১৪ অক্টোবর ২০২৪, ২৯ আশ্বিন ১৪৩১, ১০ রবিউস সানি ১৪৪৬
`

টানা ৫ দিন পর বেনাপোল বন্দরে আমদানি-রফতানি শুরু

টানা ৫ দিন পর বেনাপোল বন্দরে আমদানি-রফতানি শুরু - সংগৃহীত

টানা পাঁচ দিন বন্ধ থাকার পর আজ সোমবার (১৪ অক্টোবর) সকাল থেকে বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে বাংলাদেশ-ভারতের মধ্যে আমদানি ও রপতানি কার্যক্রম শুরু হয়েছে। এতে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে বন্দর এলাকায়।

দুর্গাপূজা উপলক্ষে সরকারি ছুটি থাকায় বুধবার (৯ অক্টোবর) থেকে রোববার (১৩ অক্টোবর) পর্যন্ত পাঁচ দিন আমদানি ও রফতানি বাণিজ্য বন্ধ রাখেন ভারতীয় ব্যবসায়ীরা।

সোমবার (১৪ অক্টোবর) সকালে বেনাপোল কাস্টমস সিঅ্যান্ডএফ অ্যাজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি শামসুর রহমান আমদানি-রফতানি শুরুর বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, সকাল থেকে আবারো এ বন্দর দিয়ে আমদানি-রফতানি কার্যক্রম শুরু হয়েছে। ভারতের বিভিন্ন পণ্যবোঝাই ট্রাক বেনাপোল বন্দরে প্রবেশ করতে শুরু করেছে। তবে টানা পাঁচ দিন বন্ধ থাকার কারণে পেট্রাপোল বন্দর এলাকায় হাজার হাজার পণ্যবোঝাই ট্রাক বেনাপোল বন্দরে প্রবেশের অপেক্ষায় দাঁড়িয়ে আছে। এতে বেনাপোল বন্দর এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ ভূঁইয়া জানান, বেনাপোল বন্দর দিয়ে দু’দেশের মধ্যে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকলেও পাসপোর্টধারী যাত্রীদের চলাচল ছিল আগের মতোই স্বাভাবিক।

বেনাপোল বন্দরের উপ-পরিচালক রাশেদুল সজিব নাজির জানান, দুর্গাপূজা উপলক্ষে পাঁচ দিন বেনাপোল স্থলবন্দর দিয়ে দু’দেশের মধ্যে আমদানি-রফতানি বন্ধ ছিল। আজ সোমবার সকাল থেকে পুনরায় এ বন্দর দিয়ে আমদানি-রফতানি কার্যক্রম শুরু হয়েছে।
সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement