১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

কুষ্টিয়ার সাথে সারাদেশের সড়ক যোগাযোগ বন্ধ

- ছবি : প্রতীকী

‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচিতে কুষ্টিয়ার সাথে সারাদেশের সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। ফলে জনগনের দুর্ভোগ চরমে উঠেছে।

এ দিকে, বুধবার বিকেলের অগ্নিসংযোগের ঘটনার পর পুরো শহরজুড়ে থমথমে পরিবেশ বিরাজ করছে। জেলার মহাসড়কের দু’টি পয়েন্টে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতয়েন করা হয়েছে। শহরের ব্যবসা প্রতিষ্ঠান আংশিক খোলা থাকলেও সকলের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

আজ বৃহস্পতিবার বিকেলে কোটাবিরোধী শিক্ষার্থীরা শহরে পিকেটিংয়ের ঘোষণা দিয়েছে। এ দিকে, জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা পাল্টা কর্মসূচি দেয়াতে জনমতে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি’ ঘোষণার পর থেকে বুধবার রাতে কুষ্টিয়া থেকে ঢাকার উদ্দেশে সকল বাস চলাচল বন্ধ রাখা হয়। আজ বৃহস্পতিবার ভোর থেকে ঢাকা, খুলনাসহ জেলার অভ্যন্তরীণ রুটের সকল বাস চলাচল বন্ধ রয়েছে। ঢাকার বেশিরভাগ কাউন্টার বন্ধ রয়েছে। যে সকল কাউন্টার খোলা রয়েছে সেখানে শ্রমিকদের অলস সময় কাটাতে দেখা গেছে।

আন্ত:জেলা বাস কাউন্টারের কর্মচারী রবিউল ইসলাম জানান, ‘শিক্ষার্থীদের আন্দোলনের কর্মসূচি থাকায় ঝুঁকিতে কোনো পরিবহন চলাচল করছে না। কুষ্টিয়া থেকে কোনো বাস ছেড়ে যায়নি, আবার অন্য কোনো জেলা থেকে কোনো বাস আসেনি বলেও জানান তিনি।

জেলা কেন্দ্রীয় টার্মিনাল ঘুরে এই দৃশ্য দেখা গেছে। টার্মিনালে বাসগুলো যত্ন সহকারে রাখা আছে। এ দিকে, জেলায় বিজিবি মোতায়েন করা হয়েছে।

বিজিবি ৪৭ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মাহাবুব মুর্শেদ জানান, ‘আইনশৃঙ্খলা বাহিনীকে সহযোগিতা করার জন্য কুষ্টিয়া থেকে ৮ প্লাটুন বিজিবি সদস্য বিভিন্ন জেলার চারটি পয়েন্টে মোতায়েন করা হয়েছে।’

তিনি জানান, ‘বুধবার ফরিদপুর জেলার ভাঙ্গা মোড়ে ৪৭ ব্যাটালিয়নের বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়া আজ বৃহস্পতিবার সকাল থেকে রাজবাড়ী, কুষ্টিয়া শহরের চৌড়হাস মোড় ও ইসলামী বিশ্বদ্যিালয়ের শেখপাড়া মহাসড়কে দায়িত্ব পালন করছে বিজিবি সদস্যরা। সড়কে যানবাহন চলাচল বন্ধ থাকায় মানুষের দুর্ভোগ বেড়েছে।


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল