০৯ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১, ৫ রবিউস সানি ১৪৪৬
`

খুলনায় ম্যাজিস্ট্রেট উর্মির বিরুদ্ধে মানহানি মামলা

খুলনায় ম্যাজিস্ট্রেট উর্মির বিরুদ্ধে মানহানি মামলা - ছবি : সংগৃহীত

খুলনায় সহকারী ম্যাজিস্ট্রেট তাবাসসুম উর্মির বিরুদ্ধে আদালতে মানহানি মামলা করা হয়েছে। প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস ও বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত আবু সঈদসহ শহীদদের বিরুদ্ধে বিরূপ মন্তব্য করায় এ মামলা করা হয়।

বুধবার (৯ অক্টোবর) খুলনা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট-২-এর বিচারক মো: আল আমিনের আদালতে মানবাধিকারকর্মী মোল্লা শওকাত হোসেন বাবুল এ মামলা করেন।

আদালত মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) কাছে পাঠাবে বলে আইনজীবী এস এম মাসুদুর রহমান নিশ্চিত করেছেন।

মামলার এজাহারে উল্লেখ করেন ৫ অক্টোবর উর্মি প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস নয়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত আবু সাঈদসহ শহীদদের বিরুদ্ধে যে মন্তব্য করেছেন তা রাষ্ট্রদ্রোহের শামিল। আদালত মামলা নিয়ে সিআইডিকে আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশনা দিয়েছেন। মামলার বাদি মোল্যা শওকাত হোসেন বাবুল জাতীয় পার্টির (রওশনপন্থী) কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান পদে রয়েছেন।

শওকাত হোসেন বাবুল বলেন, ‘তিনি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের বিরুদ্ধে বিরূপ মন্তব্য করায় রাষ্ট্রদ্রোহিতা এবং এক হাজার কোটি টাকার মানহানির মামলা করেছি। দেশের একজন সচেতন এবং দায়িত্বশীল নাগরিক হিসেবে আমি এ মামলা করেছি।’


আরো সংবাদ



premium cement
বিশৃঙ্খলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে : স্বরাষ্ট্র উপদেষ্টা বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সম্পর্ক ও ভূরাজনীতি সিলেটে বড় ভাইয়ের আঘাতে ছোট ভাইয়ের মৃত্যু শহীদদের স্মৃতি রক্ষায় করণীয় ভোমরা স্থলবন্দর ৬ দিনের ছুটিতে বন্ধ থাকবে বন্যার্তদের জন্য ২ লাখ টাকা অনুদান দিলেন খালেদা জিয়া নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে গণঅভ্যুত্থান পরবর্তী রাষ্ট্রভাবনা রুট-ব্রুকের জোড়া সেঞ্চুরিতে পাকিস্তানকে পাল্টা জবাব ইংল্যান্ডের যুক্তরাষ্ট্র বাংলাদেশের সাথে সম্পৃক্ততা অব্যাহত রাখতে আগ্রহী : ম্যাথু মিলার সাবের হোসেন ও মান্নানের মুক্তির প্রতিবাদে ছাত্র অধিকার পরিষদের মশাল মিছিল সীমান্তে হত্যার পুনরাবৃত্তি বন্ধে ভারতের প্রতি আহ্বান বাংলাদেশের

সকল