০৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১, ৩ রবিউস সানি ১৪৪৬
`

সাবেক ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ্র কারাগারে

সাবেক ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ্র কারাগারে - ছবি : নয়া দিগন্ত

ঝিনাইদহের মহেশপুর সীমান্ত দিয়ে ভারতে পালানোর সময় বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি’র হাতে আটক সাবেক ভূমিমন্ত্রী ও খুলনা-৫ আসনের সংসদ সদস্য নারায়ণ চন্দ্র চন্দকে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে আাদালত।

সোমবার (৭ অক্টোবর) বিকেলে ঝিনাইদহের মহেশপুর উপজেলা চত্বরে অবস্থিত সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক রিয়াদ হাসান এ আদেশ দেন। তাকে রাজধানী ঢাকার একটি মামলায় আটক দেখানো হয়।

শুনানির সময় রাষ্ট্র পক্ষের কোনো আইনজীবী উপস্থিত না থাকলেও আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট জিয়াউর রহমান ও আরিফুজ্জামান টুকু। বিচার শেষে তারা উপস্থিত গণমাধ্যম কর্মীদের সাথে কথা না বলে দ্রুত আদালত ত্যাগ করেন।

রোববার রাত ১০টার দিকে শ্রীনাথপুর সীমান্তের ভবনগর নামক স্থান থেকে তাকে আটক করে ৫৮ বিজিবি। সে সময় তার সাথে একজন নারী ও দুজন পুরুষ ছিলেন। ভারতে পালানোর আগে মাথা ন্যাড়া ও গোফ কামিয়ে ফেলেন এক সময়ের প্রভাবশালী এ মন্ত্রী। এরপর বিজিবি তাকে মহেশপুর থানায় তাকে শপর্দ করে। মহেশপুর থানা পুলিশ সোমবার বিকেলে প্রভাবশালী এ মন্ত্রীকে আদালতে তোলেন।

গত ৫ আগস্ট ছাত্র-জনতার অভ্যুত্থানে শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের পতন হয়। ওই দিনই দেশ ছেড়ে ভারতে পালিয়ে যান শেখ হাসিনা। সরকার পতনের দুই মাসের মাথায় ভারতে পালানোর সময় আটক হলেন খুলনার ডুমুরিয়ার আতঙ্ক সদ্য সাবেক ভূমিমন্ত্রী, খুলনা-৫ আসনের সংসদ সদস্য নারায়ণ চন্দ্র চন্দ।

দশম জাতীয় সংসদে প্রথমে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পান নারায়ণ চন্দ্র চন্দ। ২০১৮ সালে একই মন্ত্রণালয়ের পূর্ণমন্ত্রী হন। এরপর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর ভূমিমন্ত্রীর দায়িত্ব পান নারায়ণ চন্দ্র।


আরো সংবাদ



premium cement
সাকিবকে সুখবর দিলো বিসিবি আড়াইহাজারে ৭ দিন পর অপহৃত মাদরাসাছাত্রী উদ্ধার, তরুণী গ্রেফতার আলাউদ্দিন নগর শিক্ষা পল্লীতে মাদকমুক্ত ক্যাম্পাসের দাবিতে মানববন্ধন তুরস্কের সাবেক মন্ত্রী রেজাই কোতানের ইন্তেকালে জামায়াত আামিরের শোক গত এক বছরে গাজার ৪০ হাজার স্থাপনায় হামলা ইসরাইলের কাল ওমরা করতে সৌদি যাচ্ছেন ড. মোশাররফ মিরসরাইয়ে সাবেক মন্ত্রী মোশাররফসহ আ’লীগের ২৯ জনের নামে মামলা সেন্টমার্টিনে প্লাস্টিকের ব্যবহার বন্ধ করা হবে : পরিবেশ উপদেষ্টা উচ্চ আদালতের বিচারকদের কর্মকালীন ও অবসর-পরবর্তী নিয়োগ শাহপরীর দ্বীপ থেকে ৮ কেজি তিমি মাছের বমিসহ পাচারকারী আটক মানবিক সমাজ গঠনে শিক্ষাভাবনা

সকল