২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

মোংলায় মদের দোকান বন্ধে ইউএনওর কাছে স্মারকলিপি

মোংলায় মদের দোকান বন্ধে ইউএনওর কাছে স্মারকলিপি - ছবি : নয়া দিগন্ত

বাগেরহাটের মোংলায় মদের দোকান বন্ধে ইউএনওর কাছে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

সোমবার (২৩ সেপ্টেম্বর) সকালে মাদরাসা ও মসজিদ কমিটির প্রতিনিধিরা এই স্মারকলিপি প্রদান করেন।

জানা যায়, মোংলায় মাদরাসা, মসজিদ, হেফজখানা, এতিমখানা ও সরকারি ভূমি অফিসের পাশে সরকার অনুমোদিত দেশী মদের দোকান থেকে অবাধে বিক্রি হচ্ছে মদ। ওই মদপানকারীদের মাতলামীতে নষ্ট হচ্ছে এলাকার স্বাভাবিক পরিবেশ। হাতের কাছে সহজে কিনতে পারায় মদ পানে আসক্ত হচ্ছে শিশু-কিশোর। শিক্ষা ও দ্বীনি প্রতিষ্ঠানের পাশে দির্ঘদিন এভাবে মদ বিক্রি হলেও স্থানীয় প্রশাসনের দায়-দায়িত্ব নিয়ে প্রশ্ন তুলেছেন সংশ্লিষ্টরা। এজন্য দ্রুততম সময়ের মধ্যে মদের দোকান বন্ধের দাবি জানিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

চালনা বন্দর ফাজিল মাদরাসা জামে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক মো: আবু সাইদ খাঁন বলেন, পৌর শহরের ব্যস্ততম এলাকা মাদরাসা রোডে অবস্থিত চালনা বন্দর ফাজিল (ডিগ্রি) মাদরাসা, তিনতলা বিশিষ্ট চালনা বন্দর ফাজিল জামে মসজিদ, আবদুল গফুর হেফজখানা ও এতিমখানা। এসব প্রতিষ্ঠানগুলোর মাত্র ২০ ফুটের মাধ্যে ওই মদের দোকান। তার পাশেই রয়েছে সদর ভূমি অফিস। এখানে সকাল থেকে গভীর রাত পর্যন্ত বিক্রি হচ্ছে দেশীয় বাংলা মদ। এই মদ বিক্রির জন্য রয়েছে সরকারের অনুমোদন। তাই সাইনবোর্ড দিয়ে প্রশাসনকে ম্যানেজ করে চলছে রমরমা মদের কারবার। মদপানকারীদের মাতলামী চলে সড়কে। তাই সবসময় আতঙ্কে থাকতে হয় মাদরাসা ও ফেফজখানায় পড়ুয়া শিক্ষার্থী এবং স্থানীয় ব্যবসায়ী ও বসবাসকারীদের।

তিনি আরো বলেন, ১৯৫১ সালে গড়ে ওঠা এই ডিগ্রি মাদরাসার পাশে দীর্ঘ কয়েক যুগ ধরে চলছে এমন মদ বিক্রির কারবার। প্রভাবশালীদের ভয়ে মুখ খুলতেক না পারা প্রতিষ্ঠানের দায়িত্ব প্রাপ্তরা অতিষ্ঠ হয়ে মোংলা উপজেলার নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে মদের দোকানটি বন্ধের জন্য স্মারকলিপি প্রদান করেছি। স্মারকলিপিতে মদের দোকানটি বন্ধের জন্য স্থানীয় ৫০০ ব্যক্তি সাক্ষর করেছেন বলেও জানান তিনি।

এদিকে ইউএনও আফিয়া শারমিন আইনগত সকল দিক বিবেচনায় নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মোংলা থানার অফিসার ইনচার্জ (ওসি) কে এম আজিজুল ইসলামের কাছে স্মারকলিপির কপি পাঠান।


আরো সংবাদ



premium cement
গাজার আল-শিফা হাসপাতাল ইসরাইলি ধ্বংসযজ্ঞের প্রতীক কুলাউড়ায় বিয়ের প্রলোভন দেখিয়ে কিশোরীকে ধর্ষণ, যুবক গ্রেফতার ছাত্রলীগের পদ নিয়ে যে ব্যাখ্যা দিলেন শিবিরের ঢাবি সেক্রেটারি ইবির ১৪তম ভিসি হলেন অধ্যাপক ড. নকীব পাকুন্দিয়ায় বাস-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে আহত ৪ ভারতে গুরুতর অপরাধে যুক্ত নাবালকদের ‘সাজা’ নিয়ে কেন বারবার বিতর্ক পিরোজপুরে হত্যার দেড় মাস পর কবর থেকে লাশ উত্তোলন জবি শিক্ষক মিল্টন বিশ্বাসের পদত্যাগ এবং স্থায়ী বহিষ্কারের দাবিতে বিক্ষোভ সেনাবাহিনীর নারী সদস্যদের হিজাব পরিধানের বাধা কাটল চৌগাছায় বিদ্যুৎস্পৃষ্টে এক কৃষকের মৃত্যু নাঙ্গলকোট প্রেসক্লাবে সভাপতি মজিব, সম্পাদক সাইফুল

সকল