১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ইবিতে ভিসি নিয়োগের দাবিতে ফের বিক্ষোভ সমাবেশ

ইবিতে ভিসি নিয়োগের দাবিতে ফের বিক্ষোভ সমাবেশ - ছবি : নয়া দিগন্ত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) দ্রুত ভিসি নিয়োগের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে শিক্ষার্থীরা। বুধবার (১৮ সেপ্টম্বর) বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে বিক্ষোভ সমাবেশ শুরু করেন শিক্ষার্থীরা। পরে মিছিল নিয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

এ সময় শিক্ষার্থীদের হাতে ‘আওয়ামী লীগের এজেন্ট কাউকে ভিসি হিসেবে চাই না’ ‘নিশ্চুপ ঘুমিয়ে থাকা বেহায়া নির্লজ্জদের ভিসি হিসেবে চাই না’, ‘বসন্তের কোকিলেরা সাবধান, ঢাবি রাবিসহ অনেকে ভিসি পেলো, ইবি কেন পিছিয়ে গেল’ ইত্যকার বিভিন্ন লেখা সংবলিত প্ল্যাকার্ড দেখা যায়।

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, ‘দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ইতোমধ্যে ভিসি নিয়োগ দেয়া হয়েছে। কিন্তু ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিসি নিয়োগের বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়া হচ্ছে না। ফলে শিক্ষার্থীদের ক্লাস পরীক্ষা বন্ধ থাকায় সেশনজন বাড়ছে। আমরা এ সঙ্কট নিরসনের জন্য অতিসত্তর ভিসি নিয়োগের দাবি জানাই। ভিসি হিসেবে ক্লিন ইমেজের একজনকে নিয়োগ দিতে হবে। এমন একজনকে ভিসি হিসেবে চাই যে সৎ, যোগ্য ও শিক্ষার্থীবান্ধব হবে।’ এছাড়া অন্য কোনো বিশ্ববিদ্যালয়ের শিক্ষককে ভিসি হিসেবে নিয়োগ না দেয়ার দাবি জানান তারা।

উল্লেখ্য, আন্দোলনে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের সিংহভাগই ছিলেন বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের। এর আগে ২৪ আগস্ট বহিরাগত কোনো শিক্ষককে ভিসি হিসেবে নিয়োগ না দেয়ার দাবি জানিয়ে মানববন্ধন করা হয়। এতে ক্যাম্পাস পার্শ্ববর্তী বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে আসা হয়েছিল বলে অভিযোগ রয়েছে। এছাড়া ১৩ সেপ্টেম্বর ‘ক্লিন ইমেজের’ শিক্ষককে ভিসি হিসেবে নিয়োগের দাবিতে মিছিল করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। এ সময় তারা বিতর্কিত কোনো শিক্ষককে ভিসি নিয়োগ দিলে তাকে অবাঞ্চিত ঘোষনার হুঁশিয়ারি দেন।


আরো সংবাদ



premium cement