভাপতি ইঞ্জিনিয়ার মতিউর রহমান, ইসলামী ছাত্র মজলিস ঢাকা মহানগর উত্তর সভাপতি মাহমিদুল হাসান ত্বোহা প্রমুখ। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement