০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ইন্টার্ন চিকিৎসক আঁখির আত্মাহত্যা, প্ররোচনাকারীদের শাস্তির দাবিতে বিক্ষোভ

সাতক্ষীরা মেডিক্যাল কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ - ছবি : নয়া দিগন্ত

ইন্টার্ন চিকিৎসক অপরাজিতা রায় আঁখির আত্মহত্যায় প্ররোচিত করার প্রতিবাদে দ্বিতীয় দিনের মতো ক্লাস ও পরীক্ষা বর্জন করে বিক্ষোভ সমাবেশ ও অবস্থান কর্মসূচি পালন করেছে সাতক্ষীরা মেডিক্যাল কলেজের (সামেক) শিক্ষার্থীরা।

সোমবার (১৫ জুলাই) সকাল থেকে মেডিক্যাল কলেজের অ্যাকাডেমিক ভবনের নিচতলায় তারা এ কর্মসূচি পালন করেন।

শিক্ষার্থীরা এ সময় অপরাজিতা রায় আঁখির শ্বশুর সাতক্ষীরা মেডিক্যাল কলেজের গাইনী বিভাগের অধ্যাপক ডা. শংকর প্রসাদ বিশ্বাসকে আগামী তিন দিনের মধ্যে বদলির জোর দাবি জানান।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন সাতক্ষীরা মেডিক্যাল কলেজের পঞ্চম বর্ষের শিক্ষার্থী রায়হান কবির, আলিফুল ইসলাম দ্বীপ, সামিয়ান বিন ইমু, প্রিন্স সাহা প্রমুখ।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, ‘মেডিক্যাল কলেজ হাসপাতালের ইন্টার্ন শিক্ষার্থী অপরাজিতা রায় আঁখি গত কয়েক মাস আগে ডা. শংকর প্রসাদ বিশ্বাসের ছেলে ডা. রাহুল দেব বিশ্বাসের সাথে পারিবারিকভাবে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। কিন্তু বিয়ের পর থেকে স্বামীর সংসারে মানসিক নির্যাতনের কারণে তাদের দাম্পত্য জীবন দুর্বিসহ হয়ে ওঠে। এর কারণে আঁখি গত কয়েক দিন আগে তার বাবার বাড়ি যশোর জেলার অভয়নগরে চলে যান। একপর্যায়ে গত ১৩ জুলাই বাবার বাড়িতে আত্মহত্যা করেন তিনি।’

আত্মহত্যার খবর ছড়িয়ে পড়লে বিক্ষিপ্তভাবে মেডিক্যাল কলেজের শিক্ষার্থীরা ক্লাস ও পরীক্ষা বর্জন করে রোববার থেকে মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ ও সড়ক অবরোধসহ নানা কর্মসূচি পালন করে আসছেন।

তারা অভিযোগ করেন, আঁখির স্বামী রাহুল দেবসহ তার পরিবারের লোকজন তাকে কৌশলে আত্মহত্যায় প্ররোচনা করে এটিকে ভিন্নখাতে প্রচারের চেষ্টা করছেন।

তারা দাবি করেন, আঁখি মৃত্যুর আগে তার বিভিন্ন সুইসাইড নোট থেকে জানা গেছে যে তার শ্বশুরবাড়ির লোকজন তাকে মানসিকভাবে টর্চারসহ আত্মহত্যায় প্ররোচনা করেছেন।


আরো সংবাদ



premium cement