২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬
`

কার্যালয়ে নয়া দিগন্ত পত্রিকা নিষিদ্ধ করলেন বাগেরহাট জেলা প্রশাসক

বাগেরহাট জেলা প্রশাসক আহম্মেদ কামরুল হাসান - ছবি : নয়া দিগন্ত

বাগেরহাট জেলা প্রশাসকের কার্যালয়ে দৈনিক নয়া দিগন্ত, ইনকিলাবসহ কয়েকটি জাতীয় পত্রিকা নিষিদ্ধ করেছেন জেলা প্রশাসক আহম্মেদ কামরুল হাসান।

জানা গেছে, ১২ সেপ্টেম্বর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে বাগেরহাট জেলায় যোগদান করেন আহম্মেদ কামরুল হাসান। এরপর কয়েক দিন ধরে জাতীয় নয়টি পত্রিকা তার দফতরে নেয়া হলেও রোববার থেকে দৈনিক নয়া দিগন্ত, ইনকিলাবসহ কয়েকটি পত্রিকা নিষিদ্ধ করেছেন। রোববার জেলা প্রশাসকের দফতরে পত্রিকা দেয়া হকারকে এসব পত্রিকা তার দফতরে না দেয়ার জন্য বলা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক কর্মকর্তা নয়া দিগন্তকে জানান, জেলা প্রশাসক আহম্মেদ কামরুল হাসানের স্ত্রী ইশরাত জাহান বাগেরহাট সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক হিসেবে নিযুক্ত আছেন। আওয়ামী লীগ সরকারের আশীর্বাদ পুষ্ট হওয়ায় বিভিন্ন দফতরের পদ-পদবি পেতে কখনো বেগ পেতে হয়নি তাকে।

এর আগে জেলা প্রশাসক আহম্মেদ কামরুল হাসান অর্থ বিভাগের উপ-সচিব হিসেবে কর্মরত ছিলেন। ২০০৬ সালের ২১ আগষ্ট ২৫তম বিসিএস প্রশাসনে আহম্মেদ কামরুল হাসান সহকারী কমিশনার, পরে চট্টগ্রামের বিভাগীয় কমিশনার পদে যোগদান করেন। তিনি জেলা প্রশাসকের কার্যালয় চট্টগ্রাম, জনপ্রশাসন মন্ত্রণালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, রেলপথ মন্ত্রণালয়, পরিকল্পনা কমিশনেও কর্মরত ছিলেন।

এছাড়া তিনি উপজেলা নির্বাহী অফিসার হিসেবে চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলায় দায়িত্ব পালন করেন। বিগত ১৮ বছরে তিনি সরকারের আইন, নীতি, কৌশল ও উন্নয়ন প্রকল্প প্রণয়ন, বাস্তবায়ন ও পরিবীক্ষণের অভিজ্ঞতা অর্জন করেছেন।

এদিকে বাগেরহাটে জেলা প্রশাসক হিসেবে যোগদানের পর আহম্মেদ কামরুল হাসান বাগেরহাট আলিয়া মাদরাসাসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান, রাজনৈতিক ব্যক্তি ও ইমামদের সাথে দুর্ব্যবহার করেছেন বলে জানা গেছে।

এ বিষয়ে বাগেরহাট জেলা জামায়াতের আমির ও জেলা সেক্রেটারিসহ একাধিক নেতার সাথে মোইবাইলে যোগাযোগ করার চেষ্টা করা হলেও কাউকে পাওয়া যায়নি।

এমন খবর পেয়ে বাগেরহাট জেলা বিএনপির আহ্বায়ক ইঞ্জিনিয়ার এটি এম আকরাম হোসেন তালিম তীব্র নিন্দা জানিয়ে বলেন, ‘দৈনিক নয়া দিগন্ত পত্রিকা জেলা প্রশাসক তার দফতরে নিষেধাজ্ঞা দেয়া মোটেও দায়িত্বশীল আচরণের মধ্যে পড়েনি।’

এদিকে বাগেরহাটের নেজারত ডেপুটি কালেক্টর তারেক রহমান জানান, ‘জেলা প্রশাসনের দফতরের যাবতীয় সিদ্ধান্ত তিনি নেন। এ বিষয়ে এনডিসি হিসেবে তার কিছু করার নেই।’


আরো সংবাদ



premium cement
গণমাধ্যমের ফ্যাসিস্টদের বহিষ্কার করতে হবে : মাহমুদুর রহমান ইসলামী সাহিত্যের বিকাশে বইমেলা নতুন মাত্রা যোগ করবে : ধর্ম উপদেষ্টা ইসরাইলের গোয়েন্দা ঘাঁটিতে হিজবুল্লাহর হামলা, তেলআবিবে জরুরি অবস্থা হেলথ টিপস জুলাই বিপ্লবে বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের সিট পাওয়ার স্বপ্ন পূরণ হয়েছে জুলাই বিপ্লবে বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের সিট পাওয়ার স্বপ্ন পূরণ হয়েছে লেবানন থেকে ফিরলেন ৫৪ বাংলাদেশী বিশেষজ্ঞ তৈরির পরীক্ষায় কেউ পাস না করার ফল দেখে বিস্মিত চিকিৎসকরা সিলেটে পুরনো কূপে নতুন করে গ্যাসের সন্ধান গণহত্যার দায়ে আওয়ামী লীগকে নিষিদ্ধ করুন : হেফাজতে ইসলাম বিদেশী প্রকল্পের আওতায় সংস্কার চায় না সিপিএএ

সকল