১০ অক্টোবর ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১, ৬ রবিউস সানি ১৪৪৬
`

অন্তর্বর্তী সরকার ব্যর্থ হলে আবারো ভারতীয় কর্তৃত্ববাদ প্রতিষ্ঠিত হবে : মাহমুদুর রহমান

অন্তর্বর্তী সরকার ব্যর্থ হলে আবারো ভারতীয় কর্তৃত্ববাদ প্রতিষ্ঠিত হবে : মাহমুদুর রহমান - ছবি : নয়া দিগন্ত

অন্তর্বর্তী সরকার ব্যর্থ হলে আবারো ভারতীয় কর্তৃত্ববাদ প্রতিষ্ঠিত হবে বলে মন্তব্য করেছেন দৈনিক আমার দেশ পত্রিকার সম্পাদক ড. মাহমুদুর রহমান।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, ছাত্রজনতার বিপ্লবকে বিপদগামী করার জন্য দিল্লির স্বড়যন্ত্র অব্যহত রয়েছে। তাই আমাদের এ বিষয়ে নজর রাখতে হবে যে এই সরকার যেন বিপদগামী না হয়। এজন্য আমরা তার সমালোচনা করব। কিন্তু এটাও মনে রাখতে হবে যে এ সরকার ব্যর্থ হয়ে দেশে আবারো ভারতীয় কর্তৃত্ব প্রতিষ্ঠিত হবে।

তিনি আরো বলেন, বাংলাদেশের ৯০ শতাংশ মানুষ মুসলিম হওয়া সত্তেও একটি পুতুল সরকারের মাধ্যমে ভারত এ দেশকে করায়ত্ত করে রেখেছিল। ছাত্রজনতা জীবন দিয়ে শেখ হাসিনাকে পরাজিত করেছে। এখন ভারতীয় হেজেমনির বিরুদ্ধে আমাদের লড়তে হবে। শহীদ আবরার ভারতীয় হেজেমনির বিরুদ্ধে যে লড়াই শুরু করেছিল আমাদেরকে সেই লড়াই অব্যহত রাখতে হবে। এজন্য ব্যক্তিগতভাবে আমাদেরকে সোশ্যাল মিডিয়াতে ইন্টেলেকচুয়াল যুদ্ধ চালিয়ে যেতে হবে। বিপ্লবের দুইমাস হয়নি এর মধ্যেই আমরা শেখ হাসিনার দুঃশাসনকে ভুলতে বসেছি। আমাদেরকে এই দুঃশাসনের কথা জাতিকে ভুলতে দেয়া যাবে না।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ইবির ব্যানারে বিশ্ববিদ্যালয়ের টিএসসিসির করিডোরে আয়োজিত এই সভায় ইবির সমন্বয়ক এস এম সুইটের সভাপতিত্বে ড. মাহমুদুর রহমানসহ উপস্থিত ছিলেন জাতীয় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমদ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ও বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক এম আবদুল্লাহ, আমার বাংলাদেশ পার্টির (এবি পার্টি) আহ্বায়ক অধ্যাপক ড. মেজর আব্দুল ওয়াহাব মিনার, ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহীনুজ্জামান ও ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. ওবায়দুল ইসলাম বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।


আরো সংবাদ



premium cement