০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

পুলিশের বাধা উপেক্ষা করে ইবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

- ছবি : নয়া দিগন্ত

কোটা সংস্কারের দাবিতে পুলিশের বাধা উপেক্ষা করে কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার বিকেল সোয়া ৪টার দিকে প্রধান ফটকের সামনে এ অবরোধ করেন তারা। এর আগে, এদিন বিকেল সাড়ে ৩টায় ক্যাম্পাসের বটতলা থেকে বিক্ষোভ মিছিল শুরু করেন আন্দোলনকারীরা।

এ দিকে, আন্দোলনের কারণে প্রধান ফটকে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। শিক্ষার্থীদের মিছিল ক্যাম্পাসের প্রধান ফটকের এসে পুলিশি বাধার মুখে পড়ে। পরে বাধা উপেক্ষা করে ক্যাম্পাস পাশের শেখপাড়া বাজার ঘুরে প্রধান ফটকে মহাসড়ক অবরোধ করেন আন্দোলনকারীরা। আধা ঘণ্টা পরে অবরোধ ছেড়ে দিয়ে বিশ্ববিদ্যালয়ের ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের পাদদেশে অবস্থান নেন তারা। এ সময় বিভিন্ন প্রতিবাদী গান, নাটিকা ও কবিতা আবৃত্তি করেন শিক্ষার্থীরা।

এ দিকে, বিকেল সাড়ে ৫টার পর বিভিন্ন স্থানে হামলার প্রতিবাদে ক্যাম্পাসে আবারো বিক্ষোভ মিছিল করে আন্দোলনকারীরা।

শিক্ষার্থীরা বলেন, আমাদের যৌক্তিক দাবি মেনে না নিয়ে বিভিন্ন স্থানে আমাদের সহযোদ্ধাদের ওপর যে ন্যাক্কারজনক হামলা চালানো হয়েছে তার তীব্র নিন্দা জানাই। শিক্ষার্থীদের ওপর এই হামলা চালিয়ে আমাদের দমানো যাবে না। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলমান থাকবে।

এ দিকে, শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে জনদূর্ভোগ কমানোর দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।


আরো সংবাদ



premium cement
দুই ‘আইরিশের’ গোলে হারল আয়ারল্যান্ড নতুন জার্মানির পুরনো রূপ, উড়িয়ে দিয়েছে হাঙ্গেরিকে বাংলাদেশের পর্যটক না যাওয়ায় ধুঁকছে কলকাতা তালেবানের কূটনৈতিক বিজয়, কিরগিজস্তানের সন্ত্রাসী তালিকা থেকে বাদ ভারতের ৬০ কিমি এলাকা দখল করে ফেলেছে চীন? জনমত সমীক্ষার পাশাপাশি তহবিল সংগ্রহেও কমলা পিছনে ফেললেন ট্রাম্পকে ধাক্কা সামলে লড়াই শ্রীলঙ্কার গাজা আমেরিকার যুদ্ধ, আমরা চোখের পলকে এই যুদ্ধ থামাকে পারি : মার্কিন প্রেসিডেন্টপ্রার্থী সার্ক জার্নালিস্ট ফোরাম বাংলাদেশ চ্যাপ্টারের কমিটি গঠন বাড্ডায় বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত সাজিদের পরিবারকে বিএনপির আর্থিক সহযোগিতা সংস্কার ও ষড়যন্ত্র এখনো সমান্তরালেই

সকল