০৩ অক্টোবর ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১, ২৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

লোহিত সাগরে নৌকাডুবিতে মৃত্যু ৪৫

লোহিত সাগরে নৌকাডুবিতে মৃত্যু ৪৫ - সংগৃহীত

লোহিত সাগরে জিবুতি উপকূলের কাছে আফ্রিকা থেকে আসা অভিবাসন প্রত্যাশী বহনকারী দু’টি নৌকা ডুবে ৪৫ জনের মৃত্যু হয়েছে।

জাতিসঙ্ঘের অভিবাসন সংস্থা এই তথ্য জানিয়েছে।

ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর মাইগ্রেশন জানিয়েছে, নৌকাগুলো ৩১০ জন আরোহী নিয়ে ইয়েমেন থেকে রওনা হয়েছিল।

ইউরোপে উন্নত জীবনের আশায় আফ্রিকা, মধ্যপ্রাচ্য ও দক্ষিণ এশিয়ার দেশগুলো থেকে প্রতিবছর হাজার হাজার অভিবাসী অনিয়মিত অভিবাসনের চেষ্টা করে। চোরাকারবারিরা ইউরোপ মহাদেশে পৌঁছানোর জন্য তাদের জীবনের ঝুঁকি নিতে ইচ্ছুক অতি আগ্রহী লোকদের নৌকায় তোলে।

তল্লাশি ও উদ্ধার তৎপরতায় সহায়তাকারী জাতিসঙ্ঘের সংস্থাটি সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) জানিয়েছে, ৩২ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

জিবুতির কোস্টগার্ড জানিয়েছে, উত্তর-পশ্চিমাঞ্চলীয় খোর আঙ্গার অঞ্চলের কাছে একটি সৈকতের ১৫০ মিটার (প্রায় ৫০০ ফুট) দূরে এ দুর্ঘটনা ঘটে।

সোমবার ভোরে শুরু হওয়া এ যৌথ উদ্ধার তৎপরতা চলছে বলে জানিয়েছেন তারা। এতে বলা হয়, ১১৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে সাদা ব্যাগের মধ্যে রাখা মৃত ব্যক্তিদের ছবিসহ পোস্ট করা এক বিবৃতিতে সংস্থাটি বলেছে, ‘আমরা নিখোঁজদের খুঁজে বের করতে এবং জীবিতদের নিরাপত্তা নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ।’
সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
জামায়াতের সাবেক ভারপ্রাপ্ত আমির আব্বাস আলী খানের স্মরণে দোয়া ড. ইউনূস শুক্রবার মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর সাথে গুরুত্বপূর্ণ দ্বিপক্ষীয় বৈঠক করবেন খাগড়াছড়িতে নিহত শিক্ষক সোহেলের দাফন সম্পন্ন সাইবার নিরাপত্তা আইন বাতিল হবে : আইন উপদেষ্টা কাজী নজরুল ইসলামের নাতি কাজী অনির্বাণ আর নেই ডেঙ্গুতে আরো ৩ জনের মৃত্যু, হাসপাতালে ১০২২ বাজার অস্থিরতার মধ্যেই বিএসইসি চেয়ারম্যানের পদত্যাগ দাবি বিনিয়োগকারীরা খাগড়াছড়িতে পরিস্থিতি স্বাভাবিক, হাটে মানুষের উপস্থিতি কম ঝিনাইদহে রাসূল সা:-এর কটূক্তিকারীদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ আখাউড়ায় ভারতীয় শাড়ি-ক্রিমসহ চোরাকারকারী আটক ডিসি নিয়োগে ঘুষ বাণিজ্যের অভিযোগ তদন্তে ৩ উপদেষ্টা

সকল