১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
চৌগাছায় শিবিরের কর্মী সমাবেশ অনুষ্ঠিত

পুলিশের ফেরত দেয়া টাকা পেল গুলিতে পা হারানো ২ সাবেক শিবির নেতা

এম এ রহিম, চৌগাছা (যশোর) - ছবি : নয়া দিগন্ত

যশোরের চৌগাছায় বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির চৌগাছা উপজেলা শাখার উদ্যোগে কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৭ সেপ্টেম্বর) সকালে চৌগাছা কামিল মাদরাসার হলরুমে এ কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়।

এ সময় পুলিশের ফেরত দেয়া তিন লাখ টাকা পেল পুলিশের গুলিতে পা হারানো দুই সাবেক শিবির নেতা ও অসুস্থ এক শিবির সাবেক নেতা।

জানা যায়, ২০১৬ সালের উপজেলা শিবিরের সভাপতি স্বরুপদাহ গ্রামের আতিকুর রহমানের বাসা থেকে একটি নোটবুক উদ্ধার করে চৌগাছা থানা পুলিশ। এতে শিবিরকে টাকা দেয়া মাসিক এয়ানতের একটি নামের পায়। সে তালিকায় ইসলামী ব্যাংক চৌগাছা শাখার কয়েকজন অফিসারের নাম পাঠ করে পুলিশ। এরপরে শিবিরের অর্থদাতা হিসেবে ব্যাংকের কয়েকজনের নামে নাশকতা মামলার হুমকি দেন পুলিশ। চৌগাছা থানার তৎকালিন ওসি এম মসিউর রহমান, সেকেন্ড অফিসার আকিকুল ইসলাম ও এসআই মোমিনুর রহমান। একপর্যায়ে ব্যাংকের কর্মকর্তাদের কাছে তারা পাঁচ লাখ টাকা উৎকোচ দাবি করেন। অনেক দেনদরবারের পরে তিন লাখ টাকার বিনিময়ে নাশকতা মামলা থেকে রেহায় পান ব্যাংক কর্মকর্তারা।

এদিকে ২০১৬ সালের ৩ আগস্ট তৎকালিন চৌগাছা থানার এসআই মখলেছুর রহমান ও এএসআই মাজেদুল ইসলাম উপজেলা শিবিরের সভাপতি রুহুল আমিন ও সেক্রেটারি ইসরাফিল হোসেনকে আটক করেন। পরের দিন ৪ আগস্ট পরিকল্পিতভাবে পুলিশ তাদের পায়ে-হাঁটুতে গুলি করে। এরপর তাদের কাছ থেকে অস্ত্র উদ্ধারের নাটক সাজিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠায়। দীর্ঘ চিকিৎসা শেষে চিকিৎসকগণ রুহুল আমিন ও ইসারাফিলের গুলিবিদ্ধ পায়ের হাটুসহ কেটে ফেলে দেন।

৫ আগস্টে আওয়ামী লীগ সরকারের পতনের পরে ইসলামী ব্যাংকের কতিপয় কর্মকর্তা সে সময় উৎকোচ গ্রহণ কারি পুলিশ কর্মকর্তাদের তিনদিনের মধ্যে টাকা ফেরতের আল্টিমেটাম দেন। অন্যথায় ছাত্রজনতাকে সাথে নিয়ে তাদের বর্তমান কর্মস্থল ঘেরাও করা হবে। এতে আল্টিমেটাম শেষ হওয়ার আগেই ওই পুলিশ কর্মকর্তারা উৎকোচের সেই তিনলাখ টাকা ফেরত দেন।

শিবিরের কর্মী সমাবেশ শেষে ইসলামী ব্যাংকের কর্মকর্তারা ফেরত পাওয়া তিনলাখ টাকা পা হারানো রুহুল আমিন, ইসরাফিল হোসেন ও অসুস্থ শিবির নেতা মফিজুর রহমানের হাতে তুলে দেন।

এ উপলক্ষে অনুষ্ঠিত কর্মীসমাবেশে সভাপতিত্ব করেন উপজেলা ছাত্র শিবিরের সভাপতি হাফেজ মেহেদী হাসান।

বক্তৃতা করেন, জামায়াতে ইসলামী চৌগাছা উপজেলা শাখার আমির মাওলানা গোলাম মোরশেদ, ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক শিবির নেতা ও ইসলামী ব্যাংকের ভিপি তৎকালিন চৌগাছা শাখার ব্যবস্থাপক জামিনুর রহমান, ছাত্র শিবিরের যশোর জেলার সভাপতি আব্দুল্লাহ আল মামুন, যশোর জেলা শিবিরের সাবেক সভাপতি মালানা নুরুল ইসলাম, উপজেলা জামায়াতের সেক্রেটারি মাওলানা নুরুজ্জামান, বীর মুক্তিযোদ্ধা ডা. আব্দুর রশিদ, শিবিরের সাবেক জেলা সেক্রেটারি মাস্টার কামাল আহমেদ, জামায়াত নেতা ডা. জিল্লুর রহমান, মাওলানা আব্দুল খালেক, বিশিষ্ট ব্যবসায়ি রায়হান উদ্দীন, শিবিরের সাবেক উপজেলা সভাপতি মাওলানা গিয়াস উদ্দিন ও সাবেক শিবির নোত শামসুর রহমান প্রমুখ।

বক্তৃতা শেষে ২০২৪ সালের হাসিনা সরকার পতনের আন্দোলনে যারা শহীদ হয়েছেন তাদের আত্মার মাগফিরাত ও আহতদের সুস্থতা কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল