৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১, ২৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ফকিরহাটে দলছুট মুখপোড়া হনুমান ঘুরে বেড়াচ্ছে লোকালয়ে

- ছবি : নয়া দিগন্ত

বাগেরহাটের ফকিরহাট উপজেলায় লোকালয়ে ঘুরে বেড়াচ্ছে দলছুট একটি মুখপোড়া হনুমান। খাবারের সন্ধানে দলছুট হনুমানটি বাড়িঘর ও দোকান পাটে ঢুকে পড়তে দেখা গেছে।

সোমবার সকালে ক্ষুধায় কাতর হনুমানটিকে ফকিরহাট বাজারে একটি চা দোকানে ঢুকে খাবার চুরি করে নিয়ে খেতে দেখা গেছে।

এদিকে, হনুমান দেখতে উৎসুক জনতা ভিড় করেছেন। এ সময় অনেকে হনুমানটিকে বিস্কুট, কলা, পাউরুটি খেতে দেন। কেউ আবার হনুমাটির দৃষ্টি আকর্ষণের জন্য নানা অঙ্গভঙ্গি প্রদর্শন করেন। অনেকে মোবাইল ফোনে হনুমানের ছবি তোলেন ও ভিডিও ধারণ করেন। তবে কেউ কেউ কারণে-অকারণে প্রাণীটিকে লক্ষ্য করে ঢিলও ছুড়েছেন। ওই সময় প্রাণের ভয়ে অন্য স্থানে ছুটে যায় হনুমানটি। কখনো আতঙ্কিত হয়ে হনুমানটি বাড়ির ছাদে আবার কখনো বাজারের দোকানের ছাদে উঠে পড়ছে।

স্থানীয় কয়েকজন জানায়, হনুমানটি সপ্তাহখানের ধরে উপজেলার বিভিন্ন এলাকায় দেখা যাচ্ছে। এটি একটি বিলুপ্তি প্রজাতির মুখপোড়া হনুমান। এ অঞ্চলে হনুমানের আবাসস্থল না থাকায় হনুমানটিকে ঘিরে জনমনে এক ধরনের আগ্রহ ও আতঙ্ক রয়েছে।

ফকিরহাট প্রাণী সম্পদ কর্মকর্তা শেখ জাহিদুর রহমান বলেন, ‘হনুমানটি সম্ভবত যশোরের কেশবপুর থেকে এসেছে। খাদ্যের সন্ধানে কোনো পরিবহনের ছাদে অথবা কলা ভর্তি ট্রাকে উঠে আসতে পারে।‘

হনুমানটিকে কেউ বিরক্ত না করে সকলকে সহযোগিতা করার আহ্বান জানান তিনি।


আরো সংবাদ



premium cement
দেশে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টির সম্ভাবনা বুধবার বাংলাদেশে আসছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ফকিরহাটে দলছুট মুখপোড়া হনুমান ঘুরে বেড়াচ্ছে লোকালয়ে নিম্নাঞ্চলে পানির দুর্ভোগ কমছে, বাড়ছে ভাঙ্গন শফিক রেহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহার মিয়ানমারের চলমান যুদ্ধে ২৫ হাজার রোহিঙ্গার অনুপ্রবেশ সাগর-রুনি হত্যা মামলার তদন্ত থেকে র‌্যাবকে সরিয়ে দিতে আদালতে আবেদন পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই যেভাবে কাজ করে কানপুর টেস্ট : মুমিনুলের অর্ধশত বাড্ডার রেনু হত্যা মামলার রায় আজ পাকিস্তানের বালুচিস্তানে উগ্রবাদীদের হাতে পাঞ্জাব থেকে আসা ৭ জন শ্রমিক নিহত

সকল