১২ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১, ৮ রবিউস সানি ১৪৪৬
`

ভারতে পালানোর সময় নাটোরের সাবেক এমপির ৩ সহযোগী গ্রেফতার

- ছবি : নয়া দিগন্ত

কুষ্টিয়ার দৌলতপুর থানার সীমান্ত এলাকা দিয়ে অবৈধভাবে সীমান্ত পারাপারের সময় নাটোর-২ আসনের সাবেক এমপি শফিকুল ইসলাম শিমুলের সহযোগী রাশেদ এবং রেজাউলসহ তিনজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বিজিবি ৪৭ ব্যাটালিয়ন সূত্রে জানা গেছে, আটকেরা মাদককারবারি ও বিভিন্ন হত্যাকাণ্ডের সাথে জড়িত কুখ্যাত সন্ত্রাসী।

বিজিবি ৪৭ ব্যাটলিয়নের অধিনায়ক মাহবুবু মুর্শেদ রহমান জানান, শুক্রবার দুপুরে দৌলতপুর উপজেলার উদয়নগর বিওপির সীমান্ত পিলার ৮৪/৫-এস কাছে বাংলাদেশের অভ্যন্তরে আতারপাড়া গ্রামের জনৈক আকবর আলীর বাড়িতে অবৈধভাবে সীমান্ত পাড়ি দিয়ে ভারত গমনের উদ্দেশ্যে তিন বাংলাদেশী মাদককারবারি ও হত্যাকাণ্ডের সাথে জড়িত কুখ্যাত সন্ত্রাসী অবস্থান নেয়। সন্ত্রাসীদের অবস্থানের খবর জানতে পেরে বিজিবি তল্লাশি অভিযান চালিয়ে মো: রাশেদুল ইসলাম-৩৭, রেজাউল ইসলাম-৩০, আমিনুল ইসলাম ডাবলু-৪২, আটক করে।

আটক রাশেদুল ইসলামের বিরুদ্ধে চারটি হত্যা মামলা, পাঁচটি নাশকতা মামলা, ১১টি সন্ত্রাসী মামলা রয়েছে। তিনি নাটোরের চক বৈদ্যনাথ গ্রামের আমিনুল ইসলামের ছেলে।

এছাড়া নাটোর শহরের বড়গাছা জোলারপাড়ার আব্দুস সাত্তারের ছেলে রেজাউল ইসলাম চারটি মাদক মামলা, চারটি মোটরসাইকেল চুরি এবং দু’টি চাঁদাবাজি মামলার আসামি। রাজশাহীর বাঘা উপজেলার হরিরামপুর গ্রামের মো: আনসার সরকারের ছেলে আমিনুল ইসলাম ডাবলুর বিরুদ্ধে একটি মাদক মামলা রয়েছে।

উল্লেখ্য, আটককৃতদের বিরুদ্ধে ৫ আগস্ট এবং তার পরবর্তী সময়ে বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালীন নাশকতা ও হত্যাকাণ্ডের সাথে জড়িত থাকার অভিযোগ ও মামলা রয়েছে। আটকদের বিরুদ্ধে বিধি অনুযায়ী দৌলতপুর থানায় মামলা দায়ের হয়েছে। পরে গ্রেফতারকৃতদের নাটোর জেলা পুলিশে সোপর্দ করা হয়েছে বলে জানা যায়।

আটক সন্ত্রাসীরা নাটোর-২ আসনের এমপি শফিকুল ইসলাম শিমুলের সহযোগী।


আরো সংবাদ



premium cement
চেষ্টা’র উদ্যোগে ফেনীতে বন্যাপরবর্তী গৃহস্থালী সামগ্রী বিতরণ অপরাধ করে শাস্তি এড়ানোর সুযোগ নেই : আইজিপি ছাত্র-জনতার আন্দোলনের মাস্টারমাইন্ড তারেক রহমান : শামসুজ্জামান দুদু মঠবাড়িয়ায় দেশীয় অস্ত্র ও মাদকসহ গ্রেফতার ৪ ফরিদপুরে মদ পান করে ২ কলেজছাত্রীর মৃত্যু ৫০ বছরের মধ্যে সাহারা মরুভূমিতে প্রথম বন্যার বিরল দৃশ্য কুয়াকাটায় মাছের ঘেরে বিষ প্রয়োগে ১০ লাখ টাকার ক্ষতি বাংলাদেশ থেকে গার্মেন্টসের ক্রয়াদেশ সরে যাচ্ছে ভারতসহ বিভিন্ন দেশে গাজায় প্রতিরোধ গড়ছে, পাশাপাশি ইসরাইলেও রকেট ছুড়ছে প্রতিরোধ যোদ্ধাদের নানা দল চীনের সাথে পাল্লা দিতে ভারতের নতুন কৌশল বিভাজনের রেখা দিয়ে সম্প্রীতির জাগ্রত চেতনাকে বিভক্ত করা যাবে না : রিজভী

সকল