২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বিড়ালের ওজন ১৭ কেজি!

-

১৪ বছরের ক্রোশিক এখন খবরের শিরোনাম হয়েছে অতিরিক্ত ওজনের কারণে। আর দশটা সাধারণ রাশিয়ান বিড়ালের মতো জন্ম নিলেও এখন তার ওজন ১৭ কেজি বা ৩৮ পাউন্ড। বর্তমানে ক্রোশিক বিশ্বের সবচেয়ে স্বাস্থ্যবান বিড়াল।
এ বাড়তি ওজনের কারণে খুব একটা হাঁটা-চলা বা নড়াচড়া করতে পারে না সে।
পার্মের ম্যাট্রোস্কিন অ্যানিমেল শেল্টারে স্বেচ্ছাসেবকদের কাছে এখন আছে ক্রোশিক। তার একটি ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানকার একজন কর্মী ক্রোশিককে তার বাহুতে ধরে রাখার চেষ্টা করছিলেন। বোঝাই যাচ্ছিল এ কাজে তার কতটা কষ্ট হচ্ছিল। আরো বোঝা যাচ্ছিল ক্রোশিকের ওজন তার চেয়ে তিনগুণ বেশি।
ম্যাট্রোস্কিন কর্মীদের মতে, ক্রোশিককে একটি স্থানীয় হাসপাতাল থেকে উদ্ধার করা হয়েছিল। হাসপাতালের কর্মীরা তাদের সাথে যোগাযোগ করেছিল যখন বিড়ালটি অতিরিক্ত ওজন এবং বার্ধক্যের কারণে হাঁটার ক্ষমতা হারিয়েছিল।
ক্রোশিক বছরের পর বছর ধরে হাসপাতালের বেসমেন্টে বাস করত। ইঁদুর শিকার ছিল তার প্রধান কাজ। কিন্তু গত কয়েক বছরে, অতিরিক্ত খাওয়ার কারণে ক্রোশিক বেলুনের মতো ফুলতে থাকে। এ কারণে এক সময় স্বাভাবিকভাবে দাঁড়ানোর শক্তি হারিয়ে ফেলে। তখন হাসপাতালের নার্সরা দ্রুত তাকে পশুদের আশ্রয়কেন্দ্রে পাঠিয়ে দেয় চিকিৎসার জন্য।
ম্যাট্রোস্কিন কর্মীরা ক্রোশিককে ডায়েট এবং ব্যায়ামের মধ্যে রেখেছে। যদিও ক্রোশিক ব্যায়ামের ব্যাপারে তেমন আগ্রহী নয়। তার জন্য যে ট্রেডমিল তৈরি করা হয়েছে। সেখানেও তার হাঁটতে কষ্ট হয়। তবে আশার কথা প্রতি সপ্তাহে একটু একটু করে কমতে শুরু করেছে ক্রোশিকের ওজন। ইন্টারনেট।


আরো সংবাদ



premium cement