২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

রুহুল আমিন গাজীকে দেখতে হাসপাতালে জামায়াত আমির

মিয়া গোলাম পরওয়ারকে খালাস
সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীকে দেখতে হাসপাতালে জামায়াত আমির ডা: শফিকুর রহমান : নয়া দিগন্ত -


গুরুতর অসুস্থ হয়ে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজের সভাপতি ও দৈনিক সংগ্রামের চিফ রিপোর্টার রুহুল আমিন গাজীকে দেখতে গতকাল হাসপাতালে যান বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা: শফিকুর রহমান। এ সময় তার সাথে ছিলেন সংগঠনের কেন্দ্রীয় প্রচার ও মিডিয়া বিভাগের সেক্রেটারি মতিউর রহমান আকন্দ, ঢাকা মহানগরী উত্তরের আমির মো: সেলিম উদ্দিন ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শহিদুল ইসলাম। এ সময় জামায়াত আমির ডা: শফিকুর রহমান অসুস্থ রুহুল আমিন গাজীর চিকিৎসার খোঁজখবর নেন। তার দ্রুত সুস্থতার জন্য তিনি মহান রবের কাছে দোয়া করেন এবং দেশবাসীকে দোয়া করার আহ্বান জানান।

সিলেট মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নের দোয়া মাহফিল : বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন গাজীর আশু রোগমুক্তি ও সুস্থতা কামনা করে সিলেট মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নের (এসএমইউজে) উদ্যোগে গতকাল এক বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সিলেট প্রেস ক্লাবের তিনতলায় নামাজ কক্ষে আয়োজিত মাহফিলে গুরুতর অসুস্থ রুহুল আমিন গাজীকে মহান আল্লাহ যেন দ্রুত আরোগ্য দান করেন এই কামনা করা হয়। এ সময় আলোচনা করেন এসএমইউজের সভাপতি মোহাম্মদ বদরুদ্দোজা বদর, সিলেট প্রেস ক্লাব সভাপতি ইকরামুল কবির, এসএসইউজের সাধারণ সম্পাদক ও সিলেট প্রেস ক্লাবের সিনিয়র সহসভাপতি খালেদ আহমদ। মাহফিল পরিচালনা করেন এসএমইউজের সহসাধারন সম্পাদক এম এ মতিন। দোয়া পরিচালনা করেন কারি মো: ঈশা তালুকদার।

ডুমুরিয়ার নাশকতার ২ মামলায় গোলাম পরওয়ারসহ ৪৯ জনকে খালাস
খুলনার ডুমুরিয়া থানার নাশকতার দুই মামলায় বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারসহ ৪৯ জনকে খালাস দিয়েছেন আদালত। গতকাল মঙ্গলবার খুলনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক নীলা কর্মকার এ রায় ঘোষণা করেন।
আসামিপক্ষের আইনজীবী মো: আবু ইউসুফ মোল্লা বলেন, ২০১৮ সালের নির্বাচনের আগে ডুমুরিয়ার বামনদিয়ায় বোমা উদ্ধারের একটি নাটক সাজিয়ে মামলা দায়ের করা হয়। এ মামলায় মিজানুর রহমানসহ ১৮ জনের নামে এজাহার দাখিল করে। পরবর্তীতে জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার অন্য একটি মামলায় কারাগারে থাকা অবস্থায় এই মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। বিশেষ ক্ষমতা আইনের এই মামলায় ২০১৮ সালের ২০ ডিসেম্বর ৫০ জন আসামির বিরুদ্ধে চার্জশিট দাখিল করে। এর মধ্যে ডুমুরিয়া থানা জামায়াতে ইসলামীর সাবেক আমির মাওলানা ইসহাক আলী মারা যাওয়ায় ৪৯ জন আসামি ছিল। একই এজাহার থেকে দু’টি চার্জশিট দাখিল করা হয়। একটি বিশেষ ক্ষমতা আইনে আর অপর মামলাটি ছিল বিস্ফোরক দ্রব্য আইনে। দুই মামলাতেই একই আসামি ছিল।

