০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

কুষ্টিয়ায় কবর থেকে নারীর লাশ চুরি

কুষ্টিয়ায় কবর থেকে নারীর লাশ চুরি - ছবি : নয়া দিগন্ত

কুষ্টিয়ার মিরপুরে কবরস্থ করার তিন মাস পর কবর থেকে এক নারীর লাশ চুরির অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার (৯ জুলাই) সকালে উপজেলার আমলা ইউনিয়নের কচুবাড়িয়া গ্রামের কবরস্থান থেকে ওই নারীর লাশ চুরি হয়ে যায়।

স্থানীয় আমলা পুলিশ ক্যাম্পের ইনচার্জ উপপরিদর্শক (এসআই) আবুল কালাম বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, কচুবাড়িয়া গ্রামের মরহুম সাবদার হোসেনের স্ত্রী আনোয়ারা বেগমের (৭৫) মৃত্যু হয়। তিনি বার্ধক্যজনিত কারণে তিন মাস আগে মারা যান। সকালে আনোয়ারা বেগমের কবর খোঁড়া দেখে স্থানীয়ারা তার পরিবারকে খবর দেয়। পরে গিয়ে দেখা যায় কবরের ভেতর লাশ নেই।

স্থানীয় শ্রমিক জাহাঙ্গীর আলম বলেন, আমরা তিনজন শ্রমিক গতকাল থেকে কবরস্থানে জঙ্গল পরিষ্কার করার কাজ করছি। মঙ্গলবার সকালে একটি কবর খোঁড়া দেখে সন্দেহ হলে প্রথমে ভেবেছিলাম শিয়ালে গর্ত করেছে। পরে দেখা যায় কবরের মধ্যে কোনো লাশ নেই। পরে গ্রামবাসীকে ডেকে এনে বিষয়টি দেখায়।

স্থানীয় আরেক শ্রমিক মো: জসিম উদ্দিন বলেন, মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে কবরস্থানে জঙ্গল পরিষ্কার করতে করতে এসে দেখি একটি কবর খোঁড়া রয়েছে। পরে দেখা যায় কবরের মধ্যে লাশের কোনো অংশ বিশেষ নেই।

স্থানীয় যুবক রুবেল হোসেন বলেন, আমি গতকাল দুপুরেও কবরস্থানে এসে কোনো কবর খোঁড়া দেখতে পাইনি। এর আগে এই কবরস্থান থেকে কোনো লাশ চুরির ঘটনাও ঘটেনি।

তবে এই কবরস্থান থেকে এর আগে সোলারের ব্যাটারি, টিউবয়েলের মাথা চুরি হয়েছে।

আনোয়ারা বেগমের ছেলে রমজান আলী জানান, সকালে মায়ের কবর খোঁড়া দেখে স্থানীয়ারা আমার পরিবারকে খবর দেয়। পরে গিয়ে দেখি কবর খোঁড়া এবং ভেতরে লাশ নেই।

স্থানীয় ইউপি সদস্য মুন্সি মো: মাসুদ রানা জানান, কবর থেকে লাশ চুরি একটি ন্যাক্কারজনক ঘটনা। এ ধরনের ঘটনার সাথে যারা জড়িত তাদের আইনের আওতায় এনে শাস্তির দেয়া প্রয়োজন।

স্থানীয় আমলা পুলিশ ক্যাম্পের ইনচার্জ উপপরিদর্শক (এসআই) আবুল কালাম বলেন, কচুবাড়িয়া গ্রামে কবরস্থান থেকে মনোয়ারা বেগম নামে এক নারীর লাশ চুরির ঘটনা ঘটেছে। এই গত তিন মাস আগে এই নারীর মৃত্যু হয়। সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে।

মিরপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: মোস্তফা হাবিবুল্লাহ জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।


আরো সংবাদ



premium cement
দুই ‘আইরিশের’ গোলে হারল আয়ারল্যান্ড নতুন জার্মানির পুরনো রূপ, উড়িয়ে দিয়েছে হাঙ্গেরিকে বাংলাদেশের পর্যটক না যাওয়ায় ধুঁকছে কলকাতা তালেবানের কূটনৈতিক বিজয়, কিরগিজস্তানের সন্ত্রাসী তালিকা থেকে বাদ ভারতের ৬০ কিমি এলাকা দখল করে ফেলেছে চীন? জনমত সমীক্ষার পাশাপাশি তহবিল সংগ্রহেও কমলা পিছনে ফেললেন ট্রাম্পকে ধাক্কা সামলে লড়াই শ্রীলঙ্কার গাজা আমেরিকার যুদ্ধ, আমরা চোখের পলকে এই যুদ্ধ থামাকে পারি : মার্কিন প্রেসিডেন্টপ্রার্থী সার্ক জার্নালিস্ট ফোরাম বাংলাদেশ চ্যাপ্টারের কমিটি গঠন বাড্ডায় বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত সাজিদের পরিবারকে বিএনপির আর্থিক সহযোগিতা সংস্কার ও ষড়যন্ত্র এখনো সমান্তরালেই

সকল