২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

আইন হাতে তুলে নেয়া দেশের জন্য মারাত্মক হুমকি : গোলাম পরওয়ার

রাজশাহীতে জামায়াতে ইসলামীর সদস্য সম্মেলনে অতিথিরা : নয়া দিগন্ত -

ঢাকা ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে একই দিনে দুইজনকে পিটিয়ে হত্যার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে এবং নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেছেন, গত বৃহস্পতিবার ঢাকা ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে একই দিনে দুই জনকে পিটিয়ে হত্যা করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম (এফ এইচ) হলে চোর সন্দেহে তোফাজ্জল হোসেন নামে এক যুবককে পিটিয়ে হত্যা করে একদল শিক্ষার্থী। আর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা শামীম মোল্লাকে কয়েক দফা মারধর করে হত্যা করা হয়। অপরদিকে গত বুধবার খাগড়াছড়িতে চুরির অপরাধে মামুন নামের এক যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে। গত ৭ সেপ্টেম্বর রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সাবেক নেতা আব্দুল্লাহ আল মাসুদকে পিটিয়ে হত্যা করা হয়। এইসব হত্যাকাণ্ডের ঘটনায় দেশজুড়ে তীব্র অসন্তোষ ও ক্ষোভের সৃষ্টি হয়েছে। পিটিয়ে মানুষ মারার ঘটনা অত্যন্ত হৃদয়বিদারক, নির্মম, অনাকাক্সিক্ষত ও দুঃখজনক। আমি এইসব মর্মান্তিক হত্যাকাণ্ডের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করছি এবং নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে নিহতদের রূহের মাগফিরাত কামনা করছি ও তাদের পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।
এক বিবৃতিতে তিনি আরো বলেন, উপরোক্ত হত্যাকাণ্ডের সবগুলো ঘটনাই তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সংঘটিত হয়েছে। আইন নিজের হাতে তুলে নেয়ার প্রবণতা লক্ষ করা যাচ্ছে। এই জাতীয় ঘটনা দেশের শান্তিশৃঙ্খলা ও স্থিতিশীলতার জন্য মারাত্মক হুমকি ও অশনিসঙ্কেত।
তিনি বলেন, কেউ যেন আইন নিজের হাতে তুলে নেয়ার দুঃসাহস না পায়, সেজন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সতর্ক থাকতে হবে। দেশে শান্তিশৃঙ্খলা বিঘিœত হয় এই জাতীয় ঘটনা কঠোর হস্তে দমন করতে হবে। প্রতিটি হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার করতে হবে। দেশে সুশাসন প্রতিষ্ঠা করতে হবে। এইসব হত্যাকাণ্ডের ঘটনার সাথে জড়িত অপরাধীদের দ্রুত গ্রেফতার করে বিচারের আওতায় এনে কঠোর শাস্তি বিধানের জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান এ জামায়াত নেতা। রাজশাহী ব্যুরো জানায়, জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেছেন, অন্তর্বর্তী সরকারকে সব ধরনের সহযোগিতা দিতে প্রস্তুত আছে জামায়াতে ইসলামী। তিনি বলেন, এ ব্যাপারে আমরা আমাদের প্রতিশ্রুতি রক্ষা করে যাচ্ছি। এ সহযোগিতা আমাদের থাকবে। গতকাল রাজশাহী জেলা পরিষদ মিলনায়তনে রাজশাহী মহানগর জামায়াতে ইসলামীর সদস্য সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান। তিনি আরো বলেন, সচিবালয় থেকে শুরু করে জনপ্রশাসনে অনেক