২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

আ.লীগের ছয় নেতার জামিন, আদালতে ছাত্র-জনতার বিক্ষোভ

আ.লীগের ছয় নেতার জামিন, আদালতে ছাত্র-জনতার বিক্ষোভ - ছবি : সংগৃহীত

কুষ্টিয়ায় আওয়ামী লীগের তিন নেতাকে জামিন দেয়ায় আদালত চত্বরে বিক্ষোভ করেছে ছাত্রসমাজ ও স্থানীয় জনতা। এ সময় তাদের জামিন বাতিল ও বিচারককে প্রত্যাহারের দাবি জানিয়েছে বিক্ষোভকারীরা। রোববার দুপুরে ওই বিক্ষোভ ও মানববন্ধন করা হয়।

জানা যায়, কুষ্টিয়ায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারী তামজিদ হোসেন জনিকে হত্যাচেষ্টা মামলায় আওয়ামী লীগের নেতা তিন কাউন্সিলরকে বৃহস্পতিবার গ্রেফতার করে র‌্যাব। রোববার তাদের তিনজনসহ মোট ছয় আসামিকে জামিন দেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাহমুদা সুলতানার আদালত। এ ঘটনা শহরে ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ হয়ে ওঠে আন্দোলনকারী ছাত্র-জনতা। তাৎক্ষণিক কোর্ট চত্বরে জড়ো হয়ে তাদের জামিন বাতিল ও বিচারককে প্রত্যাহারের দাবি করেন তারা। এ ঘটনার প্রতিবাদে দুপুরে আদালত চত্বরে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন ছাত্র-জনতা।

জামিন পাওয়া তিন কাউন্সিলর হলেন কুষ্টিয়া পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের সাইফুল হক মুরাদ, ৬ নম্বর ওয়ার্ডের নজরুল ইসলাম নজু ও ১১ নম্বর ওয়ার্ডের আনিছ কোরাইশী। তারা আওয়ামী লীগের রাজনীতির সাথে যুক্ত।

বিক্ষোভ মিছিলে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন কুষ্টিয়ার অন্যতম সমন্বয়ক তৌকির আহমেদ বলেন, তাদের জামিন বাতিল, বিচারক মাহমুদা সুলতানাকে প্রত্যাহার, আন্দোলনে হত্যা ও হত্যাচেষ্টা মামলার সব আসামির শাস্তির দাবি জানাচ্ছি। আমাদের দাবি মানা না হলে আমরা কঠোর কর্মসূচির ডাক দেব।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করেন, আন্দোলনকারীকে হত্যাচেষ্টা মামলার আসামিকে জামিন দিয়েছেন আওয়ামী লীগের পরিবারের বিচারক মাহমুদা সুলতানা। তিনি আওয়ামী লীগের খুনিদের বাঁচানোর চেষ্টা করছেন।


আরো সংবাদ



premium cement