০৯ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১, ৫ রবিউস সানি ১৪৪৬
`

দিনে দুপুরে মাথায় পিস্তল ঠেকিয়ে চাঁদাবাজির চেষ্টা, বোমা উদ্ধার

দিনে দুপুরে মাথায় পিস্তল ঠেকিয়ে চাঁদাবাজির চেষ্টা, বোমা উদ্ধার - ছবি : নয়া দিগন্ত

চুয়াডাঙ্গা জেলার দর্শনায় বেসরকারি এনজিও বুরো বাংলাদেশের অফিসে ঢুকে এককর্মীর মাথায় পিস্তল ঠেকিয়ে চাঁদাবাজি চেষ্টার ঘটনা ঘটেছে। এ সময় অবস্থা বেগতিক দেখে একটি বোমা সাদৃশ্য বস্তু রেখে পালিয়ে যায় এই দুর্বৃত্ত। বর্তমানে অফিসের চারপাশে পুলিশ, র্যাব ও যৌথবাহিনীর সদস্যরা ঘিরে রেখেছেন।

বুধবার (৯ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে দর্শনা পৌরসভাধীন বাসস্ট্যান্ড এলাকায় বুরো বাংলাদেশ এনজিওর অফিসে এ ঘটনা ঘটে।

দর্শনা থানা পুলিশের পরিদর্শক (ওসি) শহীদ তিতুমির ঢাকা এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, বোম্ব ডিসপোজাল ইউনিটকে খবর দেয়া হয়েছে। বোমা কিনা তারা এসে দেখবেন।

বুরো বাংলাদেশ এনজিওর দর্শনা শাখার একাউন্টস অফিসার ফেরদৌস বলেন, আমি অফিসে কাজ করছিলাম। এ সময় এক হেলমেট পরিহিত এক যুবক অফিস কক্ষে এসে আমার পায়ের কাছে ইলেকট্রনিক্স বা টাইমবোমা সাদৃশ্য একটি বস্তু রাখেন এবং কপালে পিস্তল ঠেকিয়ে বলে অফিসে যা কিছু আছে সব কিছু তাকে দিয়ে দিতে। বাইরে আমাদের আরো সদস্য আছে, যদি চিল্লাচিল্লি করেন তাহলে গুলি করে দিব। পরে আমি দৌড়ে বাইরে জানালার কাছে এসে চিৎকার চেঁচামেচি করলে সে বাইরে থেকে দরজা বন্ধ করে চলে যায়। এর তিন-চার মিনিট পর স্থানীয়রা আমার চিৎকার শুনে ঘটনাস্থলে এসে বাইরে থেকে দরজা বন্ধ করে দেন।

এদিকে এ ঘটনাস্থল পরিদর্শন করেছেন চুয়াডাঙ্গা জেলা পুলিশের সরকারি পুলিশ সুপার (দামুড়হুদা-জীবননগর সার্কেল) জাকিয়া সুলতানা, সেনাবাহিনীর ক্যাপ্টেন জাহাঙ্গীর আলম, দর্শনা থানার ওসি শহীদ তিতুমীর ও র্যারের একটি দল। এনজিও অফিসটি বর্তমানে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘিরে রেখেছেন। খবর দেয়া হয়েছে বোম্ব ডিসপোজাল টিমকে।

ওসি শহীদ তিতুমির বলেন, এনজিও কর্মীর ভাষ্য অনুযায়ী তিনি তার অফিসে কাজ করছিলেন। এ সময় তার মাথায় এক দুর্বৃত্ত পিস্তল ঠেকিয়ে যা কিছু আছে দিতে দিতে বলেন। তিনি কৌশলে তাকে ধাক্কা দিয়ে দরজা বন্ধ করে দেয়। এ সময় তার কাছে একটি বোমা সাদৃশ্য বস্ত রেখে পালিয়ে যায়। অফিসটি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘিরে রেখেছেন। বোম্ব ডিসপোজাল টিমকে জানানো হয়েছে।


আরো সংবাদ



premium cement