০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ জিলহজ ১৪৪৫
`

চুয়াডাঙ্গায় অসুস্থ গাভী জবাই করে গোশত বিক্রি, জরিমানা আদায়

চুয়াডাঙ্গায় অসুস্থ গাভী জবাই করে গোশত বিক্রি, জরিমানা আদায় - ছবি : নয়া দিগন্ত

চুয়াডাঙ্গায় অসুস্থ গাভী গরু জবাই করে গোশত বিক্রির অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এ সময় প্রায় দুই মণের অধিক অস্বাস্থ্যকর গোশত জব্দ করা হয়।

সোমবার (১ জুলাই) দুপুরে চুয়াডাঙ্গা সদর উপজেলার ডিঙ্গেদহ বাজারে ওই অভিযান চালানো হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক সজল আহমেদ জানান, দুপুর ১টার সময় অসুস্থ গাভী গরু জবাই করে গোশত বিক্রি করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে ডিঙ্গেদহ বাজারে অভিযান চালানো হয়। ঘটনাস্থলে যাওয়ার পর ডালিম মিয়া নামে একজন কসাই দৌঁড়ে পালিয়ে যান। তার সাথে থাকা অপর দুজন কসাই খোকন মিয়া ও সুজন মিয়াকে গোশত বিক্রয়কালে পাওয়া যায়। গোশত ব্যবসায়ীদের জিজ্ঞাসাবাদে একপর্যায়ে তারা বিষয়টি স্বীকার করেন। সকালে তারা একটি ভালো এড়ে গরু জবাই করে সেই গোশত সব বিক্রয় করার পর ওই এড়ে গরুর মাথা ও অন্য অংশগুলো এই অসুস্থ গাভী গরুর গোশতের সাথে রেখে উচ্চ মূল্যে এড়ে গরুর গোশত বলে বিক্রয় করছিলেন। পরবর্তীতে বাজার কমিটির মাধ্যমে কসাই ডালিমকে হাজির করা হয়। ওই অপরাধে তাদেরকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ সময় প্রায় দুই মণের অধিক অস্বাস্থ্যকর গোশত জব্দ করে বাজার কমিটির সহায়তায় জনসম্মুখে কেরোসিন তেল দিয়ে ও মাটিতে পুঁতে ফেলে নষ্ট করা হয়।

অভিযানে সহযোগীতা করেন চুয়াডাঙ্গা সদর উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. মোস্তাফিজুর রহমান ও চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম।


আরো সংবাদ



premium cement