৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ জিলহজ ১৪৪৫
`

চৌগাছায় হত‌্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি বাশার গ্রেফতার

চৌগাছায় হত‌্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি বাশার গ্রেফতার - ছবি : নয়া দিগন্ত

য‌শো‌রের চৌগাছায় স্বর্পরাজপুর দাখিল মাদরাসার সপ্তম শ্রেণির ছাত্র মারুফ হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আবুল বাশারকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৭ জুন) বিকেলে তাকে আদলতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়। এর বুধবার রাতে শহরের নিরিবিলি পাড়ায় তার দ্বিতীয় স্ত্রীর বাসা থেকে চৌগাছা থানার এসআই শাহাবুদ্দিনের নেতৃত্বে পুলিশ তাকে গ্রেফতার করে।

আবুল বাশার উপজেলার স্বর্পরাজপুর গ্রামের গওহর আলীর ছেলে।

ঘটনার বিবরণে জানা যায়, উপ‌জেলার জগদীশপুর ইউ‌নিয়‌নের স্বর্পরাজপুর গ্রা‌মের ম‌হিদুল ইসলাম তোতার ছে‌লে ও স্বর্পরাজপুর দা‌খিল মাদরাসার সপ্তম শ্রেণির ছাত্র মারুফ হো‌সেন (১৩) হত‌্যা মামলায় চার আসামি‌কে ফাঁসি ও একজন‌কে যাবজ্জীবন কারাদণ্ড দেয় হাই‌কোর্ট।

বিচারপতি সহিদুল করিম ও বিচারপতি মো: মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ ২০২৩ সালের ৩ মে বুধবার এ রায় প্রদান করেছিলেন।

নিহত মারুফ হো‌সে‌নের মা আ‌বরু‌ন্নেছো ব‌লেন, সম্পত্তি নিয়ে দ্বন্দ্বের জেরে ২০১৬ সালের ১০ আগস্ট সকালে আমার ছেলে মো: মারুফ হোসেনকে সৎভাতিজা দোকা‌নে নি‌য়ে যাওয়ার কথা ব‌লে অপহরন ক‌রে নিয়ে যায়। এরপর খোঁজ করেও তার কোনো সন্ধান পাওয়া যায়নি। পরে ১৬ আগস্ট চৌগাছা থানার জগদীশপুর তুলা বীজ বর্ধন খামা‌রের পা‌শে কান্দি মৌজায় অবস্থিত এক ব্যক্তির বাগানে মাথাবিহীন হাত–পা কাটা লাশ উদ্ধার করা হয়।

এ ঘটনায় সাতজ‌নের নাম উল্লেখ ক‌রাসহ অজ্ঞাত আসামি‌দের না‌মে ‌চৌগাছা থানায় হত‌্যা মামলা ক‌রি। একপর্যা‌য়ে মামলা‌টি য‌শোর থে‌কে খুলনা দ্রুত ট্রাইবুনালে স্থানান্তর করা হয়। খুলনা দ্রুত বিচার ট্রাইবুনাল ২০১৯ সা‌লের ২৬ মে সব আসামি‌কে বেকসুর খালাস দেয়। ছেলে হত্যার বিচার পেতে হাইকোর্টে আপিল করেছিলাম। হাইকোর্ট চারজনের মৃত্যুদণ্ড ও একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছিল।

যে চার আসামিকে হাইকোর্ট মৃত্যুদণ্ড দিয়েছেন তারা হলেন য‌শো‌রের চৌগাছা উপ‌জেলার জগদীশপুর ইউ‌নিয়‌নের স্বর্পরাজপুর গ্রা‌মের মরহুম আ‌জহার আলী মণ্ড‌লের ছে‌লে মো: সুলাইমান মণ্ডল, গওহর আলীর ছে‌লে আবুল বাশার, নুর ইসলা‌ম ওর‌ফে লালুর ছে‌লে মো: বাবু ও মিজানুর রহমা‌নের ছে‌লে আজাহারুল ইসলাম ওরফে বুড়ো।

যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে একই গ্রা‌মের মরহুম আ‌জহার মণ্ড‌লের ছে‌লে মো: হজরত আলি মণ্ডলকে। বর্তমানে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি বাবু ছাড়া সকল আসামি জেলহাজতে আটক আছে।


আরো সংবাদ



premium cement