০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

দৌলতপুরে সেপটিক ট্যাংক পরিস্কার করতে গিয়ে ২ শ্রমিকের মৃত্যু

- ছবি : প্রতীকী

কুষ্টিয়ার দৌলতপুরে সেপটিক ট্যাংকে কাজ করতে নেমে দুই শ্রমিকের মৃত্যুর খবর পাওয়া গেছে।

শনিবার সকাল ৮টার দিকে উপজেলার মথুরাপুর ইউনিয়নের বাগোয়ান মধ্যপাড়া গ্রামের মোশারফ হোসেনের বাড়িতে এ ঘটনা ঘটে।

এ দুর্ঘটনায় প্রথমে লিটন হোসেন (৩০) নামের এক শ্রমিকের মৃত্যু হয়। এ সময় ওই শ্রমিককে উদ্ধার করতে নেমে রাজন হোসেন (৩০) নামের আরো এক যুবক মারা যান।

এ দিকে, রাজনকে উদ্ধার করতে গিয়ে তার ছোট ভাই মিজান হোসেন (১৮) অসুস্থ হয়ে পড়েন।

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

স্থানীয় ও ফায়ার সার্ভিসের সদস্যরা তিনজনকে উদ্ধার করে দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে দুইজনকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।

নিহতরা হলেন ওই এলাকার হারান বিশ্বাসের ছেলে লিটন হোসেন এবং ইয়ারুল হোসেনের ছেলে রাজন হোসেন।

আহত মিজান জানান, ‘সকালে বাড়ির পাশে মোশারফ হোসেনের বাড়ির সেপটিক ট্যাংকে কাজ করতে নেমে লিটন হোসেন নামের ওই শ্রমিকের শ্বাসকষ্ট শুরু হলে আমার ভাই উদ্ধার করতে নামে। পরে আমার ভাইয়েরও শ্বাসকষ্ট শুরু হয়। পরে আমি ভাইকে উদ্ধার করতে গিয়ে অসুস্থ হয়ে পড়ি। আমাদের উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়। আমি এখন একটু সুস্থ।’

মথুরাপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মনোয়ার কবির মিন্টু জানান, সেপটিক ট্যাংকে নেমে দু’জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় একজন আহত হয়েছেন।

ভেড়ামারা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার শরীফুল ইসলাম জানান, ‘আমরা এলাকাবাসীর সহায়তায় তাদের উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠিয়েছি।’

দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে থাকা কর্তব্যরত চিকিৎসক আব্দুল্লাহ আল জুবায়ের জানান, ‘মৃত অবস্থা দু’জনকে হাসপাতালে আনা হয়েছিল। আর একজন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।’

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাবুবুর রহমান বলেন, সেপটিক ট্যাংকে নেমে দু’জনের মৃত্যু হয়েছে। এ ঘটনার এক যুবক আহত হন।

তিনি আরো বলেন, নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। অভাবী পরিবারের কর্মক্ষম দুই শ্রমিকের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।


আরো সংবাদ



premium cement