২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

হত্যা মামলায় সাবেক আইনমন্ত্রী ও আইজিপিকে গ্রেফতার দেখানো হলো

শাহরিয়ার কবির, মোজাম্মেল বাবু, শ্যামল দত্ত কারাগারে
-

রাজধানীর খিলগাঁও থানা দায়ের হওয়া এক হত্যা মামলায় সাবেক আইনমন্ত্রী আনিসুল হক এবং উত্তরা-পশ্চিম ও খিলগাঁও থানার পৃথক দুই হত্যা মামলায় সাবেক আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুনকে গ্রেফতার দেখানো হয়েছে। সোমবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুরুল হুদা চৌধুরী তাদের গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেন। এর আগে সকাল ৮টার দিকে তাদের কারাগার থেকে আদালতে হাজির করা হয়।
গত ১৩ আগস্ট গোপন তথ্যের ভিত্তিতে নৌপথে পলায়নরত অবস্থায় রাজধানীর সদরঘাট এলাকা থেকে সাবেক আইনমন্ত্রী আনিসুল হককে গ্রেফতারের কথা জানানো হয়। এরপর তাকে কয়েকটি মামলায় রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।
অপর দিকে চৌধুরী আবদুল্লাহ আল মামুনের বিরুদ্ধে মামলা হওয়ায় গত ৩ সেপ্টেম্বর তিনি আত্মসমর্পণের ইচ্ছা প্রকাশ করেন। ফলে পুলিশ তাকে হেফাজতে নেয় বলে জানায় ডিএমপি।
শাহরিয়ার কবির ও মোজাম্মেল বাবু কারাগারে : রাজধানীর যাত্রাবাড়ী থানার পৃথক দুই হত্যা মামলায় একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবিরকে গ্রেফতার দেখানো হয়েছে। সোমবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তাহমিনা হক তাকে গ্রেফতার দেখানোর আদেশ দেন।
এ দিন মোজাম্মেল বাবুকে যাত্রাবাড়ী থানায় আরিফ ও রফিকুল ইসলাম হত্যার পৃথক দুই মামলায় গ্রেফতার দেখানোর আবেদন করে পুলিশ। শুনানি শেষে আদালত তাকে গ্রেফতার দেখানোর আদেশ দেন। এরপর আসামিপক্ষের আইনজীবী জামিন আবেদন করেন। আদালত জামিন শুনানির জন্য মঙ্গলবার দিন ধার্য করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
শ্যামল দত্ত কারাগারে : ছাত্র আন্দোলনের সময় ফজলু নামে এক যুবককে হত্যার অভিযোগে রাজধানীর ভাষানটেক থানার মামলায় দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্তকে সাত দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে। সোমবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুব আহমেদ তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
এর আগে গত ১৭ সেপ্টেম্বর তাকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন। সেই রিমান্ড শেষে গতকাল তাকে আদালতে হাজির করে কারাগারে পাঠানোর আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক মো: সাহিদুল বিশ্বাস। অপর দিকে আসামিপক্ষে আইনজীবী জামিন আবেদন করেন। শুনানি শেষে জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

 

 


আরো সংবাদ



premium cement