জায়গায় স্বৈরাচারের অনেক দোসর ঘাপটি মেরে বসে আছে। তারা আমাদের কথা শুনে না, জনগণের কথা শুনে না। ফ্যাসিবাদের জন্য তাদের অন্তরে অনেক মায়া। এ মায়া করে লাভ হবে না। ওদের ষড়যন্ত্র ও চক্রান্ত সম্পর্কে সজাগ থাকুন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও রাজশাহী অঞ্চল পরিচালক অধ্যক্ষ মুহাম্মদ শাহাবুদ্দিন। রাজশাহী মহানগর জামায়াতের আমির ও কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ড. মাওলানা কেরামত আলীর সভাপতিত্বে এবং মহানগর জামায়াতের সেক্রেটারি ইমাজ উদ্দিন মন্ডল ও সহকারী সেক্রেটারি অধ্যাপক শাহাদৎ হোসাইনের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে মহানগর জামায়াতের নায়েবে আমির অধ্যক্ষ সিদ্দিক হোসাইন, অ্যাডভোকেট আবু মোহাম্মদ সেলিম, সহকারী সেক্রেটারি অধ্যক্ষ মাহবুবুল আহসান বুলবুল, অধ্যাপক আব্দুস সামাদ, প্রচার ও মিডিয়া সেক্রেটারি অধ্যাপক সারোয়ার জাহান প্রিন্স. সমাজকল্যাণ সেক্রেটারি গোলাম মুর্তজা, যুব সেক্রেটারি জসিম উদ্দিন সরকারসহ অন্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে বিকেলে একই স্থানে রাজশাহী মহানগর জামায়াতের যুব প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথি ছিলেন অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার।
ঢাকা মহানগরী দক্ষিণ : জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির নূরুল ইসলাম বুলবুল বলেছেন, বাংলাদেশের বিরুদ্ধে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় আমাদেরকে প্রতিটা মুহূর্তে প্রস্তুত থাকতে হবে। ছাত্র-জনতার গণ-অভ্যুত্থানে আহত এবং শহীদদের জন্য শুধুমাত্র এককালীন অনুদান নয় বরং তাদের পরবর্তী প্রজন্ম যাতে স্বাচ্ছন্দ্যে জীবন ধারণ করতে পারে তার জন্য যা যা করা দরকার তার সবটাই সরকারকে করতে হবে। বাংলাদেশ জামায়াতে ইসলামীও একটি দায়িত্বশীল সংগঠন হিসেবে বসে থাকতে পারে না। এরই অংশ হিসেবে আমরা প্রত্যেকটি শহীদ পরিবারকে প্রাথমিকভাবে দুই লাখ টাকা এবং আহতদের চিকিৎসাসেবা প্রদানের পাশাপাশি প্রত্যেক পরিবারকে এক লাখ টাকা করে অনুদান দিয়েছে। আহতদের চিকিৎসায় সহযোগিতাও অব্যাহত থাকবে। তিনি সরকারের কাছে আহতদের উন্নত চিকিৎসা নিশ্চিত করা ও প্রয়োজনে বিদেশে পাঠানোর ব্যবস্থা করার দাবি জানান।
গতকাল জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের হাজারীবাগ পশ্চিম থানার উদ্যোগে স্থানীয় ১৫ নং স্টাফ কোয়ার্টার অডিটোরিয়ামে আয়োজিত ইউনিট দায়িত্বশীল সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য ও হাজারীবাগ পশ্চিম থানার আমির মো: মাহফুজুর রহমানের সভাপতিত্বে এবং থানা সেক্রেটারি মো: মোহাম্মাদ সোহেলের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য অধ্যাপক ইজ্জত উল্লাহ, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক নূর নবী মানিক, শেখ শরীফ উদ্দিন আহমেদ, আব্দুর রহমান। দারসুল কুরআন পেশ করেন মাওলানা মোশাররফ হোসেন। এ ছাড়াও বক্তব্য রাখে থানা কর্মপরিষদ সদস্য আব্দুল কাদের পাটোয়ারী, মো: হারিসুর রহমান, মো: আতাউর রহমান, ইঞ্জিনিয়ার ফিরোজ আহমেদ, মো: মোতাহার হোসেন, আব্দুল বারী আকন্দ প্রমুখ।
