১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

মেহেরপুরে বাসে তল্লাশি চালিয়ে ২৫টি স্বর্ণের বারসহ আটক ২

মেহেরপুরে বাসে তল্লাশি চালিয়ে ২৫টি স্বর্ণের বারসহ আটক ২ - ছবি : নয়া দিগন্ত

মেহেরপুরের আমঝুপিতে একটি বাসে তল্লাশি চালিয়ে ২.৬১৮ কেজি ওজনের ২৫টি স্বর্ণের বারসহ দুইজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বৃহস্পতিবার আনুমানিক সকাল সাড়ে ৫টার দিকে স্বর্ণের বারসহ তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা ঢাকার ধামরাই উপজেলার চৌহাট চকপাড়া গ্রামের মরহুম লাল মিয়ার ছেলে মো: আলাল হোসেন (৪৮) এবং টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ভাওড়া গ্রামের বাদশা মিয়ার ছেলে মো: রাজিব হোসেন (২৯)।

কুষ্টিয়া ব্যাটালিয়ন (৪৭ বিজিবি) এর অধিনায়ক লে: কর্নেল মো: মাহবুব মুর্শেদ রহমান পিএসসি বিষয়টি নিশ্চিত করে জানান, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে তিনি জানতে পারেন ঢাকা থেকে একটি বাসে করে স্বর্ণের একটি চালান ভারতে পাচারের উদ্দেশ্যে মেহেরপুর যাচ্ছে। ওই তথ্যের ভিত্তিতে আজ বৃহস্পতিবার ভোরে বিজিবির সহকারী পরিচালক মো: জাকিরুল ইসলামের নেতৃত্বে ব্যাটালিয়ন সদরের বিশেষ টহলদল মেহেরপুরের আমঝুপিতে মহাসড়কের ওপর অবস্থান করে। আনুমানিক সকাল সাড়ে ৫টার দিকে ঢাকা থেকে মেহেরপুরগামী ‘জে.আর পরিবহণে’র একটি বাস আমঝুপিতে পৌঁছালে বিজিবি টহলদল বাসটি থামিয়ে তল্লাশি চালায়। এ সময় ২.৬১৮.৬৮ কেজি ওজনের ২৫টি দ্বিখন্ডিত স্বর্ণের বার ও নগদ ৫ হাজার ৮০৪ টাকাসহ দুইজনকে আটক করে। জব্দকৃত স্বর্ণের আনুমানিক সিজারমূল্য ২,৬০,২৫,৮০৪ টাকা।

তিনি আরো জানান, তাদের বিরুদ্ধে বিধি অনুযায়ী মামলা দায়ের করতে স্বর্ণের বারগুলো ট্রেজারিতে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


আরো সংবাদ



premium cement