০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

কুষ্টিয়াতে হত্যা মামলা তুলে নিতে ভয়ভীতি, পরিবারের সংবাদ সম্মেলন

কুষ্টিয়াতে হত্যা মামলা তুলে নিতে ভয়ভীতি, পরিবারের সংবাদ সম্মেলন - ছবি : নয়া দিগন্ত

কুষ্টিয়ার কুমারখালীতে চলতি বছরের মে মাসের ১৮ তারিখে মাঠে ধান কাটতে গিয়ে প্রতিপক্ষের হামলায় নিহত হয় উপজেলার মাঝগ্রামের ইউনুস আলী নামে এক কৃষক। কুপিয়ে ইউনুসকে হত্যার এঘটনায় অঙ্গাত পাঁচ-ছয়জনসহ ১৫ জনের নামে হত্যা মামলা করে নিহতের স্ত্রী।

ইতোমধ্যেই এ মামলায় একাধিক আসামিকে আটক করেছে কুমারখালী থানা পুলিশ। তবে বেশ কয়েকজন আসামি জামিনে বের হয়ে এসে নিহত ইউনুসের স্ত্রী অর্থাৎ হত্যা মামলার বাদি, ইউনুসের দুই ছেলেকে বিভিন্নভাবে ভয় ভীতি দেখাচ্ছে মামলা তুলে নিতে। আর তাই বিভিন্নভাবে হেনস্থা করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন নিহত ইউনুসের পরিবার।

সোমবার (১৫ জুলাই) দুপুরে উপজেলার বাসস্ট্যান্ড সংলগ্ন কুমারখালী প্রেসক্লাবে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে হত্যাকাণ্ডে নিহত ইউনুস আলীর ছেলে রাসেল পারভেজ লিখিত বক্তব্য উল্লেখ করেন, ‘জেলার কুমারখালী উপজেলার শিলাইদহ ইউনিয়নের মাঝগ্রামে গত ১৮ মে ধানের মাঠ থেকে মুক্তার হোসেনসহ তার সঙ্গীয় লোকজন ইউনুস আলীকে কুপিয়ে নৃশংসভাবে হত্যা করে। সে সময় ইউনুস আলীর দুই ছেলে আহত হন। এই ঘটনায় অজ্ঞাত পাঁচ-ছয়জনসহ ১৫ জনের নামে কুমারখালী থানায় হত্যা মামলা হয়, মামলা নম্বর ১৩। সম্প্রতি হত্যা মামলার আসামি মসলেম ওরফে মছো, শফিকুল শেখ, কুদ্দুস শেখ, ফরিদ শেখ, রবিউল ইসলাম, রহমান হোসেন, মঙ্গল ইসলাম জামিনে বাড়িতে ফিরে স্থানীয় ইউপি সদস্য আমিরুল ইসলামের সহায়তায় মামলা তুলে নিতে প্রতিনিয়ত ভয়ভীতি দেখাচ্ছে। এছাড়াও নিজেদের কাউকে হত্যা করে আমাদের মামলায় ফাঁসানোর ষড়যন্ত্র করছে বলেও অভিযোগ করেন।’

নিহতর স্ত্রী অভিযোগ করে কান্নাজড়িত কণ্ঠে বলেন, রাতের আঁধারে নিজেরাই চিল্লাচিল্লি করে লোক জড়ো করার পর থানায় আমাদের বিরুদ্ধে লুটপাট কিংবা ডাকাতির অভিযোগ দিয়েছে। আমরা সংবাদ সম্মেলনের মাধ্যমে পুলিশ প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি। আমার স্বামীকে হারিয়ে ইতোমধ্যে আমরা নিঃস্ব হয়ে গেছি। এখন নতুন করে আবার ক্ষতি করার পাঁয়তারায় লিপ্ত হত্যা মামলার আসামিরা। আমরা এর থেকে পরিত্রাণের জন্য সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি।


আরো সংবাদ



premium cement