লক্ষ্মীপুর : দলমত নির্বেশেষে সব পেশা ও শ্রেণীর মানুষকে বন্যাদুর্গত মানুষের দুর্দশা লাঘব ও চিকিৎসাসেবায় এগিয়ে আসার আহবান জানিয়েছেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি এবং লক্ষ্মীপুর সদর উন্নয়ন ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. মুহাম্মদ রেজাউল করিম।
গতকাল লক্ষ্মীপুরে বাংলাদেশ জামায়াতে ইসলামী চন্দ্রগঞ্জ থানার কুশাখালী ইউনিয়নের ফরাশগঞ্জ বাজারে ইউনিয়নভিত্তিক বন্যার্ত মানুষের সেবায় মেডিক্যাল টিম কার্যক্রমের অংশ হিসাবে দিনব্যাপী চলমান মেডিক্যাল ক্যাম্প পরিদর্শনকালে এসব কথা বলেন।
দেশের টাকা পাচার করে সম্পদের পাহাড় গড়েছে আওয়ামী লীগ : চট্টগ্রামে জামায়াত
বাংলাদেশ জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরীর উদ্যোগে ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার বিকেলে নগর জামায়াতের কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়।মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও চট্টগ্রাম মহানগরী সেক্রেটারি অধ্যক্ষ মুহাম্মদ নুরুল আমিন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও চট্টগ্রাম মহানগরী অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি অধ্যক্ষ মুহাম্মদ খায়রুল বাশার, শ্রমিক কল্যাণ ফেডারেশন চট্টগ্রাম মহানগরী সভাপতি এস এম লুৎফর রহমান।
সৎ যোগ্য নেতৃত্ব প্রতিষ্ঠার বিকল্প নেই : ড. আ জ ম ওবায়েদুল্লাহ
বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও চট্টগ্রাম মহানগরী নায়েবে আমির ড. আ জ ম ওবায়েদুল্লাহ বলেছেন, সমাজে অশান্তির মূল কারণ অসৎ, খোদাদ্রোহী ও ফাসেক নেতৃত্ব প্রতিষ্ঠার কারণে। তাই দেশ পরিচালনার জন্য সৎ, যোগ্য নেতৃত্ব প্রতিষ্ঠার বিকল্প নেই। বাংলাদেশ জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরীর চকবাজার থানার বাছাইকৃত কর্মী শিক্ষা বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। চকবাজার থানা জামায়াতের আমির আহমদ খালেদুল আনোয়ারের সভাপতিত্বে দেওয়ানবাজার নগর জামায়াতের কার্যালয়ে অনুষ্ঠিত শিক্ষা বৈঠকে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন থানা সেক্রেটারি আব্দুল হান্নান, থানা কর্মপরিষদ সদস্য মুহাম্মদ শহিদুল্লাহ ও সাদুর রশিদ চৌধুরী প্রমুখ। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
রাজধানীতে সংঘর্ষে ২ যুবক নিহত জাতিসঙ্ঘে বাংলাদেশের গণঅভ্যুত্থানের বীরত্বগাথা তুলে ধরবেন ড. ইউনূস কুড়িগ্রামের উলিপুরে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু তোফাজ্জল হত্যা : ঢাবির ৬ শিক্ষার্থীর দায় স্বীকার কুমিল্লা-১০ বিনির্মাণে আমাদেরকে কাজ করতে হবে : ইয়াছিন আরাফাত উন্নয়নের নামে দুর্নীতির মহোৎসবে মেতেছিল আ’লীগ : হামিদ আজাদ ভাইকে হত্যা করাতে ১৪ মাসের ষড়যন্ত্র ভান্ডালজুড়ি শোধনাগার প্রকল্পের কাজ শেষ পর্যায়ে ঢাবি ও জাবিতে পিটিয়ে হত্যার প্রতিবাদে খুলনায় শিক্ষার্থীদের মানববন্ধন নিরাপত্তাহীনতায় ভুগছেন সাংবাদিক রনো ও তার পরিবার চট্টগ্রাম পানগাঁও নৌরুট জনপ্রিয় করার উদ্যোগ

সকল