০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

যশোরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসির আদেশ

যশোরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসির আদেশ - ছবি : নয়া দিগন্ত

যশোরের কেশবপুরে যৌতুকের দাবিতে স্ত্রীকে ছুরিকাঘাতে হত্যার দায়ে স্বামীর ফাঁসির আদেশ ও একলাখ টাকা অর্থদণ্ড দিয়েছে আদালত। একইসাথে এ মামলা থেকে আনিসুরের মা নাসিমা বেগম এবং বাবা গোলাম মোস্তফাকে খালাস প্রদান করেছেন।

রোববার (৭ জুলাই) যশোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর বিচারক গোলাম কবির এ আদেশ দেন।

ফাঁসির আদেশ প্রাপ্ত আসামি আনিসুর রহমান ওরফে রিমন ওরফে সাগর কেশবপুর উপজেলার রামচন্দ্রপুর গ্রামের মোস্তফা দফতরির ছেলে। স্ত্রী নিহত মেরিনা খাতুন একই উপজেলার গড়ভাঙ্গা গ্রামের আবুল কালাম আজাদের মেয়ে।

বিষয়টি নিশ্চিত করেছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর পিপি সেতারা খাতুন।

মামলা ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, রিপন ও মেরিনার মধ্যে প্রেমের সম্পর্ক ছিল। ২০১৯ সালের ২৬ অক্টোবর তাদের আনুষ্ঠানিকভাবে বিয়ে হয়। বিয়ের সময় রিপনকে নগদ চার লাখ টাকা দেয় মেরিনার পরিবার। এর কয়েকদিনের মাথায় ফের দুই লাখ টাকা যৌতুক দাবি করে রিপনসহ তার পরিবারের সদস্যরা। টাকা না দেয়ায় মেরিনাকে শারীরিক ও মানসিক নির্যাতন করতে থাকে।

একপর্যায়ে ২০২২ সালের ৩ মে ঈদুল ফিতরের দিন বিকেলে রিপন নেশা করে বাড়িতে ফেরে। এসে দুই লাখ টাকার জন্য চাপ দিতে থাকে। টাকা না দেয়ায় মেরিনাকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে জখম করে। গুরুতর অবস্থায় তাকে নেয়া হয় কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। অবস্থার অবনতি হলে মেরিনাকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে আট দিন চিকিৎসার পর ১১ মে দুপুরে মারা যান মেরিনা। এরপরই পালিয়ে যায় স্বামী রিপন।

এ ঘটনায় নিহতের বাবা উল্লেখিত তিন আসামি এবং রিপনের খালাত ভাই পাঁজিয়া গ্রামের আল আমিন ও রিপনের চাচা সাহেব আলীসহ পাঁচজনকে আসামি করে মামলা করেন। মামলার পর রিপন আদালতে আত্মসমর্পণ করেন। এ মামলাটি তদন্ত করে কেশবপুর থানার এসআই লিখন কুমার সরকার চারজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেন। একইসাথে আল আমিনকে অব্যাহতির আবেদন জানান। বিচারক চার্জ গঠনের সময় এ মামলার দুই আসামি সাহেব আলী ও আল আমিনকে অব্যাহতি প্রদান করেন।

এরপর দীর্ঘ শুনানি শেষে রোববার বিচারক আসামিদের উপস্থিতিতে রিপনকে ফাঁসির আদেশ ও তার বাবা-মাকে খালাস প্রদান করেন।


আরো সংবাদ



premium cement
মোবাইলের ছবি ও চ্যাটিং বানানো নয়, সঠিক গণহত্যার সাথে জড়িত কাউকে ছাড় দেয়া হবে না : স্বরাষ্ট্র উপদেষ্টা শিল্পবাণিজ্যে গতি ফেরাতে কার্যকর পদক্ষেপ চান ব্যবসায়ীরা বাণিজ্য মন্ত্রণালয়ের জন্য নতুন উপদেষ্টার সন্ধানে সরকার সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরী আর নেই অতি বর্ষণে উত্তর পূর্বাঞ্চলের নিম্নাঞ্চল তলিয়ে গেছে আমলাতন্ত্রই হাসিনাকে ফের রাজনীতিতে ফিরিয়ে আনতে পারে : টাইম ম্যাগাজিন গুপ্তচর চেয়ে আবার সিআইএ’র বিজ্ঞাপন কেরানীগঞ্জে হোটেলে গ্যাস সিলেন্ডার বিস্ফোরণ : নিহত ৩, আহত ১০ চট্টগ্রাম বন্দরে এবার বাংলার সৌরভে আগুন, নিহত ১ বঙ্গভবনে রাষ্ট্রপতির সাথে সেনাপ্রধানের সৌজন্য সাক্ষাৎ

সকল