২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

শ্রীপুরে আ.লীগ-বিএনপি কর্মীদের মধ্যে সংঘর্ষ, আহত ৫০ আহত

সংঘর্ষে বাড়ি ভাঙচুরের দৃশ্য - ছবি : নয়া দিগন্ত

মাগুরার শ্রীপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগ কর্মীদের মারধরে বিএনপির নেতাকর্মীরা গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

আহতরা হলেন সব্দালপুর ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক ইউপি সদস্য হাফিজ। কৃষকদলের মারিফুল (২০), উলিয়ার (৩৬) ও জাফর হোসেন (৩৫)। এরা সবাই সব্দালপুর ইউনিয়ন বিএনপির নেতাকর্মী। এদের মধ্যে গুরুত্ব আহত ওলিয়ার, জাকির ও চঞ্চল। তাদেরকে মাগুরা ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য রেফার করা হয়েছে। এছাড়া মারিফুলকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদিকে আওয়ামী লীগ নেতা সাব্বির গ্রুপের জিয়ার স্ত্রী রিক্তা বেগমকে (৩৫) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন।

হাফিজ মেম্বার গ্রুপের সদস্য উপজেলা তাঁতিদলের সিনিয়র সহ-সম্পাদক সামসুর রহমান ও মহসিন মোল্লার বড় ভাই আব্দুর রশিদ জানান, সকাল ৯টা ১০টার দিকে আমার বড় ভাই মহসিন মোল্লা (৪৫) গরুর দুধ বিক্রি করতে রাধানগর বাজারে যাওয়ার পথে সব্দালপুর বাজারে পৌঁছালে সাব্বির গ্রুপের নেতৃত্বে বাবু মাস্টার, জিন্না শেখ, লিপু খানের নেতৃত্ব হামলা চালিয়ে আহত করে। এ সংবাদ জানার পর আমাদের লোকজন এগিয়ে আসলে তাদের কেউ মেরে আহত করে। পরে তারা দলবদ্ধভাবে ১৫-২০ টা বাড়িতে ভাঙচুর চালায়। আমাদের গরু বাছুর ও নিয়ে যায়।

অন্যদিকে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ ভর্তি সাব্বির গ্রুপের জিয়ার স্ত্রী আহত রিক্তা বেগমের (৩৬) ছোট ভাই বৌ সেলিনা বেগম জানান, গত মঙ্গলবার বিকেলে আমার স্বামী সবুর শেখ ঘাস কাটতে মাঠে যাওয়ার পথে পথ আটকিয়ে ধরে ফেলে এবং বলে বিএনপি ক্ষমতায় আসাতে সে ও হাফিজ মেম্বার টিককারি দিয়ে কথা বলে। এ ঘটনাকে কেন্দ্র করে আজ বৃহস্পতিবার দুপুরে মারামারি হয়।

হাফিজ মেম্বরের লোকজন সাইফুল, আরিফুল, রিপু, স্বাধীন, আমার স্বামীর বড় ভাইয়ের বৌকে (জা) মাথায় কোপ দেয় ও আমাদের ঘরবাড়ি ভাঙচুর করে।

এ ব্যাপারে শ্রীপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা গৌতম ঠাকুর জানান, সামাজিক আধিপত্যকে কেন্দ্র করে মারামারি হয়েছে। বেশ কয়েকটি ঘরবাড়ি ভাঙচুর হয়েছে। এ ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সড়ক দুর্ঘটনায় ৩ পুলিশ অফিসারসহ আহত ৪ যৌক্তিক সময়ের মধ্যে প্রয়োজনীয় সংস্কার করে নির্বাচিত প্রতিনিধির কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে দ্রুত নির্বাচিত সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে : মির্জা ফখরুল এলো শরৎ জেনারেল এরশাদ ও রাষ্ট্রধর্ম নিয়ে যুক্তিতর্ক সমন্বয়কদের রাজনৈতিক দল প্রসঙ্গে চৌদ্দগ্রামে বিপুল পরিমাণ অস্ত্রসহ যুবলীগ নেতা গ্রেফতার শিবির নেতা-কর্মীদের ক্যাম্পাসে ইসলামের সুমহান আদর্শ তুলে ধরতে হবে : কেন্দ্রীয় সভাপতি সঙ্কট উত্তরণে সামরিক সদস্যদের কাজে লাগানো সংস্কার-নির্বাচন নিয়ে কোনো অস্পষ্টতা নেই ‘হত্যা মামলার আসামি জিএম কাদের কিভাবে স্বরাষ্ট্র উপদেষ্টার সাথে মিটিং করে’

সকল