০২ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

কুষ্টিয়ার সাবেক সাংসদ আব্দুর রউফ গ্রেফতার

- ছবি : নয়া দিগন্ত

কুষ্টিয়া-৪ (কুমারখালী-কোকসা) আসনের সাবেক সংসদ সদস্য আব্দুর রউফ গ্রেফতার হয়েছেন।

গতকাল মঙ্গলবার রাতে রাজধানীর মিরপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

পারিবারিক সূত্রে জানা গেছে, সাবেক এমপি আব্দুর রউফের বিরুদ্ধে কুষ্টিয়া ও কুমারখালী থানায় একাধিক মামলা রয়েছে। সর্বশেষ ৩০ সেপ্টেম্বর রাতে নিহত সুজনের চাচাতো ভাই সুজন রহমান কুষ্টিয়া মডেল থানায় তার বিরুদ্ধে আরো একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলায় উল্লেখ করা হয়, শহরতলী টাকিমারা গ্রামের ইসমাইল মালিথার ছেলে সুজন হোসেনকে ২০১৯ সালের ১ সেপ্টেম্বর ঘর থেকে তুলে নিয়ে ওই রাত দেড়টার দিকে মোল্লাতে ঘরিয়া ক্যানালের পাড়ে গুলি করে হত্যা করা হয়।

উল্লেখ্য, সাবেক এমপি আব্দুর রউফ কুষ্টিয়ার কুমারখালী উপজেলার বাঁশগ্রাম গ্রামের সন্তান। ২০১৪ সালের ১০ম জাতীয় সংসদ নির্বাচনে কুষ্টিয়া-৪ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন। সংসদ সদস্য হওয়ার আগে তিনি কুমারখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান ছিলেন। পরবর্তী সময়ে আওয়ামী লীগ থেকে তিনি আর মনোনয়ন না পাওয়ায় নির্বাচন থেকে সরে দাঁড়ান। ২০২৪ সালের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি কুষ্টিয়া-৪ আসন থেকে আওয়ামী লীগ থেকে মনোনয়ন না পেয়ে স্বতন্ত্রপ্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন।

গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মুখে তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে ভারত পালিয়ে গেলে পর দিন ৬ আগষ্ট রাষ্ট্রপতি সংসদ ভেঙে দেন। অন্য এমপিদের মতো আব্দুর রউফও ওই দিন সংসদ সদস্য পদ হারান। পরবর্তি সময়ে কুষ্টিয়া, কুমারখালী ও খোকসা থানায় কয়েকটি হত্যা মামলার আসামি হন তিনি। তিনি থেকে তিনি গা ঢাকা দিয়েছিলেন।


আরো সংবাদ



premium cement