০৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১,
`

শৈলকুপায় দুর্বত্তরা রাতের আঁধারে কেটে ফেলেছে ১৪ কৃষকের কলাগাছ

শৈলকুপায় দুর্বত্তরা রাতের আঁধারে কাটে ফেলেছে ১৪ কৃষকের কলাগাছ - ছবি : নয়া দিগন্ত

ঝিনাইদহের শৈলকুপায় রাতের আঁধারে ১৪ কৃষকের ২০ বিঘা জমির কলাগাছ কেটে দিয়েছে দুর্বত্তরা। সামাজিক আধিপত্য নিয়ে দ্বন্দ্বের জেরে প্রতিপক্ষের লোকজন এ ঘটনা ঘটিয়েছে বলে দাবি ভুক্তভোগীদের।

শুক্রবার (৫ জুলাই) দিবাগত রাতে উপজেলার মির্জাপুর ইউনিয়নের যুগীপাড়া গ্রামে এই ঘটনা ঘটে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, মিল্টন, আমেদ আলী ও শাহীন আলমসহ প্রায় ১৪ জন কৃষকের জমিতে আবাদ করা ২০ বিঘা জমির কলাগাছ ও পাঁচ বিঘা জমির মরিচ গাছ এবং দুই বিঘা জমির কচু গাছ রাতের আঁধারে দুর্বৃত্তরা কেটে দেয়। এতে প্রায় অর্ধ কোটি টাকার ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্ত কৃষকরা এখন দিশেহারা হয়ে পড়েছে। তবে সামাজিক দ্বন্দ্বের কারণেই এই ঘটনাটা ঘটেছে বলেক্ষতিগ্রস্ত কৃষকদের দাবি।

এ ব্যাপারে যুগীপাড়া গ্রামের কৃষক শাহীন আলম জানান, ধারদেনা করে গ্রামের মাঠে দেড় বিঘা জমিতে কলার আবাদ করেছিলেন। দু’দিন আগেও কলাক্ষেতে সার দিয়েছি। কিছুদিনের মধ্যেই কলা গাছে কাঁদি আসতে শুরু করবে। কিন্তু রাতের আধারে জমির সব কলা গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। একইসাথে নষ্ট করে দিয়েছে মরিচের ক্ষেতও। এদিকে আবাদ করা জমির ফসল দুর্বৃত্তরা কেটে দেয়ায় এখন দিশেহারা হয়ে পড়েছে কৃষক শাহীন।

জানা গেছে, যুগিপাড়া গ্রামে আব্দুল হান্নান সাথে দীর্ঘদিন ধরে সামাজিক আধিপত্য নিয়ে মুক্তিযোদ্ধা রইচ উদ্দিনের সামাজিকভাবে বিরোধ চলে আসছে। তার যে ধরেই প্রতিপক্ষরা এ ঘটনা ঘটিয়েছে বলে ক্ষতিগ্রস্ত কৃষকদের দাবি।

এ ব্যাপারে শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুল ইসলাম জানান, শুনেছি যোগী পাড়া গ্রামের মাঠে রাতের আঁধারে কৃষকের কলাগাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। এখনো কোনো লিখিত অভিযোগ পাইনি। লিখিত অভিযোগ পেলে অবশ্যই আইনগতভাবে ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
পাহাড়চূড়ায় ভাসছে ‘জাহাজ’ রামুর স্বপ্নতরী পার্ক মিত্ররা ইসরাইলের সাথে ‘যুদ্ধে পিছ পা হবে না’: ইরান সংস্কার কর্মকাণ্ডে অগ্রগতি আশানুরূপ নয় : কর্নেল অলি ডিবি কার্যালয়ে থাকবে না আর কোনো আয়নাঘর ও ভাতের হোটেল : মল্লিক সাগর উত্তাল, পায়রা বন্দরে ৩ নম্বর সতর্কসংকেত নতুন বিপ্লবকে মানুষের সত্যিকারের মুক্তির বিপ্লবে পরিণত করতে হবে : সেলিম উদ্দিন বঙ্গভবনে রাষ্ট্রপতির সাথে সেনাপ্রধানের সৌজন্য সাক্ষাৎ আগামী দিনে দেশে নেতৃত্বে দিবে ইসলামী ছাত্রশিবির : আব্দুর জাব্বার আশুলিয়ায় কাজে ফিরেছে পোশাক কারখানার শ্রমিকরা অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের সময় ৪ বাংলাদেশী আটক চকরিয়ায় ট্রাক্টরের মুখোমুখি সংঘর্ষে বাইক আরোহী শিক্ষার্থী নিহত

সকল