তিনি বলেন, চার্জশিটে ৩০ জন সাক্ষী ছিল, সেখানে ১৯ জন সাক্ষীকে রাষ্ট্রপক্ষ আদালতে উপস্থাপন করতে সক্ষম হয়। কোনো সাক্ষীই তার সাক্ষ্যতে সেক্রেটারি জেনারেলসহ কোনো আসামির নাম বলতে পারেনি, যে এ ঘটনার সাথে সম্পৃক্ত ছিল। যে বই উদ্ধার দেখানো হয়েছে, সেই বইয়ের কোনোটাই বাংলাদেশের আইনে নিষিদ্ধ না। আজ (গতকাল) সেই মামলায় রাষ্ট্রপক্ষ প্রমাণ করতে না পারায় জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারসহ ৪৯ জন আসামিকে খালাস প্রদান করেন আদালত।
খুলনা জজ কোর্টের আইনজীবী শফিকুল ইসলাম লিটন বলেন, নাশকতার গায়েবি মামলা, কোনো রকম ঘটনা ঘটেনি। এমনকি কোনো কিছুই হয়নি, শুধুমাত্র রাজনৈতিকভাবে হয়রানি করার জন্য আওয়ামী লীগের নেতাদের নির্দেশে পুলিশ থানায় বসে এই মামলা দায়ের করে। সেই মামলায় বিচারের নামে প্রহসন চলেছে। গতকাল সেই মামলার রায় হয়েছে। রায়ে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার খালাস পেয়েছেন। এই রায়ে আমরা ন্যায়বিচার পেয়েছি, আমরা সন্তুষ্ট।
অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার তার প্রতিক্রিয়ায় বলেন, আলহামদুলিল্লাহ। আমি ন্যায়বিচার পেয়েছি, আমি সন্তুষ্ট। মিথ্যা মামলা। অন্যায়ভাবে দীর্ঘ ১৪ বছর সেই ২০১০ সালের মামলা। আজ ২৪ সাল। ১৪ বছর পরও এই মামলায় আমাকে হাজিরা দিতে হলো। এটা হলো আওয়ামী ফ্যাসিবাদের দোসরদের অপকর্মের একটা ছোট প্রমাণ। আমি আরো একটি মামলায় হাজিরা দিতে আসব। আশা করি ওই মিথ্যা মামলা থেকেও আমি অব্যাহতি পাবো।

চট্টগ্রামে বর্তমান প্রেক্ষাপটে করণীয় শীর্ষক মতবিনিময়
চট্টগ্রাম ব্যুরো জানায়, জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য ও চট্টগ্রাম মহানগর আমীর সাবেক এমপি শাহজাহান চৌধুরী বলেছেন, সময় এসেছে বাংলাদেশ জামায়াতে ইসলামীকে বুঝার। কুরআনুল কারিমকে রাষ্ট্রীয়ভাবে ক্ষমতার মসনদে আসিন করার। জামায়াতে ইসলামীকে আল্লাহর নিকট একটি সহীহ মুকবুলিয়াত সংগঠন উল্লেখ করে তিনি বলেন, সম্পূর্ণ বেআইনিভাবে জামায়াতে ইসলামীকে নিষিদ্ধ করার মাত্র তিনদিনের মধ্যেই প্রায়ই ১৬ বছর ক্ষমতা থাকা দল স্বৈরাচার ফ্যাসিস্ট সাবেক প্রধানমন্ত্রী পদত্যাগ করে পেছনের দরজা দিয়ে পালিয়ে যেতে বাধ্য হয়েছে। তিনি বলেন, আওয়ামী সরকার জামায়াতের কেন্দ্রীয় নেতৃবৃন্দকে সম্পূর্ণ অন্যায় আদেশের মাধ্যমে জুডিশিয়াল কিলিং করেছে নেতৃত্বশূন্য করার জন্য। এমন কোনো অপপ্রচার নেই যা জামায়াতে ইসলামীর নামে করেনি।

বাংলাদেশ জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরীর খুলশী থানার ১৪ নম্বর লালখান বাজার ওয়ার্ডের উদ্যোগে সমাজের বিভিন্ন স্তরের বিশিষ্ট ব্যক্তিবর্গের সাথে বর্তমান প্রোপটে আমাদের করণীয় শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
নগরীর জিইসি মোড় এলাকার একটি হোটেলে সম্প্রতি অনুষ্ঠিত এ সভায় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত থেকে গুরুত্বপূর্ণ মতামত প্রদান করেন।
ওয়ার্ড আমীর মাওলানা আবু রাশেদের সভাপতিত্বে ও ওয়ার্ড সেক্রেটারি আনোয়ারুল করীমের সঞ্চালনায় মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন পার্কভিউ হাসপাতালের চেয়ারম্যান ডা. এ কে এম ফজলুল হক। মেহমান হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগরীর এসিস্ট্যান্ট সেক্রেটারি ফয়সাল মুহাম্মদ ইউনুস, খুলশী থানা আমীর অধ্যাপক আলমঙ্গীর ভূঁঞা, থানা সেক্রেটারি আইয়ুব আলী হায়দার। দারসুল কুরআন পেশ করেন সাবেক ছাত্রনেতা আসাদ উল্লাহ আদিল। কুরআন তেলাওয়াত করেন আতাউল্লাহ বাহারী।
শাহজাহান চৌধুরী পবিত্র কুরআনুল কারিমকে বুঝে এর আলোকে ব্যক্তি, পরিবার, সমাজ ও রাষ্ট্রকে সাজিয়ে একটি সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার জন্য সকলের প্রতি উদাত্ত আহ্বান জানান।
বিশেষ অতিথির বক্তব্যে ডা: এ কে এম ফজলুল হক কুরআন ও হাদিসের আলোকে মহানবী হযরত মুহাম্মদ (সা:)-এর আদর্শ অনুযায়ী ব্যক্তি পরিবার সমাজ ও রাষ্ট্র প্রতিষ্ঠা করার জন্য সকলকে সহযোগিতা করার আহ্বান জানান।


আরো সংবাদ



premium cement