২৮ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১, ২৪ রবিউস সানি ১৪৪৬
`

খুলনায় হত্যা মামলায় ৫ জনের ফাঁসি

- ছবি - ইন্টারনেট

খুলনার খালিশপুরে আলোচিত জাহিদ হত্যা মামলায় পাঁচজনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একইসাথে তাদের এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন মো: আব্বাস আনসারী, নসু ফারাজী, রিয়াজ, নাদিম ও জব্বার।
আজ সোমবার খুলনার জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক মো: জুয়েল রানা এ রায় ঘোষণা করেন।

রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন ওই আদালতের উচ্চমান বেঞ্চ সহকারী মোহাম্মদ ছায়েদুল হক শাহিন।

এছাড়া এ হত্যা মামলার ৩২৪ ও ৩০৭ ধারায় উল্লেখিত মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিদের যথাক্রমে তিন এবং সাত বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে এবং একইসাথে তাদের প্রত্যেককে পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

এজাহার সূত্রে জানা গেছে, খালিশপুর হাউজিং স্টেট এলাকার বাসিন্দা সাব্বির হোসেনের বড় ছেলে জাবেদের সাথে এলাকার কতিপয় দুস্কৃতকারীর পূর্ব বিরোধ ছিল। ২০১৬ সালের ১৩ ডিসেম্বর জাবেদ বাসা থেকে চিত্রালী বাজারের উদ্দেশ্যে বের হলে পথিমধ্যে বঙ্গবাসী মোড়ে পৌঁছালে ওঁৎ পেতে থাকা সন্ত্রাসীরা ধারালো অস্ত্র নিয়ে তার ওপর আক্রমণ করে। এ ঘটনায় তিনি গুরুতর আহত হন। এই খবর জানতে পেরে জাবেদের দুই ভাই মো: সুমন ও জাহিদ ঘটনাস্থলে পৌঁছায়। এসময় আব্বাস আনছারি ও জব্বার দু’জন মিলে মো: সুমনকে জাপটে রাখে এবং সন্ত্রাসীরা তার মেজ ভাই জাহিদকে এলোপাথাড়ি কোপাতে থাকে। পরে জাহিদের চিৎকারে এলাকাবাসী এগিয়ে এলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। স্থানীয়রা আহত জাহিদকে উদ্ধার করে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে ডাক্তাররা মৃত ঘোষণা করে। ঘটনার পরেরদিন নিহতের ছোট ভাই মো: সুমন ১২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ৪/৫ জনের নাম উল্লেখ করে খালিশপুর থানায় হত্যা মামলা দায়ের করেন। ২০১৮ সালের ২৬ আগস্ট পিবিআইয়ের পুলিশ পরিদর্শক মো: বাবলুর রহমান খান ১২ জন আসামির নাম উল্লেখ করে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন। এ ঘটনার সাত বছর ১০ মাস পর রায় ঘোষণা করা হয়।


আরো সংবাদ



premium cement
নেতাদের ফাঁসির সাথে যুক্ত অপরাধীদের বিচারের দাবি কুড়িগ্রাম জামায়াতের আওয়ামী লীগ এই ভুখণ্ডে হত্যার রাজনীতি চালু করেছিল : আহসান উল্লাহ ৪৩তম বিসিএস উত্তীর্ণদের যোগদানের তারিখ পেছালো বোয়ালমারীতে ভাতিজার হাতুড়ির আঘাতে চাচি নিহত দাগনভূঞায় নয়া দিগন্তের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ঐক্যবদ্ধ থাকলে কোনো অপশক্তি টিকতে পারবে না : আলমগীর মহিউদ্দিন জামায়াত সরকার গঠন করলে ৫৩ বছরের ইতিহাসের শ্রেষ্ঠ হবে: আবু তালেব মন্ডল নিয়োগ জালিয়াতি : তুহিন ওয়াদুদসহ ৩ শিক্ষকের বিরুদ্ধে কমিটি গঠন হঠাৎ বাংলাদেশ দলে পরিবর্তন, নতুন মুখ মাহিদুল ‘লগি-বৈঠার হত্যাযজ্ঞ ছিল ইতিহাসের জঘন্যতম আওয়ামী বর্বরতা’ ২৮ অক্টোবরের গণহত্যাকারীদের বিচার নিশ্চিত করা হবে : জয়পুরহাট জামায়াত

সকল