০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ জিলহজ ১৪৪৫
`

চৌগাছায় রাসেল ভাইপার সদৃশ সাপের দেখা, এলাকায় আতঙ্ক

চৌগাছায় রাসেল ভাইপার সদৃশ সাপের দেখা, এলাকায় আতঙ্ক - ছবি : নয়া দিগন্ত

যশোরের চৌগাছায় ধানের চাতালে রাসেল ভাইপার সদৃশ সাপের দেখা মিলেছে।

শনিবার (২৯ জুন) দুপুরে উপজেলার পুড়াপাড়া বাজার আব্দুল মুন্নাফের চাতালে একটি ও চাঁদপাড়া গ্রামের মাওলানা সুলাইমান হুসাইনের বাড়ির ইটের ভেতর থেকে একটি সাপ উদ্ধার হয়।

প্রায় একই সময় বেরিয়ে আসা সাপ দুটি স্থানীরা পিটিয়ে মেরে ফেলেছে। এ খবর ছড়িয়ে পড়লে এলাকাবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

পুড়াপাড়া বাজারের বাসিন্দা জাহিদুল ইসলাম জানান, উপজেলার সুকপুকুরিয়া ইউনিয়নের পুড়াপাড়া বাজারে আব্দুল মুন্নাফের চাতালে সাপটি ধরা পড়ে। আব্দুল মুন্নাফের চাল উৎপাদন কারি প্রতিষ্ঠান (চাতালে) শ্রমিকেরা ইট সরানোর কাজ করছিলেন। এ সময় রাসেল ভাইপার সদৃশ একটি সাপ দেখতে পায় তারা। পরে সেটিকে পিটিয়ে মেরে ফেলে।

স্থানীয় ইউপি সদস্য কামাল আহমেদ জানান, আমি জানতে পেরে ঘটনাস্থলে উপস্থিত হই। তার আগেই উপস্থিত জনগণ সাপটি পিটিয়ে মেরে ফেলে। সাপটি দেখতে অনেকটা রাসেল ভাইপার সদৃশ্য। সাপটি সম্পর্কে কেউ সঠিক বলতে পারেনি। তবে সাপটি নিরিহ প্রকৃতির মনে হয়েছে।

চাতাল শ্রমিকরা জানান, এর আগেও এই ধরনের সাপ পুড়াপাড়া বাজারে বিভিন্ন চাতালে দেখা গিয়েছে। এরা চাতালের ঈদুর খাওয়ার জন্য এই এলাকায় বসবাবস করে।

চাঁদপাড়া গ্রামের মাওলানা সুলাইমান হুসাইন বলেন, দুপুরের খাবার খেয়ে বাড়িতে বিশ্রাম করছিলাম। এ সময় বাড়ির পাশ থেকে লোকজনের চেচামেচি শুনতে পাই। বাইরে গিয়ে দেখি উপস্থিত জনগণ সাপটি পিটিয়ে মেরে ফেলে। সাপটি দেখতে অনেকটা রাসেল ভাইপার সদৃশ। সাপটি সম্পর্কে কেউ সঠিক বলতে পারেনি।

চৌগাছা উপজেলা সরকারি মডেল হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা লুতফুন নাহার লাকি বলেন, রাসেল ভাইপার নিরিহ প্রকৃতির সাপ। এরা সহজে কারো প্রতি আক্রমণ করে না। যেকোনো এলাকায় এই সাপ দেখা যেতে পারে। শুধু রাসেল ভাইপার না, যেকোনো সাপে কামড় দিলে হাসপাতালে এসে চিকিৎসকের পরামর্শ নেয়ার জন্য বলেন তিনি।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মিডিয়ায় রাসেল ভাইপার সম্পর্কে বিভিন্ন ভয়ঙ্কর তথ্য প্রদর্শিত হওয়ায় এ ঘটনার পর এলাকায় আতঙ্ক ছড়াচ্ছে।


আরো সংবাদ



premium cement