১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

চৌগাছা বিএনপির সভাপতি সালাম, সম্পাদক হাসান নির্বাচিত

চৌগাছা বিএনপির সভাপতি সালাম, সম্পাদক হাসান নির্বাচিত - ছবি : নয়া দিগন্ত

যশোরের চৌগাছায় উপজেলা বিএনপির কমিটির নতুন সভাপতি সালাম ও সম্পাদক হাসান নির্বাচিত হয়েছেন।

শনিবার (৭ সেপ্টেম্বর) উপজেলার একটি ইউনিয়নের কাউন্সিলরদের সরাসরি ভোটে এম এ সালাম সভাপতি ও মাসুদুল হাসান সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন।

সাংগঠনিক পদে নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট আলীবুদ্দিন খান আলী ও মোস্তাফিজুর রহমান মোস্তাক।

সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পৌর শহরের ডিভাইন সেন্টারে এ সভাপতি, সম্পাদক ও দুটি সাংগঠনিক পদের জন্য ভোট গ্রহণ করা হয়।

উপজেলা কাউন্সিলে নির্বাচন কমিশনের নেতৃত্ব দেন যশোর জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু ও যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন। জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস ইসলাম জেলার নেতাদের সাথে নিয়ে নির্বাচন পরিদর্শন করেন।

উপজেলার ১১টি ইউনিয়নে ৭১ জন করে মোট ৭৮১ জন ভোটারের মধ্যে উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও যুগ্ম আহ্বায়ক এম এ সালাম ৪০৫ ভোট পেয়ে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও আহ্বায়ক জহুরুল ইসলাম পেয়েছেন ৩৬১ ভোট।

সাধারণ স¤পাদক পদে হাকিমপুর ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক মাসুদুল হাসান ৪শ ৫১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার একমাত্র প্রতিদ্ব›দ্বি উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও সাবেক সাধারণ স¤পাদক ইউনুচ আলী দফাদার পেয়েছেন ৩শ ১৫ ভোট। সাংগঠনিক স¤পাদকের দুটি পদে অ্যাড.আলীবুদ্দিন খান আলী ৪শ ৬১ ভোট ও মোস্তাফিজুর রহমান মোস্তাক ৪শ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। দীর্ঘ ১২ বছর পরে উপজেলা বিএনপির দ্বিবার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হলো।

সর্বশেষ ২০১২ সালে দলটির এই উপজেলায় কাউন্সিল অধিবেশন হয়েছিল। এ বছরের কাউন্সিলে উপজেলা বিএনপির দুটি গ্রুপের দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করেন। এতে এম এ সালাম গ্রুপের প্যানেল ধরেই বিজয়ী হয়।

উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও নবনির্বাচিত সভাপতি এম সালাম বলেন, বিগত ১৫ বছর আওয়ামী লীগ সরকার বিএনপির ওপরে দমন নিপিড়ন করেও বিএনপিকে দমাতে পারেনি। আওয়ামী পুলিশ বাহিনির অত্যাচারে ঘরছাড়া হয়েছিল উপজেলা বিএপির শত শত নেতাকর্মী। এই কাউন্সিল নির্বাচনের মধ্যে দিয়ে উপজেলা বিএনপিতে আবারো গতি ফিরে আসবে। এই নির্বাচন দলীয় গণতন্ত্রের একটি অংশ। এই নির্বাচনে জয় পরাজয় যায় হোক সকলেই আমরা জাতীয়তাবাদী দলের নেতাকর্মী। কারো সাথে কোনো প্রকার দ্বন্দ্বে না জড়ানোর আহ্বান জানান তিনি। একইসাথে দলে কেউ অনুপ্রবেশ করে বিশৃঙ্খলা সৃষ্টি না করতে পারে সে ব্যাপারেও সজাগ থাকার নির্দেশ দেন নব নির্বাচিতসভাপতি এম এ সালাম।


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল